1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
সোমবার, ২৭ মে ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন
শিরোনাম :
একটি ছোট্ট ফেসবুক পোস্ট থেকে জন্ম নিতে পারে বন্ধুত্বের এক নতুন অধ্যায় আহত গ্রামবাসীদের পাশে এমপি সৌরেন্দ্রনাথ চক্রবর্ত্তী পণ্যবাহী ও গণপরিবহণে চাঁদাবাজির সময় হাতেনাতে ৩৩জনকে গ্রেফতার করেছে র‍্যাব-৫ শ্রীপুরে পিস্তল-গুলি-ইয়াবাসহ হত্যা মামলার আসামী গ্রেপ্তার আমি মানুষের পাশে ছিলাম, আছি ও থাকবো: চেয়ারম্যান প্রার্থী পলাশ পলাশকেই চায় নওগাঁর রাণীনগর উপজেলাবাসী শ্রীপুরে জামিল হাসান কালিয়াকৈরে সেলিম আজাদ চেয়ারম্যান পদে বিজয়ী জামালগঞ্জ উপজেলা নির্বাচনে আ.লীগের দুই প্রার্থীর মধ্যে ভোটের তুমুল লড়াই নেত্রকোনায়”নো হেলমেট নো ফুয়েল “এর অভিযান শুরু ভৈরবের র‍্যাবের হাতে আটক নান্দাইলের হত্যা মামলার নারী আসামির মৃত্যু

কঠোর লকডাউনে গোপালগঞ্জের ২ ইউনিয়ন

চলমান কারোনা পরিস্থিতি হঠাৎ বৃদ্ধিতে এবং গোপালগঞ্জে অধিকহারে কারোনা রোগী শনাক্ত হওয়ায় সদর উপজেলার সাতপাড় ও বৌলতলী ইউনিয়নে ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

বিকেলে স্থানীয় উপজেলা প্রশাসন এবং পুলিশ ও স্বাস্থ্য বিভাগ মাঠে নেমে ওই দুই ইউনিয়নে লকডাউন কার্যকর করেন। এ সময় গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলামসহ স্বাস্থ্য বিভাগের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুর রহমান বৃহস্পতিবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, লকডাউনের আওতামুক্ত থাকবে নিত্য প্রয়োজনীয় পণ্য, ঔষুধ, কৃষি পণ্যের দোকান। এসব দোকান সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে। কঠোর লকডাউনে অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান, ব্যাংক, এনজিওর কার্যক্রম বন্ধ থাকবে। এ ব্যাপারে প্রয়োজনীয় সব উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ব্যাংক ও এনজিওকে চিঠি দিয়ে বিষয়টি অবহিত করা হয়েছে।

এছাড়াও তিনি নিশ্চিত করেন, অতিপ্রয়োজন ছাড়া সাধারণ মানুষকে ঘরের বাইরে যেতে নিষেধ করা হয়েছে। লকডাউন চলাকালে ক্ষতিগ্রস্ত পরিবারে সরকারি খাদ্য সহায়তা প্রদান করা হবে।

এ বিষয়ে গোপালগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাকিবুর রহমান জানান, এ পর্যন্ত গোপালগঞ্জে করোনায় ৩৭৯১ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যুবরণ করেছেন ৩৯ জন। গত মার্চে গোপালগঞ্জে করোনা আক্রান্তের হার ছিল ৪ দশমিক ৫ শতাংশ। মে মাসে আক্রান্তের হার ১৪ দশমিক ৫০ শতাংশে দাঁড়িয়েছে। এরমধ্যে সদর উপজেলার তেলিভিটা গ্রামে দু’ দফা পরীক্ষায় ২৫ শতাংশ করোনা রোগী সনাক্ত হয়েছে। এটি নিয়ন্ত্রণে লকডাউনসহ প্রয়োজনীয় সব উদ্যোগ জেলা প্রশাসন ও পুলিশের সহযোগিতায় স্বাস্থ্য বিভাগ থেকে গ্রহণ করা হয়েছে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD