1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন

ইয়াংছা কেন্দ্রীয় জামে মসজিদের বাউন্ডারি ভেঙ্গে বেহাল দশা

বান্দরবানের লামা উপজেলার ৩নং ফাঁসিয়াখালীর ইউনিয়ন এর ২৮৪নং ইয়াংছা মৌজা’র ইয়াংছা কেন্দ্রীয় জামে মসজিদ এর বাউন্ডারি ভেঙ্গে বেহাল অবস্থা হয়ে পড়েছে।
অতিরিক্ত বৃষ্টির কারণে আজ সকাল মসজিদ এর বাউন্ডারি ভেঙ্গে মানুষের হাঁটার রাস্তায় পড়ে যায়।

আল্লাহর অশেষ রহমতে কোন ধরনের মানুষের ক্ষতি হয়নি, প্রতিনিয়ত অনেক মানুষের আসা যাওয়ার এক মাত্র রাস্তা এইটি, এই রাস্তার উপর বাউন্ডারি টি ভেঙে পড়ার কারনে তাদের চলাচল এর পথ বন্ধ হয়ে যায়, যার কারণে মসজিদ কমিটির সদস্যরা বিবেচনা করে মানুষ দিয়ে হাঁটার সুবিধার জন্য পথ থেকে ভাঙ্গা অংশ গুলো তুলে ফেলতেছে।

রাস্তা দিয়ে চলাফেরা করা মানুষ গুলো খুব আতঙ্কের মধ্যে আছে, কারন মসজিদ এর অর্ধেক বাউন্ডারি এখন ভেঙে পড়ে গেছে, আর বাকী যেই অংশ আছে ঐটি কোন দিন ভেঙ্গে পড়ে তার কোন গ্যারান্টি নেই।

অতিরিক্ত বৃষ্টির কারণে মাটি নরম হয়ে গেছে এবং বাউন্ডারি গুলোর ও অনেক বয়স হওয়ার কারনে ভেঙ্গে পড়ে যাচ্ছে!

মসজিদ কমিটির সদস্যদের সাথে কথা বলে জানা যায় বাকি যেই অর্ধেক বাউন্ডারি এখন আছে সেইটিও তারা মানুষ দিয়ে ভেঙে ফেলবে, কারন একদিনের দূর্ঘটনা সারাজীবন এর কান্না, বাউন্ডারির পাশের রাস্তা দিয়ে প্রতিনিয়ত মানুষ এর আসা যাওয়া এবং তার মধ্যে বেশির ভাগই ছোট ছোট বাচ্চা, তারা হাঁটা অবস্থায় যদি বাউন্ডারি ভেঙ্গে পড়ে তাহলে বাঁচার কোন সুযোগ নেই। তাই অতি জুরুরি মসজিদ এর বাকী অংশ টিও ভেঙে আবার নতুন করে মসজিদ এর বাউন্ডারি দেওয়া।

এলাকার বেশির ভাগ মানুষ গরীব দুঃখী, অন্যের বাড়িতে কাজ করে দিনে এনে দিনে খাই।যার কারনে এলাকার মানুষ দের এবং মসজিদ কমিটির পক্ষে একা এতো বড় একটি কাজ করা সম্ভব নয়, মসজিদ ফাউন্ডে ও তেমন কোন টাকা নেই, কারণ মসজিদে মুসল্লী বেড়েছে কিন্তু জায়গা কমেছে, বিশেষ করে শুক্রবার আসলে মসজিদে নামাজ আদায় করার জন্য জায়গা পাওয়া যায় না, এবং বর্তমানে মসজিদ এর দ্বিতীয় তলায় কাজ চলমান রয়েছে।

মাসজিদ হচ্ছে আল্লাহর ঘর, পবিত্র জায়গা, এই মসজিদের পবিত্রতা রক্ষা করা আমাদের সকলের দায়িত্ব এবং কর্তব্য, তাই মসজিদ এর বাউন্ডারির কাজে আমাদের সকালের এগিয়ে আসা প্রয়োজন।

এমতাবস্থায় সব কিছু বিবেচনা করে যদি আপনারা সবাই একটু মসজিদ এর কাজে এগিয়ে আসেন তাহলে মসজিদ কমিটি এবং ইয়াংছাবাসী কৃতজ্ঞ থাকবে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD