1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
মিজানুর রহমান আকন্দ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে অমর ২১ ফেব্রুয়ারি প্রভাতফেরী ও পুষ্পস্তবক অর্পন বাকেরগঞ্জে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ইয়াংছা উচ্চ বিদ্যালয়ে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে অতিরিক্ত আইজিপি হলেন বাকেরগঞ্জের কৃতি সন্তান বশির আহমেদ বাড়ি থেকে বের হয়ে আর ফেরা হলোনা কলেজ শিক্ষার্থী লাকির বান্দরবান জেলা পরিষদের পক্ষ থেকে ইয়াংছা বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থসহ ত্রাণ সামগ্রী ভিতরণ লামার ইয়াংছা বাজারে ভয়াবহ আগুন, কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি শ্রীপুরে, মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গ্রেফতার ভুল তথ্য প্রকাশের প্রতিবাদ জানিয়ে লামায় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হোসাইন চৌধুরী’র সংবাদ সম্মেলন কুড়িগ্রামে মাদক বিরোধী জনসচেতনতা সভা ও প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

অর্থনীতির চেয়ে নাগরিকদের জীবনকে বেশি মূল্যায়ন করে লগ ডাউন ঘোষণা

এসিল্যান্ড দামুড়হুদা আর এই লগ ডাউন বাস্তবায়নের জন্য আইনি ক্ষমতা ও দায়িত্ব দিলো প্রজাতন্ত্রের কর্মচারীদের।

স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের বা নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে পুলিশ, আর্মি, বিজিবিকে মাঠে আপনাদের নিয়ন্ত্রণের জন্য কঠোরতা দেখেন। কেউ কেউ এই কঠোরতার মধ্যে ক্ষমতা দেখেন, আবার কেউবা দেখেন বাড়াবাড়ি। কিন্তু আমাদের মনের ভিতরটা কয়জন দেখেন?

আমাদের খুব খারাপ লাগে যখন পেটের দায়ে বের হওয়া একজন মানুষকে বল প্রয়োগ করে বাসায় পাঠিয়ে দেই, যখন পেশাদারিত্বের কারণে বা দায়িত্ব পালনের জন্য একজন পথচারী বা আগন্তুকের সাথে কড়া ভাষায় কথা বলতে হয় পরমুহূর্তেই আমাদের কষ্ট লাগে।
সবচেয়ে কষ্ট পাই যখন কাউকে অর্থদণ্ড বা কারাদণ্ড প্রদান করি। আর যখন মাছ বাজারে একজন মাছ বিক্রেতাকে নির্ধারিত সময় অতিবাহিত হওয়ার পর তাদের তাজা তরতাজা মাছ গুলোকে দাঁড়িয়ে থেকে বাক্স বন্দী করাই তখন আমাদের অন্তরে ছুয়ে যাওয়া খারাপ লাগাটা কেউ দেখতে পায় না। নির্দিষ্ট সময়ের পরে অবিক্রিত সবজি গুলোকে যখন দাঁড়িয়ে থেকে বস্তা বন্দী করাই তখন সবজি গুলো নষ্ট হয়ে যাওয়ার আতংকে বিক্রেতা ফ্যাল ফ্যাল করে আমাদের দিকে তাকিয়ে থাকেন তখন আমাদের চামড়ার চোখটা আইনি কারণে রাগান্বিত দেখায় কিন্তু অন্তরআত্মার ক্রন্দনটা কেউ দেখে না।

দিনশেষে আমরা মানুষ, আমরা এদেশের আলো বাতাসে বড় হওয়া নাগরিক। তাই পেশাদারিত্বের কারণেই হোক বা সরকারের নির্দেশনা বাস্তবায়নের জন্যই হোক আমাদের কঠোরতা আমাদেরকেই ব্যথিত করে।
মনে প্রাণে বিশ্বাস করি যখন কঠোরতা দেখানোর কথা তখন কঠোরতা না দেখানো, যখন নমনীয়তা দেখানোর কথা তখন নমনীয়তা না দেখানো দায়িত্ব অবহেলার শামিল। তাই সকল ভয়ভীতি, ঝুকিকে অবজ্ঞা করেই নিজের উপর অর্পিত দায়িত্ব পালনের প্রতিজ্ঞা করেই এই পেশায় আসা।

এখন একবার চিন্তা করুন তো এত কিছুর কি প্রয়োজন হতো, এত কষ্ট স্বীকার করার কি দরকার হতো, অর্থনীতির এত ক্ষতি করার কি দরকার পড়তো যদি আমরা কেবল এবং কেবলমাত্র সরকার ঘোষিত স্বাস্থ্যবিধিটা মেনে চলতাম, মাস্ক পড়তাম।

সরকারের সবচেয়ে সমালোচক, বিদ্রুপকারী আর মানবতার কাঙ্গাল এই মানুষগুলো নিজেরাই মাস্ক পড়ে না, স্বাস্থ্য বিধি মানে না। আসুন স্বাস্থ্য বিধি মানি, মাস্ক পড়ি নিজেদের চলার স্বাধীনতা ও সুস্থতা নিজেরাই নিশ্চিত করি।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD