1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
হাওর বেষ্টিত শাল্লায় বন্যা আতঙ্ক বিরাজ করছে নওগাঁয় কোরবানির পশুর চামড়ার প্রকৃত দাম না পেয়ে হতাশা প্রকাশ করেছেন কুরবানীদাতারা সুনামগঞ্জ শহরে পানি ঈদের আনন্দ মাটি বরগুনাবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন লায়ন মোঃ ফারুক রহমান নান্দাইলের মোয়াজ্জেমপুর ইউনিয়নে অসহায় ও গরীবদের জন্য দেওয়া ভিজিএফ’র চাল বিতরণে হরিলুট ভূরুঙ্গামারীতে আদম ব্যবসায়ীর জমজমাট ব্যবসা বসতবাড়ির ভিটা হারাচ্ছেন সাধারণ মানুষ নিখোঁজ সংবাদ নান্দাইলে সন্ত্রাসীদের হামলায় আহত প্রবীণ সাংবাদিক জালাল উদ্দীন মন্ডল খালিয়াজুরীতে সংসদ সদস্য সাজ্জাদুল হাসানের ঐচ্ছিক তহবিল থেকে অনুদান প্রদান নওগাঁয় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার

ঈদগাঁও উপজেলায় ফুটপাত দখলমুক্ত করতে অভিযান ইউএনওর – দখলবাজরা মানছে না কোন নির্দেশনা

শহিদুর রহমান রাফি (ঈদগাঁও)

কক্সবাজারের  ঈদগাঁও উপজেলায় দীর্ঘ দিন ধরে যানজট দৃষ্টি দেখলে যেন মনে হয় ঈদগাঁও বাস-স্টেশন একটি গাড়ি পার্কিং বাস টার্মিনাল, এমন অভিযোগ জনসাধারণের। রাস্তার দুপাশের ফুটপাত অবৈধভাবে দখল করে মাইক্রোবাস,সিএনজি,ইজিবাইকসহ নানান গাড়ি পার্কিং করে বাস স্টেশনে যানজট সৃষ্টি করে।

ফলশ্রুতিতে  চট্রগ্রাম- কক্সবাজার মহাসড়ক হাইওয়ের ঈদগাঁও বাস স্টেশনের ফুটপাত অবৈধভাবে দখল করে গাড়ি পার্কিং করছে অবৈধ দখলদার । পথচারীরা অতিষ্ঠ হয়ে পড়েছেন বলে অভিযোগ স্থানীয় সচেতন মহলের। অন্যদিকে বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট সহ ডিসি সড়কের ফুটপাত দখল করে অবৈধ দোকান স্থাপন সহ মটর সাইকেল ও বিভিন্ন গাড়ি পার্কিং করে  এবং বাজারের বিভিন্ন দোকানের আমদানিকৃত পন্য সরবরাহের বড় বড় গাড়ি বাজারের ভিতরে প্রবেশ করে জনসাধারণ সহ যান চলাচলে সম্যস্যা দেখা দেয়, ফলে বাজারে সৃষ্টি হয় দীর্ঘ যানজট।

এদিকে উপজেলা নির্বাহী অফিসারের অস্থায়ী কার্যালয় স্থাপনের পর থেকে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাকারিয়াকে নিজেই যানজট নিরসনে বিভিন্নভাবে সহযোগিতা করতে দেখা যায়। উপজেলা নির্বাহী অফিসার রাস্তায় অবস্থানরত দেখে সড়কের ফুটপাতে অবৈধ ভাবে পার্কিং করা গাড়ি সরে নিয়ে যায় , এবং ফুটপাত  যানজট মুক্ত থাকে।

সোমবার (১০ জুলাই)  দুপুর দেড়টার দিকে বাস স্টেশনে অভিযান চালায় নির্বাহী অফিসার জাকারিয়া, এই অভিযানে বাস স্টেশনের অবৈধ পার্কিং করা গাড়ি সরিয়ে দেয় এবং মহাসড়ের পাশে পাশে ৫০ ফিট জায়গা দ্রুত নিজ দায়িত্বে ছেড়ে দেয়ার নির্দেশ দেয়। তবে নির্বাহী অফিসার চলে যাওযার সাথে সাথে আবারও  ফুটপাত অবৈধ ভাবে দখল করে গাড়ি পার্কিং করতে দেখা যায় বলে অভিযোগ স্থানীয় সচেতন মহলের।

অন্যদিকে, বাজারের বেহাল দশা, বাস স্টেশন থেকে বাজারে প্রবেশমুখ থেকে শুরু  করে  ডিসি সড়ক সহ বাজারের অন্যান্য ব্যাস্থতম রাস্তায় অবৈধ ভাবে ফুটপাত দখল করে গড়ে উঠা দোকান সহ অবৈধ ভাবে পার্কিং করা মটর সাইকেল সহ বিভিন্ন ধরনের অটোচালিত গাড়ি পার্কিং এর বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করছেন না বলে অভিযোগ সচেতন মহলের। বাজারে দ্রুত উচ্ছেদ অভিযান চালিনোর দাবি সচেতন মহলের।

এসব বিষয়ে ঈদগাঁও ট্রাফিক বক্সের সাব- ইন্সপেক্টর প্রিয়দর্শী চাকমা বলেন, জনবল সংকটের কারণে কষ্ট হচ্ছে, যতেষ্ট জনবল নিয়োগ দেওয়া হলে যানজট নিরসনে কাজ করতে আরো সুবিধা হবে।

এসব বিষয়ে ঈদগাঁও উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত)  মোহাম্মদ জাকারিয়া কাছ থেকে জানতে চাইলে একাধিকবার মুটোফোনে কল দিলেও কল রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয় নাই।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD