1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
সোমবার, ২৭ মে ২০২৪, ০৪:২৫ অপরাহ্ন
শিরোনাম :
একটি ছোট্ট ফেসবুক পোস্ট থেকে জন্ম নিতে পারে বন্ধুত্বের এক নতুন অধ্যায় আহত গ্রামবাসীদের পাশে এমপি সৌরেন্দ্রনাথ চক্রবর্ত্তী পণ্যবাহী ও গণপরিবহণে চাঁদাবাজির সময় হাতেনাতে ৩৩জনকে গ্রেফতার করেছে র‍্যাব-৫ শ্রীপুরে পিস্তল-গুলি-ইয়াবাসহ হত্যা মামলার আসামী গ্রেপ্তার আমি মানুষের পাশে ছিলাম, আছি ও থাকবো: চেয়ারম্যান প্রার্থী পলাশ পলাশকেই চায় নওগাঁর রাণীনগর উপজেলাবাসী শ্রীপুরে জামিল হাসান কালিয়াকৈরে সেলিম আজাদ চেয়ারম্যান পদে বিজয়ী জামালগঞ্জ উপজেলা নির্বাচনে আ.লীগের দুই প্রার্থীর মধ্যে ভোটের তুমুল লড়াই নেত্রকোনায়”নো হেলমেট নো ফুয়েল “এর অভিযান শুরু ভৈরবের র‍্যাবের হাতে আটক নান্দাইলের হত্যা মামলার নারী আসামির মৃত্যু

আটোয়ারীতে কম্বাইন হারভেষ্টার মেশিন বিতরণ

পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলায় কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের অধীনে উপজেলা কৃষি পুনর্বাসন ও বাস্তবায়ন কমিটির উদ্যোগে ২ জন কৃষকের মাঝে অর্ধেক মূল্যে দু’টি অত্যাধুনিক কম্বাইন হারভেষ্টার মেশিন বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুরে উপজেলা কৃষি অফিস চত্ত্বরে তোড়িয়া ইউনিয়নের নিতুপাড়া গ্রামের কৃষক মোঃ আইনুল হকের পুত্র আশরাফুল ইসলামের হাতে এসিআই লিঃ কোম্পানীর ২৯ লাখ টাকা মূল্যের একটি এবং ধামোর ইউনিয়নের ফতেপুর গ্রামের মোঃ মশির উদ্দীনের পুত্র মোঃ সিরাজুল ইসলামের হাতে ইকুইপমেন্ট লিঃ কোম্পনীর ২৯ লাখ টাকা মূল্যের অত্যাধুনিক হারভেষ্টার মেশিনের চাবী সহ প্রয়োজনীয় কাগজপত্র আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।

মেশিন হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি পুনর্বাসন ও বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান। কমিটির সদস্য সচিব ও উপজেলা কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন-এর সঞ্চালনায় কৃষকদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম।

এসিআই লিঃ কোম্পানী ও ইকুইপমেন্ট লিঃ কোম্পানীর কম্বাইন হারভেষ্টার প্রতিটি মেশিনের মূল্য ২৯ লাখ টাকা। বর্তমান কৃষি বান্ধব সরকার । সরকার কৃষি খাতকে অধিক গুরুত্ব দিচ্ছে। অর্ধেক মূল্য ভুর্তকী দিয়ে কৃষি যন্ত্রপাতি কৃষকের মাঝে বিতরণ করছে। উপজেলা কৃষি অফিসার বলেন, বর্তমানে বৈজ্ঞানিক পদ্ধতিতে চাষাবাদ চলছে। কৃষি কাজে দিন মজুরের বড়ই অভাব। এ মেশিন ব্যবহারে কৃষকের উৎপাদন ব্যয় অনেকটা লাঘব হবে। এ মেশিন দিয়ে দ্রুত সময়ে ধান, গম কাটা, মারা সহ বস্তাবন্দী করা যাবে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD