1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
সকল মানুষের ঘরে জামায়াতের দাওয়াত পৌঁছে দিতে হবে….. এডভোকেট মতিউর রহমান বাকেরগঞ্জে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে আপন ভাইকে প্রার্থী করলেন এমপি জমে উঠেছে ইয়াংছা বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিঃ এর নির্বাচন সিনিয়র সাংবাদিক মহসিন মিয়ার মায়ের ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক শ্রীপুর উপজেলা নির্বাচনে অংশ নেবেন জামিল হাসান দূর্জয় বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার গণসংযোগ দীর্ঘদিন প্রেমের সম্পর্ক, প্রতারণার শিকার হয়ে প্রেমিকের মৃত্যু লামায় এক চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যের অনাস্থা বাবার মতো সাধারণ মানুষের পাশে থাকতে চাই, সাইফুল ডাকুয়া ৫২ বছর মামলার পর নিজের জায়গা ফেরত পেলেন প্রকৃত মালিক

আলমডাঙ্গা শহরে কয়েক হাজার কোটি টাকার সম্পত্তি আত্মসাতের অভিযোগ

জানা যায়, ২০১১ সালে অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ আইন পাসের গেজেট প্রকাশিত হওয়ার পর একটি প্রভাবশালী অপচক্র আলমডাঙ্গা শহরের কয়েক হাজার কোটি টাকার সম্পত্তি আত্মসাত করতে কয়েক কোটি টাকার মিশন নিয়ে মাঠে নামে। কিন্তু আলমডাঙ্গার কিছু সাহসী ও সচেতন মানুষের সর্বাত্মক আন্দোলনের মুখে ওই অপচক্র ব্যর্থ হয়।তাদের সাথে নতুন কিছু চক্র যোগ হয়ে আলমডাঙ্গার ঐতিহ্যবাহি ব্যামাগার দখলের পায়তারা করছে।শুধু তাই নয় ঐ সম্পত্তি নিজের দাবি করে আদালতে মামলা করেছে।
সম্প্রতি খোঁজ নিয়ে জানা গেছে, আশির দশকে আলমডাঙ্গা ব্যায়ামাগার প্রতিষ্ঠিত হয়। রীতিমত জমির মালিকের নিকট থেকে জমি কিনে ব্যায়ামাগারের প্রয়াত পরিচালক ইসলাম,আজাদ,মীর মহর,হামিদুল ইসলাম,আব্দুল জব্বার,ইলিয়াস,সাইদ হীরন,সহ অনেকেই ব্যামাগারের রক্ষনাবেক্ষন করেছে। এদের উদ্যোগে আলমডাঙ্গা ব্যায়ামাগার প্রতিষ্ঠিত হয়।উপজেলা পরিষদের তৎকালিন উপজেলা চেয়ারম্যান মকবুলার রহমানের সহায়তায়, সরকারি অর্থেই ব্যায়ামাগারের নিজস্ব জমিতে ভবন নির্মিত হয়েছে। এই ব্যায়ামাগারের শিক্ষার্থিরা জাতীয় প্রতিযোগিতা ছাড়াও আন্তর্জাতিক প্রতিযোগিতায় সাফাল্য লাভ করে জেলার মুখ উজ্জ্বল করেছে বিভিন্ন সময়। ব্যায়ামাগারটি রেজিস্ট্রেশন না থাকলেও এটাকে আলমডাঙ্গাবাসি তাদের জাতীয় সম্পদ হিসেবেই মানেন।পরবর্তিকালে চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দার ব্যামাগার সংস্কাকারের পর উদ্বোধন করেন।
আজ এত বছর পর এই ব্যায়ামাগারের জমিও আত্মসাত করতে একটি অপচক্র উঠে পড়ে লেগেছে। তাই আলমডাঙ্গা বাসির কাছে আবেদন,যে কোন মুল্যে আলমডাঙ্গার তরুন সমাজের শরীর চর্চার একমাত্র নির্ভর যোগ্য প্রতিষ্টান আলমডাঙ্গা ব্যামাগারকে যে কোন মুল্যে রক্ষা করতে হবে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD