1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন

অটো রিক্সা-ভ্যান নিষিদ্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে সকাল-সন্ধা ধর্মঘটের আলটিমেটাম

আজ বৃহস্পতিবার ২৪ জুন দুপুরে রংপুর নগরীর শাপলা চত্বরে আয়োজিত সাংবাদিক সম্মেলনে ধর্মঘটের হুশিয়ারি দিয়েছেন জাতীয় শ্রমীক পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও রংপুর মহানগরীর জাতীয় চার্জার রিক্সা-ভ্যান চালক ইউনিয়নের সাধারন সম্পাদক মোঃ তোফাজ্জল হোসেন তোফা।
তিনি আরও বলেন সরকারকে এই আত্মঘাতী সিদ্ধান্ত পরিত্যাগ করতে হবে এবং অসহায় শ্রমীকদের কর্মসংস্থান এর ব্যাবস্থা করে দিতে হবে।দিশেহারা মানুষদের সঠিক কর্মসংস্থান এর দিশা দিতে হবে।আমরা চাই সরকার যেন এ সিদ্ধান্ত থেকে সরে এসে শ্রমিকদের স্বার্থ রক্ষায় এগিয়ে আসবে।

উক্ত মানববন্ধন/সাংবাদিক সম্মেলনে আগামী ২৭ জুন এর মধ্যে সিদ্ধান্ত পরিত্যাগ না করলে আগামী ২৯ জুন রংপুরে সকাল-সন্ধ্যা ধর্মঘট পালন করা হবে।

এছাড়াও রংপুর মহানগরীতে যানজট নিরসনে বিশেষ বিশেষ স্থানে অটোরিক্সা ও চার্জার রিক্সা-ভ্যানের সংখ্যানুপাতে অটো পার্কিং ও চার্জার রিক্সা স্ট্যান্ড স্থাপন করাসহ ফুটপাত খালি করা, নিবন্ধিত অটোরিক্সা, চার্জার রিক্সা-ভ্যানের ডিজিটাল নম্বর প্লেটে বারকোডের মাধ্যমে মালিক লাইসেন্সের সমস্ত বায়োডাটা স্থাপন করা, পুলিশি অভিযানের পূর্বে মাইকিং করে প্রচারণা চালাতে হবে। মেট্রোপলিটন ট্রাফিক পুলিশ, সিটি পুলিশ ও অটো রিক্সা, চার্জার রিক্সা-ভ্যানের শ্রমিক সংগঠনের সমন্বয়ে নগরীতে ১৪টি চেকপোস্ট স্থাপন, শ্রমিক কল্যাণ তহবিল চালুকরণ, ভাড়া নির্ধারণ ও ভাড়ার তালিকা গুরুত্বপূর্ণ পয়েন্টে সাটানোর ব্যবস্থা,আলাদা লেন নির্ধারণ করা, চালকদের প্রশিক্ষণের ব্যবস্থা করা, প্রশিক্ষিতদের লাইসেন্স প্রদান করা, সড়কে পুলিশি হয়রানি বন্ধ করা, জরিমানা ফি শিথিল করা এবং আইনশৃঙ্খলা কমিটির সভায় শ্রমিকদের অংশগ্রহণের সুযোগ সৃষ্টি করে দেয়ার দাবী জানানো হয়।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD