1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
একটি ছোট্ট ফেসবুক পোস্ট থেকে জন্ম নিতে পারে বন্ধুত্বের এক নতুন অধ্যায় আহত গ্রামবাসীদের পাশে এমপি সৌরেন্দ্রনাথ চক্রবর্ত্তী পণ্যবাহী ও গণপরিবহণে চাঁদাবাজির সময় হাতেনাতে ৩৩জনকে গ্রেফতার করেছে র‍্যাব-৫ শ্রীপুরে পিস্তল-গুলি-ইয়াবাসহ হত্যা মামলার আসামী গ্রেপ্তার আমি মানুষের পাশে ছিলাম, আছি ও থাকবো: চেয়ারম্যান প্রার্থী পলাশ পলাশকেই চায় নওগাঁর রাণীনগর উপজেলাবাসী শ্রীপুরে জামিল হাসান কালিয়াকৈরে সেলিম আজাদ চেয়ারম্যান পদে বিজয়ী জামালগঞ্জ উপজেলা নির্বাচনে আ.লীগের দুই প্রার্থীর মধ্যে ভোটের তুমুল লড়াই নেত্রকোনায়”নো হেলমেট নো ফুয়েল “এর অভিযান শুরু ভৈরবের র‍্যাবের হাতে আটক নান্দাইলের হত্যা মামলার নারী আসামির মৃত্যু

কুমিল্লার কৃতি সন্তান উপসচিব মোঃ শাহ আলম শুদ্ধাচার পুরস্কার পেলেন

সরকারের শুদ্ধাচার পুরস্কার প্রদান নীতিমালা ২০১৭ অনুযায়ী ২০২০-২০২১ অর্থ বছরের জন্য বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) সেরা কর্মকর্তা নির্বাচিত হয়েছেন

কুমিল্লা জেলার বরুড়া উপজেলার পূর্ব আড্ডা গ্রামের মুন্সি বাড়ির মরহুম মোঃ আবদুল কাদির মাস্টার এর ছেলে মোঃ শাহ আলম। তিনি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের লাইফ ও প্রশাসন অনুবিভাগের পরিচালক (উপসচিব) হিসেবে দায়িত্ব পালন করছেন। মোঃ শাহ আলম ২০১৭ সালের জুলাই মাসে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষে যোগদান করে বর্তমানে লাইফ অনুবিভাগের এ্যাকচুয়ারিয়াল ও এজেন্ট, নিবন্ধন ও ব্যবস্থাপনা ব্যয় পরিবীক্ষণ এবং নিয়োগ শাখাসমূহ, প্রশাসন অনুবিভাগের গবেষণা ও উন্নয়ন শাখাসমূহ, ফোকাল পারসন-ইনোভেশন ও জিআরএস এর দায়িত্ব পালন করছেন।

এছাড়া, তিনি UMP (Unified Masseging Platform) সংক্রান্ত কাজে নিয়োজিত আছেন। সেরা কর্মকর্তা নির্বাচনের জন্য শুদ্ধাচার পুরস্কারের সূচকসমূহ অনুযায়ী কর্তৃপক্ষের সকল কর্মচারীকে নম্বর প্রদান করা হয়। এক্ষেত্রে গত এক বছরের কর্মকাণ্ডে সংশ্লিষ্ট কর্মকর্তার দক্ষতা, যোগ্যতা, নিষ্ঠা, নৈতিকতা, সততা, স্বচ্ছতা ও জবাবদিহিতা এবং বীমা খাতের উন্নয়নে তার অবদানসহ অনেকগুলো বিষয় বিবেচনায় আনা হয়।

তিনি ১৪তম বিসিএস এর মাধ্যমে শিক্ষা ক্যাডারের সদস্য হিসেবে চট্টগ্রাম সরকারি সিটি কলেজে ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক হিসেবে যোগদান করে পরবর্তীতে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ও সহযোগী অধ্যাপক পদে অধ্যাপনার পাশাপাশি মার্কেটিং বিভাগের বিভাগীয় প্রধানের অতিরিক্ত দায়িত্ব সুনামের সাথে পালন করেন এবং দীর্ঘ ২৩ বছরের শিক্ষকতা পেশার যবনিকা টানেন।

তিনি মাধ্যমিক ও উচ্চশিক্ষা কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালক হিসেবে বেসরকারি কলেজ জাতীয়করন ও মনিটরিংয়ের দায়িত্ব পালন করেন।
শিক্ষকতায় নিয়োজিত থাকাকালীন তিনি উচ্চ মাধ্যমিক, ডিগ্রি (পাস), অর্নাস ও মাস্টার্স কোর্সের ৫৫ টির অধিক বইয়ের কো- রাইটার ছিলেন। সফল শিক্ষাবিদ ও বিশিষ্ট সমাজসেবক হিসেবে তিনি মহান বিজয় দিবস সম্মাননা পদক ২০১৬ এবং মাওলানা ভাসানী শান্তি পদক ২০১৭ অর্জন করেন।

বর্তমান পদের দায়িত্ব পালনের পূর্বে মোঃ শাহ্ আলম মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অধীন জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের উপ-পরিচালক (প্রশাসন) হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন। ব্যক্তিজীবনে তিনি বিবাহিত এবং ২ ছেলে ও ১ কন্যা সন্তানের জনক।
মোঃ শাহ আলম এর স্ত্রী শামীমা জাহান চৌধুরী কুমিল্লা মহিলা মহাবিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক। তাঁর বড় ছেলে সামিত বিন আলম (আবির) ঢাকা সেন্ট যোসেফ হাইয়ার সেকেন্ডারি স্কুল থেকে এইচএসসি পরীক্ষার্থী, মেয়ে জাইফা নওশিন (নূহা) কুমিল্লা নওয়াব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণিতে এবং ছোট ছেলে তাসিন বিন আলম (আকিব) কুমিল্লা জিলা স্কুলে ৫ম শ্রেনিতে অধ্যয়নরত।

শুদ্ধাচার পুরস্কার পাওয়ার অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, মুজিব জন্ম শতবর্ষে এটি আমার শ্রেষ্ঠ উপহার। এ অর্জন আগামী দিনগুলোতে জবাবদিহিতা নিশ্চিত করে আমার ওপরে অর্পিত দায়িত্ব পালনে আরো মনোযোগী করবে। আমাকে শুদ্ধাচার পুরস্কার এর জন্য নির্বাচিত করায় আমি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নিকট চিরকৃতজ্ঞ।

আগামী দিনগুলোতে সততা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করার জন্য তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD