1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ার সিডনিসহ গুরুত্বপূর্ণ শহরগুলোতে লকডাউন বিরোধী বিক্ষোভ

অস্ট্রেলিয়ার সিডনিসহ গুরুত্বপূর্ণ শহরগুলিতে লকডাউন বিরোধী বিক্ষোভ করেছেন হাজার হাজার মানুষ।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এমনটি বলা হয়। সম্প্রতি দেশটিতে করোনা সংক্রমণ উর্ধ্বমুখী হওয়ায় লকডাউন জারি করে দেশটির প্রশাসন। তবে বিক্ষোভে হাজার মানুষের গণজমায়েতের কারণে সংক্রমণ আরো বাড়ার আশঙ্কা করছে প্রশাসন।

আজ সিডনির ভিক্টোরিয়া পার্ক থেকে টাউন হল এলাকায় হাজার হাজার বিক্ষোভকারী অংশগ্রহণ করেছেন। স্বাস্থ্য বিধি না মেনেই বিক্ষোভে অংশ নেয় তারা। বেশ কয়েকজনকে গ্রেপ্তারও করেছে পুলিশ।

নিউ সাউথ ওয়েলস পুলিশ জানিয়েছে, এ ধরনের বিক্ষোভ জনস্বাস্থ্য বিষয়ক নির্দেশনা লঙ্ঘন করেছে। সম্প্রতি অস্ট্রেলিয়ায় বিশেস করে সিডনিতে সংকমণ বেড়েছে। শুক্রবার ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে একশ ৭৭ জন, যা প্রায় গত এক বছরের মধ্য সর্বোচ্চ। গত চার সপ্তাহ ধরে লকডাউন জারি রয়েছে সিডনিতে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। এখন পর্যন্ত বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD