1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:২১ অপরাহ্ন

আটককৃত ঢাবির তিন ছাত্রের পরীক্ষা নিতে উপাচার্যকে অভিভাবকের স্মারকলিপি

গত ২৬ মার্চে ভারতের প্রধানমন্ত্রী মোদীর সফরকে কেন্দ্র করে বিশৃঙ্খলা সৃষ্টিকারী কারাবন্দী নুরুল হকের অনুসারী তিন ছাত্র নেতার পরীক্ষায় অংশগ্রহণ নিশ্চিত করার অনুরোধ জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানকে স্মারকলিপি দিয়েছেন ছাত্রদের অভিভাবকেরা।
উক্ত কারাবন্দী তিন ছাত্র হলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের স্নাতকোত্তরের ছাত্র ও ছাত্র অধিকার পরিষদের বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি বিন ইয়ামিন মোল্লা, আইন বিভাগের স্নাতকোত্তরের ছাত্র ও পরিষদের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আখতার হোসেন এবং সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র ও পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেন।
এই ব্যাপারে উপাচার্য মহোদয় তাঁদের বলেছেন যে আদালত অনুমতি দিলে বিশ্ববিদ্যালয় তিন ছাত্রের পরীক্ষা নেবে।

জানা গেছে, আগামী জুলাই মাসের প্রথম সপ্তাহ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব বিভাগ-ইনস্টিটিউটে চূড়ান্ত পরীক্ষা শুরু হবে। দুপুরে উপাচার্যকে স্মারকলিপি দেওয়ার পূর্বে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিন নেতার অভিভাবকেরা বলেন, পরীক্ষা দিতে না পারলে ওই তিন ছাত্রনেতার শিক্ষাজীবন এক বছর পিছিয়ে যাবে।

উল্লেখ্য, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশে আসেন। এই সফরের বিরোধিতা করে আন্দোলনে নেমেছিল ডাকসুর সাবেক ভিপি নুরুল হকের সংগঠন ছাত্র, যুব ও শ্রমিক অধিকার পরিষদসহ সমমনারা। তাদের সাথে হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা মোদির সফরবিরোধী আন্দোলন শুরু করে ও একপর্যায়ে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ, ভাঙচুর ও অগ্নিসংযোগ ঘটায়।

এই জন্য নুরুল হকের সংগঠনের নেতা-কর্মীদের পাশাপাশি দেশজুড়ে হেফাজতের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা হলে, তাঁদের অনেককে গ্রেপ্তার করা হয়।

আকরাম হোসেনের বাবা হাফেজ মো. আলমগীর হোসেন বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্যের কাছে আমাদের অনুরোধ, পরীক্ষা দেওয়ার জন্য দয়ামায়া দিয়ে আপনি আমাদের সন্তানদের সহযোগিতা করুন।
তিনি আরো বলেন, তাঁরা নাকি অধিকার আদায়ের জন্য আন্দোলন করেছে, কোনো অপরাধ করেনি। তবে কোনো ভুল করে থাকলে ছাত্র হিসেবে তাদের ক্ষমা করে দিতে অনুরোধ করেছেন এবং জীবন গড়ার দায়িত্ববোধ থেকে যেন জেলখানায় হলেও তাদের পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা হয়।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD