1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:০৪ অপরাহ্ন

ইয়াংছার মানুষ হারালো এক যোগ্য নেতা

  • মোঃ এমরান বান্দরবান জেলা প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ৩ আগস্ট, ২০২২ / ইপেপার প্রিন্ট ইপেপার প্রিন্ট

বলছিলাম লামা উপজেলার ০৩ নং ফাঁসিয়াখালী ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সাবেক মেম্বার মোঃ শহিদুজ্জামান(মাষ্টার) এর কথা।

পেশাগত জীবনের শুরুতেই তিনি সাংবাদিকতা পেশা দিয়েই জীবন সংগ্রাম শুরু করেন, ১৯৯৬ সালে লামা ফ্রেস ক্লাবের সদস্য ছিলেন, সাংবাদিকতার পাশাপাশি শিক্ষকতা পেশাও তার জীবনের সাথে জড়িয়ে নেন।

তিনি আওয়ামী লীগ পরিবারের সন্তান, তার জীবনের অধিকাংশ সময় কেটেছে আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের সাথে। তিনি আওয়ামী লীগ সহ অঙ্গ সংগঠনের অধিকাংশ নেতা কর্মী তৈরি করেছেন। তার হাত ধরেই শত-শত নেতা ও কর্মীর সূচনা হয়ছে।

তার জীবনের অধিকাংশ সময় কেটেছে মানুষের সেবায়, তিনি মানুষের সেবা করতে ভালোবাসতেন, যেদিন প্রথম আমি পত্রিকায় কাজ শুরু করি, অর্থাৎ যেইদিন আমি পত্রিকা নিয়োগ পাই সেদিন মরহুম শহিদুজ্জামান (মাষ্টার) আমাকে ডেকে ইয়াংছা এক দোকানে বসিয়ে বলেছেন, সবসময় সত্যের পক্ষে থাকবে, সত্যের পক্ষে কাজ করবে, সাংবাদিকতা বড় নয়, বরং সত্যের পক্ষে থেকে কলম চালানো টাই বড়, তিনি আরো বলেছেন, আমি ১৯৯৬ সালের লামা ফ্রেস ক্লাবের সদস্য ছিলাম, আমি অনেক বড় বড় নেতাদের বিরুদ্ধে নিউজ করেছি, কলম চালিয়েছি, তাই তোমাকে বলতেছি সবসময় সত্যের পক্ষে থাকবে এবং কোন অপশক্তির কাছে হারমানবেনা, অন্যায় যতোবড় নেতা ও মানুষ হউকনা কেন, তার বিরুদ্ধেই প্রতিবাদি কলম চালাবে এবং আমিও যদি অন্যায় করে থাকি আমার বিরুদ্ধেও কলম চালাবে। তিনি প্রায় সময় ডেকে ডেকে আমাকে এই উপদেশ গুলো দিতেন, শুরুতেই আমার অনেক নিউজে ভুল ত্রুটি হতো, তিনি সেগুলো আমাকে ধরিয়ে দিতেন এবং সংশোধন করে দিতেন।

০৩ নং ফাঁসিয়াখালী ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের তিন তিন বারের নির্বাচিত মেম্বার ছিলেন, ২০০৬ সাং থেকে ২০২১ সাল পর্যন্ত দীর্ঘ ১৫ বছর ইউপি সদস্য হিসেবে দায়িত্বরত অবস্থায় ছিলেন।

সহজসরল এই জনপ্রতিনিধি সবসময় গরীব দুঃখী অসহায় মানুষের পাশে ছিলেন, ৮ নং ওয়ার্ডে বিভিন্ন ধরনের উন্নয়ন মূলক কাজ করে গেছেন এবং বিভিন্ন ধরনের উন্নয়ন মূলক কর্মকাণ্ডের সাথে জড়িত ছিলেন,

মরহুম শহিদুজ্জামান বৃহত্তর ৩নং ফাঁসিয়াখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক।এছাড়া সে ইয়াংছা ইউনিট আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন।
মৃত্যুকালে স্ত্রী, তিন কন্যা ও এক ছেলে সন্তান, আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।
মরহুমের মৃত্যুতে, সামাজিক, রাজনৈতিকসহ বিভিন্ন সমাজসেবক সংগঠন শোক প্রকাশ করছেন।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD