1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
লামায় এক চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যের অনাস্থা বাবার মতো সাধারণ মানুষের পাশে থাকতে চাই, সাইফুল ডাকুয়া ৫২ বছর মামলার পর নিজের জায়গা ফেরত পেলেন প্রকৃত মালিক নওগাঁয় প্রকাশ্যে ঠিকাদারকে কুপিয়ে জখম মামলার একঘন্টার মধ্যে পুলিশের হাতে সেই শান্তসহ গ্রেপ্তার ২ প্রতারণা মামলায় কারাগারে যাওয়া প্রধান শিক্ষক বহিষ্কার বাকেরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১১ প্রার্থীর মনোনয়ন দাখিল বিশ্বনাথে ‘দাদু ভাই ছইল মিয়া ফাউন্ডেশন’র পক্ষ থেকে ঈদ পুর্ণমিলনী সভা বাকেরগঞ্জে যৌতুক মামলায় স্বামীর সাজা হুমকির প্রতিবাদে স্ত্রীর সংবাদ সম্মেলন মোহনগঞ্জ সরকারি কলেজে বর্ষবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত বাকেরগঞ্জ জেলা পুনরুদ্ধারের দাবিতে মানববন্ধন

ইট ভাটার সকল কার্যক্রম বন্ধের নির্দেশ কেশবপুরে আবারো হামজা ব্রিকসে ৫০ হাজার টাকা জরিমানা

যশোরের কেশবপুরে উপজেলাতে অবৈধ ভাবে পরিচালিত মেসার্স হামজা ব্রিকসে আবারো ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫০ হাজার টাকা জরিমানাসহ ইটভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করেছেন। রবিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার আগরহাটী গ্রামের মেসার্স হামজা ব্রিকসটি দীর্ঘদিন ধরে প্রশাসনের নির্দেশনা অমান্য করে বৈধ কাগজপত্র ছাড়াই অবৈধভাবে ভাটার কার্যক্রম পরিচালনা করে আসছে। রবিবার বিকেলে উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ইট প্রস্তুত ও ভাটা ব্যবস্থাপনা আইনে ইট ভাটার কেয়ারটেকার হেলাল শেখকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। ওই সময় বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেন এবং ইট ভাটার বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটা বন্ধ রাখবেন মর্মে কেয়ারটেকার হেলাল শেখ মুচলেকা প্রদান করেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় কেশবপুর থানা পুলিশ সহযোগিতা করেন।
উল্লেখ্য যে, প্রশাসনের নির্দেশনা অমান্য করে বৈধ কাগজপত্র ছাড়াই মেসার্স হামজা ব্রিকস অবৈধভাবে ভাটার কার্যক্রম চালানোর অপরাধে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চলতি বছর ৭ জানুয়ারি ইট ভাটার ম্যানেজার তপন চক্রবর্ত্তীকে ১ লাখ টাকা জরিমানা করেন এবং বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটা বন্ধ রাখার নির্দেশ দেন। ওই সময় ইট ভাটার ম্যানেজার তপন চক্রবর্ত্তী ও ইট ভাটা মালিকের ভাই আব্দুল হাই বাহার বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটা বন্ধ রাখবেন মর্মে মুচলেকা প্রদান করেন। একই অপরাধে চলতি বছর ২১ এপ্রিল আবারো ভাটার ম্যানেজার তপন চক্রবর্ত্তীকে ৫০ হাজার টাকা জরিমানা করেন এবং বৈধ কাগজপত্র প্রদর্শন না করা পর্যন্ত ইটভাটা বন্ধ রাখবেন মর্মে তপন চক্রবর্ত্তী মুচলেকা প্রদান করা হয় । এরপরও প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে অবৈধ ভাবে ইট ভাটা কর্তৃপক্ষ ভাটার কার্যক্রম পরিচালনা করে আসছে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD