1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
মিজানুর রহমান আকন্দ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে অমর ২১ ফেব্রুয়ারি প্রভাতফেরী ও পুষ্পস্তবক অর্পন বাকেরগঞ্জে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ইয়াংছা উচ্চ বিদ্যালয়ে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে অতিরিক্ত আইজিপি হলেন বাকেরগঞ্জের কৃতি সন্তান বশির আহমেদ বাড়ি থেকে বের হয়ে আর ফেরা হলোনা কলেজ শিক্ষার্থী লাকির বান্দরবান জেলা পরিষদের পক্ষ থেকে ইয়াংছা বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থসহ ত্রাণ সামগ্রী ভিতরণ লামার ইয়াংছা বাজারে ভয়াবহ আগুন, কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি শ্রীপুরে, মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গ্রেফতার ভুল তথ্য প্রকাশের প্রতিবাদ জানিয়ে লামায় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হোসাইন চৌধুরী’র সংবাদ সম্মেলন কুড়িগ্রামে মাদক বিরোধী জনসচেতনতা সভা ও প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

কুমিল্লায় লকডাউন সফল করতে কঠোর প্রশাসন

আগামি ১ থেকে ৭ জুলাই পর্যন্ত কঠোর লকডাউনের ঘোষনা তাই গতকাল সীমিত লকডাউনে সারাদেশের ন্যায়ে কুমিল্লায় নিত্য প্রয়োজনীয় ছাড়া সব ধরনের দোকানপাঠ এবং শপিং মল বন্ধ রয়েছে। খোলা রয়েছে নিত্য পণ্যের বাজার।

অপরদিকে লকডাউনের কারনে কুমিল্লার তিনটি বাস স্টেশন থেকে অভ্যন্তরীণ এবং দূরপাল্লা রুটের বাস বন্ধ রয়েছে। এ কারনে জরুরি প্রয়োজনে যারা বিভিন্ন গন্তব্যে যাচ্ছেন তারা পড়েছেন ভোগান্তিতে।স্থানীয় বিভিন্ন যানবাহনে অতিরিক্ত ভাড়ায় স্বল্প দূরত্বে যাচ্ছেন তারা।

লকডাউন বাস্তবায়নে কঠোর ভূমিকায় পালন করছে কুমিল্লা জেলা প্রশাসন ও জেলা পুলিশ।সোমবার সকালে নগরীর কান্দিরপাড় সহ শহরে আশেপাশে এলাকায় কুমিল্লায় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মোঃ আব্দুর রহিম এর নেতৃত্বে করোনাসুরক্ষা সামগ্রী বিতরণ এবং জনসচেতনতা সৃষ্টির অভিযান পরিচালনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ আফজল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ সোহান সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) মোহাম্মদ নাজমুল হাসান(ডিএসবি)সহ প্রমুখ ।

এসময় পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মোঃ আব্দুর রহিম বলেন,আমরা পথচারীদের জনসচেতন সৃষ্টি করতে নগরী সহ জেলার প্রতিটি উপজেলা পুলিশ সড়কে সড়কে অবস্থা নিয়েছি ।মাস্ক পরিধানে জন্য পথচারী বলছি।এছাড়া শহরে প্রবেশপথ গুলোতে চেক পোস্ট বসিয়ে জরুরী প্রয়োজন ছাড়া শহরে প্রবেশে নাগরিকদের নিরুৎসাহ করছি।

সরেজমিনে দেখা যায়, সোমবার সকাল থেকে নগরীর বেশিরভাগ দোকান, ব্যবসা প্রতিষ্ঠান ও শপিং মল বন্ধ রয়েছে। তবে মুদি দোকান, কাঁচা বাজার, মাছের বাজার এবং ঔষধের দোকান খোলা রয়েছে। সকালের দিকে বাজারঘাটে ভীড় থাকলেও বেলা বাড়ার সাথে সাথে বাজার ফাঁকা হয়ে গেছে।তবে ফাঁক ফোকরে ব্যাটারি চালিত কিছু রিক্সা, অটোরিক্সা চলাচল করছে। দ্বিগুণ-তিনগুণ ভাড়া দিয়ে বিভিন্ন গন্তব্যে যাচ্ছেন জরুরি প্রয়োজনে রাস্তায় নামা জনগণ। প্রয়োজনীয় সংখ্যক যানবাহন না পাওয়ায় হেঁটেও গন্তব্যে যাচ্ছেন অনেকে। দুর্ভোগের শেষ নেই তাদের।

লকডাউন বাস্তবায়নে দায়িত্বরত ট্রাফিক পুলিশের এক কর্মকার জানান, পরিচয়পত্রসহ সরকারি কর্মকর্তা-কর্মচারি ছাড়া কোন যাত্রীবাহী যানবাহন চলাচল করতে দেয়া হচ্ছে না। নগরীর অভ্যন্তরে জরুরি প্রয়োজনে শুধুমাত্র পায়ে চালিত রিক্সা চলাচল করতে দেয়া হচ্ছে।

অপরদিকে জেলা প্রশাসনের উদ্যোগে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ এবং জনসচেতনতা সৃষ্টির অভিযান চালানো হয়েছে। জনসচেতনতা সৃষ্টিতে নগরীতে কয়েকটি পয়েন্ট সহ জেলায় মোট ৭ টি টিম কাজ করছে বলে জানান কুমিল্লা’র নিবার্হী জেলা ম্যাজিস্ট্রেট আবু সাঈদ।

সকল খেটে খাওয়া মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত লকডাউন সফল হবে না বলে মন্তব্য করেছেন সুশীলসমাজ।তারা বলছেন- করোনা ভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়লে লকডাউনের বিকল্প নেই।

কিন্তু, দেশে কয়েক কোটি খেটে খাওয়া মানুষ আছেন-যাদের ঘরে খাবার মজুদ থাকে না। তাদের প্রতিদিন আয় করে প্রতিদিনের খাবার জোগাড় করতে হয়। তাদের প্রত্যেকের পরিবারে খাবারের সঙ্গে ওষুধ ও কোনো কোনো ক্ষেত্রে শিশু খাদ্য কিনতে হয়। দিতে হয় বাসা ভাড়াও বেশি।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD