1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৩:০৩ অপরাহ্ন
শিরোনাম :
বাকেরগঞ্জ জেলা পুনরুদ্ধারের দাবিতে মানববন্ধন “গ্রীন মোহনগঞ্জ” এর সার্বিক সফলতা ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন জনাব সাজ্জাদুল হাসান এমপি। খালিয়াজুরীতে বাড়ির সীমানা নিয়ে বিরোধ লাঠির আঘাতে কৃষকের মৃত্যু নেত্রকোনা ডেভেলপমেন্ট ফোরামের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত ঈদের দিন পাহাড়ে বেড়াতে গিয়ে ৩ মোটরসাইকেল আরোহী নিহত মদন উপজেলা গোবিন্দশ্রী উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০১৯ ব্যাচের ইফতার ও দোয়া মাহফিল বরগুনায় স্বপ্নযাত্রী একতা ফাউন্ডেশনের ঈদ সামগ্রী বিতরণ প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ করলেন সাজ্জাদুল হাসান এমপি ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন চেয়ারম্যান কাইয়ুম খান ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন রাশেদুল হাসান রাসেল

অতিরিক্ত আইজিপি হলেন বাকেরগঞ্জের কৃতি সন্তান বশির আহমেদ

বাকেরগঞ্জ প্রতিনিধি ( বরিশাল)

১৮/০২/২০২৪ ইং অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পেলেন বরিশাল বাকেরগঞ্জের কৃতি সন্তান জনাব বশির আহমেদ পিপিএম (বার)। বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জনাব বশির আহমেদ বাকেরগঞ্জ পৌর এলাকার ঐতিহ্যবাহী ডাকুয়া পরিবারে ১৯৭৩ সালে জন্মগ্রহণ করেন। তার পিতা সর্বজনশ্রদ্ধেয় জনাব মোঃ খোর্শেদ আলম ডাকুয়া (আজিজ ডাকুয়া) দীর্ঘ ৩৭ বছর প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ছিলেন একাধারে একজন শিক্ষাবিদ, পরোপকারী ও সাদা মনের মানুষ। তার মা সালেহা বেগম ছিলেন একজন রত্নগর্ভা জননী।

তিনি স্থানীয় বাকেরগঞ্জ জে এস ইউ হাই স্কুল থেকে মাধ্যমিক, বাকেরগঞ্জ সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করার পর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি একই বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ (এইচআরএম) এবং ক্রিমিনোলজি বিভাগ থেকে এমএস সম্পন্ন করেন। এছাড়া ক্রিমিনাল জাস্টিস বিষয়ে গবেষণা করে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। তিনি ১৯৯৮ সালে ১৭তম বিসিএস এর মাধ্যমে বাংলাদেশ পুলিশে কর্মজীবন শুরু করেন। বাংলাদেশ পুলিশ একাডেমির মৌলিক প্রশিক্ষণে তিনি বেস্ট প্রবেশনার এওয়ার্ড লাভ করেন। চাকরী জীবনে তিনি সহকারী পুলিশ সুপার হিসেবে নারায়নগঞ্জ ও সিএমপি, অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কুষ্টিয়া, রাঙ্গামাটি, টাঙ্গাইল, নেত্রকোনা, ও হাইওয়ে পুলিশ বগুড়াতে অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। বিচক্ষণ ও করিৎকর্মা এই পুলিশ অফিসার পুলিশ সুপার হিসেবে পিরোজপুর, ভোলা ও চাপাই নবাবগঞ্জে দক্ষতা ও সুনামের সাথে দায়িত্ব পালন করে পুলিশের উর্ধ্বতন কর্মকতাদের নজর কারেন। নিরহংকার এই পুলিশ কর্মকর্তা পুলিশ বাহিনীর মাঝে মানবিক, সৎ, মেধাবী ও চৌকস অফিসার হিসেবে পরিচিত। তিনি মাঝে কিছুদিন তিনি পুলিশ হেডকোয়ার্টস এ দায়িত্বে ছিলেন। ভোলাতে থাকাকালীন জলদস্যু নিয়ন্ত্রণে অসাধারণ সাফল্য অর্জন করায় পিপিএম পদক লাভ করেন। এরপর চাপাই নবাবগঞ্জে থাকাকালীন মাদক, সন্ত্রাস ও চোরাচালান রোধে অভূতপূর্ব সাফল্য অর্জন করায় দ্বিতীয়বারের মতো পিপিএম পদক লাভ করেন। ২০১৬ সালে অতিরিক্ত ডিআইজি হিসেবে পদোন্নতি পাবার পর রংপুর রেঞ্জ এ দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে তিনি ডিআইজি পদে পদোন্নতি লাভ করার পর পুলিশ হেড হেডকোয়ার্টার্স এবং বর্তমানে তিনি পুলিশ টেলিকমে কর্মরত আছেন। তিনি লাইবেরিয়া শান্তি মিশনে অংশগ্রহণ করেন। এছাড়া তিনি ইতালি, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও যুক্তরাষ্ট্রে বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশালায় অংশগ্রহণ করেন। ব্যক্তি জীবনে তিনি বিবাহিত এবং ২ পুত্র ও ১ কন্যা সন্তানের জনক। অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পাওয়ায় বাকেরগঞ্জ উপজেলার বিভিন্ন শ্রেনী পেশার মানুষকে সোসাল মিডিয়ায় ফেইসবুকে শুভেচ্ছা অভিনন্দন জানাতে দেখা যায়।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD