1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বরগুনাবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন লায়ন মোঃ ফারুক রহমান নান্দাইলের মোয়াজ্জেমপুর ইউনিয়নে অসহায় ও গরীবদের জন্য দেওয়া ভিজিএফ’র চাল বিতরণে হরিলুট ভূরুঙ্গামারীতে আদম ব্যবসায়ীর জমজমাট ব্যবসা বসতবাড়ির ভিটা হারাচ্ছেন সাধারণ মানুষ নিখোঁজ সংবাদ নান্দাইলে সন্ত্রাসীদের হামলায় আহত প্রবীণ সাংবাদিক জালাল উদ্দীন মন্ডল খালিয়াজুরীতে সংসদ সদস্য সাজ্জাদুল হাসানের ঐচ্ছিক তহবিল থেকে অনুদান প্রদান নওগাঁয় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার নওগাঁয় নিজ বাড়ির সামনে খুন হলেন মাতব্বর নওগাঁয় ডিবি পুলিশের অভিযান ১০১ কজি গাঁজাসহ গ্রেফতার-২ ভূরুঙ্গামারীতে সিটি প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি হলেন সাংবাদিক কাজল ও সাধারণ সম্পাদক সাংবাদিক রফিকুল

আন্তঃনগর যমুনা ট্রেনের যাত্রা বিরতির দাবিতে এক বিশাল মানববন্ধন

মাহমুদুল হাসান
উপজেলা প্রতিনিধি জামালপুর

জামালপুর সদর উপজেলার নরুন্দি রেলওয়ে স্টেশনের কার্যক্রম চালু করা এবং স্টেশনে আন্তঃনগর যমুনা ট্রেন সহ অন্যান্য ট্রেনের যাত্রা বিরতির দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে নরুন্দি / ইটাইল / বাঁশচড়া / ঘোড়াধাপ / তুলশীরচর ইউনিয়নের সর্বস্তরের জনগণ,
আওয়ামী লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ও ৬ নং নরুন্দি ইউনিয়ন বিএনপির সভাপতি মো: এমদাদুল হক, আরো বিএনপির অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

বুধবার (১৭ মে) সকাল ১০ থেকে বিকাল ৩পর্যন্ত নরুন্দি রেল ওয়ে স্টেশনে রেলপথ অবরোধ করে এ কর্মসূচি পালিত হয়।

নরুন্দি রেলওয়ে যাত্রী কল্যাণ সমিতি এ কর্মসূচির আয়োজন করে।
এসময় নরুন্দি রেলওয়ে স্টেশনের কার্যক্রম চালু ও আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতির দাবিতে লাইনে স্লিপার ফেলে অবরোধ করে রাখে।
অবরোধের কারণে জামালপুর-ময়মনসিংহ রুটের সব ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এতে আন্তঃনগর তিস্তাসহ ৪টি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়ে, ফলে কয়েক হাজার যাত্রী চরম দুর্ভোগে পড়ে যায়।
জামালপুর রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, লোকবলের অভাবে দীর্ঘদিন থেকে নরুন্দি রেলওয়ে স্টেশনের সব কার্যক্রম বন্ধ রয়েছে।

দীর্ঘদিন ধরে স্টেশনটি বন্ধ থাকায় এলাকাবাসী বিক্ষুদ্ধ হয়ে উঠেন যার কারনে আজ সকাল থেকে নরুন্দি রেলওয়ে স্টেশন এলাকায় বিক্ষুদ্ধ কয়েক শতাধিক লোক ওই স্টেশনের লাইনের ওপর স্লিপার ফেলে বিক্ষোভ শুরু করেন।

রেললাইন অবরোধ করার কারনে ঢাকা থেকে জামালপুরগামী দেওয়ানগঞ্জ কমিউটার ট্রেনটি ওই স্টেশনে আন্দোলনের মুখে পড়ে।

এছাড়াও পিয়ারপুর স্টেশনে আন্তনগর তিস্তা একক্সপ্রেস, ময়মনসিংহ রোডে জামালপুর এক্সপ্রেস, নান্দিনা স্টেশনে ২৫৬ ডাউন ও জামালপুর স্টেশনে ২৫৪ ডাউন ট্রেন আটকা পড়ে যায় ।এতে কয়েক হাজার যাত্রী চরম দুর্ভোগে পড়ে।

এদিকে আন্দোলনে অংশ নিয়ে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান, নরুন্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. নাজমুল হক, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক ভুট্রো প্রমুখ।

ঘটনাস্থলে জামালপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা লিটুস লরেন্স চিরান ঘটনাস্থলে গিয়ে আন্দোলনকারীদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD