1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
মিজানুর রহমান আকন্দ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে অমর ২১ ফেব্রুয়ারি প্রভাতফেরী ও পুষ্পস্তবক অর্পন বাকেরগঞ্জে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ইয়াংছা উচ্চ বিদ্যালয়ে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে অতিরিক্ত আইজিপি হলেন বাকেরগঞ্জের কৃতি সন্তান বশির আহমেদ বাড়ি থেকে বের হয়ে আর ফেরা হলোনা কলেজ শিক্ষার্থী লাকির বান্দরবান জেলা পরিষদের পক্ষ থেকে ইয়াংছা বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থসহ ত্রাণ সামগ্রী ভিতরণ লামার ইয়াংছা বাজারে ভয়াবহ আগুন, কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি শ্রীপুরে, মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গ্রেফতার ভুল তথ্য প্রকাশের প্রতিবাদ জানিয়ে লামায় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হোসাইন চৌধুরী’র সংবাদ সম্মেলন কুড়িগ্রামে মাদক বিরোধী জনসচেতনতা সভা ও প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

আগামীকাল থেকে চলবে বাস

২১ জুলাই ২০২১ ঈদুল আজহাকে সামনে রেখে বিধিনিষেধ শিথিল করায় আগামীকাল বৃহস্পতিবার (১৫ জুলাই) থেকে সব ধরনের গণপরিবহন চলবে। তাই বাস চালানোর জন্য সারাদেশে চলছে পরিবহন মালিক-শ্রমিকদের প্রস্তুতি।
গণপরিবহন চলাচল, দোকান-শপিংমল, গরুর হাট খুলে দেয়াসহ কঠোর স্বাস্থ্যবিধি মেনে সব কার্যক্রম পরিচালনার অনুমতি দিয়ে চলমান বিধিনিষেধ শিথিল করা হয়েছে। আজ দিবাগত মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করে গতকাল মঙ্গলবার (১৩ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
একইসঙ্গে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত আবার কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। আগামী ২১ জুলাই বুধবার দেশে মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে।
বৃহস্পতিবার সকালেই সায়েদাবাদ থেকে দেশের বিভিন্ন জেলায় গাড়ি চলাচল শুরু হবে। এজন্য পরিবহন শ্রমিকরা গাড়ি মেরামত করছেন। অনেক দিন না চলায় গাড়ি চলাচলে সক্ষম কি-না, তা পরীক্ষা করে দেখছেন তারা। সমস্যা থাকলে সারিয়ে নিচ্ছেন। পরিস্কার করছেন ধুলোবালি।
ঢাকা – রংপুর রুটের এক গাড়ি চালক মোঃ আশরাফুল আলম বলেন, ” অনেকদি হলো হামারহেরে গাড়ি চলেনা আগামীকাল থেকে চলবে জন্যি গাড়িগুড়ি একটু পরিস্কার করতাছি। অনেক ধুলাবালি জমে গেছে।’
ঢাকা সিলেট রুটে চলাচল করা বিএম পরিবহনের মালিক মো. মোবারক হোসেন। পাশে বসে গড়ির মেরামত করা তদারক করছিলেন। তিনি বলেন, “অনেক দিন গাড়ি বহা, গাড়ির মবিল-মুবিল, পার্সপোর্স (যন্ত্রপাতি) পাল্টানো লাগতাছে। কিছু জিনিস আছে গাড়ি না চললে বসে যায়, নষ্ট হয়ে যায়। এগুলো পাল্টাতে হয়। সেই কামই করাইতাছি। কালকে থেকে তো গাড়ি চলবো!”
রংপুর বাস ডিপোর একজন শ্রমিক মমিন মিয়া। বলেন, ‘অনেকদিন গাড়ি চলে নাই টেকা-পয়সাও কামাই হয়নি আগামীকাল থেকে গাড়ি চলবে জেনেই মনে একটা আনন্দ পাচ্ছি। আর গাড়ি না চালাইলে নানা রকম সমস্যা দেখা দেয়। স্টার্ট নিতে চায় না। ব্রেকে সমস্যা হয়। সেগুলো মেরামত করছি, খুব আনন্দ লাগিচ্ছে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD