1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন

একজন অদম্য তরুণের গল্প…

একজন অদম্য তরুণের গল্প…

আজ কথা বলবো একজন তরুণ কে নিয়ে। যার নাম রাইয়ান খান নিলয়। আদর করে অনেকে তাকে নিল, পাখি নিলয় কিংবা নিলু বলে ডাকে।
ছেলেটির জন্ম ঢাকার আজিমপুরে। মা-বাবার একমাত্র সন্তান সে। পড়াশুনা করেছে সাভারের বি.পি.এ.টি.সি. স্কুল এবং মডেল কলেজ থেকে। বর্তমানে গণিত বিভাগে স্নাতক করছে সাভার সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ থেকে।

পড়াশোনার পাশাপাশি সরকারী এল.ই.ডি.পি. এবং বেসরকারী প্রতিষ্ঠান ক্রিয়েটিব আইটি ইন্সটিটিউট থেকে ৬মাসের গ্রাফিক্স ডিজাইন করে আজ সে একজন সফল ফ্রীলেন্সার। বর্তমানে কাজ করছে চাইনিজ গ্যামিং ডেভেলপমেন্ট কোম্পানি টেনসেন্টের পাবজি মোবাইল গেমের বাংলাদেশের অফিশিয়াল গ্রুপ এবং সার্ভারে গ্রাফিক্স ডিজাইনার এবং সিনিয়র মোডারেটর হিসেবে। পাশাপাশি অনলাইন মার্কেটপ্লেস ফাইবার, ফ্রীল্যান্সারেও নিয়মিত সে। কাজ করে লোকাল ক্লায়েন্টের-ও।

তার গ্রাফিক্স রিলেটেড কাজের মধ্যে রয়েছে- লোগো ডিজাইন, ওয়েব ব্যানার ডিজাইন, সোশ্যাল মিডিয়া ভিজুয়ালস ডিজাইন, টিশার্ট, ভিজিটিং কার্ড, ফ্লায়ার, ব্রুশার, বুকলেট, লেটারহেড ইত্যাদি ডিজাইন। অফিশিয়াল বিভিন্ন টূর্ণামেন্টের ওয়েব পোস্টার কিংবা ব্যানার এবং জার্সি ডিজাইন করে থাকে সে।

এতকিছুর পর নিজে একটি ই-স্পোর্টস টিমের মালিকানাধীন। নাম জিরো গ্রাভিটি ৭১ ইস্পোর্টস। বর্তমানে জাতীয় এবং আন্তর্জাতিক টূর্ণামেন্টে তার দল অংশ নিচ্ছে এবং নিজেদের স্কিল ডেভেলপ করছে।

এর আগে তিনি ঘরোয়াভাবে পাখির এভিয়েরি তৈরি করেছিলেন যেখানে
১০০ জোড়ার উপর বিদেশি পাখির সমাহার ছিলো। বাজ্রিগার, ককাটেল, লাভবার্ডস, জাভা, ফিঞ্চ, ডায়মন্ড ডাভ সহ আরো অনেক প্রজাতির পাখি।
তার পড়ানোর ক্ষমতাও অসাধারণ।
তার এলাকায় পরিচিত টিউটর হিসেবে পরিচিত। একসময় তিনি একটি ম্যাট্রিকের ব্যাচ কে গণিত এবং ইংরেজি পড়াতেন। পাশাপাশি তিনি করেছেন পরিবেশবান্ধব গাছগাছালি এবং সবজি ও ফল-ফুলের বিজের অনলাইন বিজনেস।যেই সেক্টরে তার একটি সুনামধন্য নাম রয়ে গেছে।এখনো তিনি কিছু অনলাইন হালাল পণ্যের ব্যবসার সাথে জড়িত আছেন। আর এম সি টিভি নিউজ পোর্টালে সাভার প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

রাইয়ান খান নিলয় ভবিষ্যৎ পরিকল্পনা বলতে- স্নাতক সম্পন্ন করে, ৩বছরের চাকুরি অভিজ্ঞতা দিয়ে এক্সপ্রেস ভিসায় বিদেশে কোনো একটা জায়গায় অবস্থান
করার পূর্ণ পরিকল্পনা রয়েছে। পাশাপাশি নিজের টিম কে দেশে এবং দেশের বাহিরে একটি উজ্জ্বল পরিচিতি দেখার স্বপ্ন বুনে আছে; নিজের দেশের পতাকা-কে উজ্জ্বল করার লক্ষ্যে।

রাইয়ান খান নিলয় অবসর সময় কিভাবে কাটান জানতে চাইলে সে আর এম সি টিভি নিউজকে জানান-
তার অবসর সময় বলে কিছুই নেই। বরং তিনি অবসর সময় কে মোটেও পছন্দ করেন না। কোনো না কোনো কাজে নিজেকে জড়িত রাখেন-ই। আর প্রচুর গান শুনেন। প্রতিদিন ২০০+ গান শুনা হয় তার। তিনি অত্যন্ত ভ্রমণপিপাষু একজন মানুষ। সময়-সুযোগ করেই ভ্রমণে বের হন।

পরিশেষে তরুণসমাজের জন্য তার উক্তি ছিলঃ জীবনে যতই ব্যর্থতা কিংবা খারাপ সময় কিংবা খারাপ অবস্থা যাক, সবসময় সৃষ্টিকর্তার স্মরণ রেখে কাজের সন্ধান করতে হবে। খারাপ বিষয়গুলো জীবনের অপশোনাল বিষয় ভেবে কাজ কে কম্পোলসোরি ভেবে এগিয়ে যেতে হবে তাহলেই সকল ডিপ্রেশন কাটিয়ে উঠে এগিয়ে যাওয়া একদম সহজ হবে।

এবং সবশেষে তিনি তার উজ্জ্বল ভবিষ্যতের জন্য সকলের নিকট দোয়া প্রার্থনা করেছেন।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD