1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৯:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বরগুনাবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন লায়ন মোঃ ফারুক রহমান নান্দাইলের মোয়াজ্জেমপুর ইউনিয়নে অসহায় ও গরীবদের জন্য দেওয়া ভিজিএফ’র চাল বিতরণে হরিলুট ভূরুঙ্গামারীতে আদম ব্যবসায়ীর জমজমাট ব্যবসা বসতবাড়ির ভিটা হারাচ্ছেন সাধারণ মানুষ নিখোঁজ সংবাদ নান্দাইলে সন্ত্রাসীদের হামলায় আহত প্রবীণ সাংবাদিক জালাল উদ্দীন মন্ডল খালিয়াজুরীতে সংসদ সদস্য সাজ্জাদুল হাসানের ঐচ্ছিক তহবিল থেকে অনুদান প্রদান নওগাঁয় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার নওগাঁয় নিজ বাড়ির সামনে খুন হলেন মাতব্বর নওগাঁয় ডিবি পুলিশের অভিযান ১০১ কজি গাঁজাসহ গ্রেফতার-২ ভূরুঙ্গামারীতে সিটি প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি হলেন সাংবাদিক কাজল ও সাধারণ সম্পাদক সাংবাদিক রফিকুল

খালিয়াজুরীতে হাওর মেধাবৃত্তি অনুষ্টিত

স্বাগত সরকার (শুভ) নেত্রকোণা (খালিয়াজুরী) প্রতিনিধি

হাওর অঞ্চলের আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা পালনের লক্ষ্যে খালিয়াজুরী উপজেলার রৌয়াইল, কাদিরপুর, আদাউড়া ও যোগীমারার শিক্ষিত তরুণদের উদ্যোগে ২০২১ সালে প্রতিষ্ঠিত হয় ‘হাওর জনপদ’।
আজ সকাল ১১ ঘটিকায় এই সামাজিক সংগঠনের পক্ষ থেকে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের নিয়ে হাওর মেধাবৃত্তি ২০২৩ আয়োজন করা হয়েছে খালিয়াজুরী উপজেলার কাদিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এটি এ সংগঠনের শিক্ষা বিষয়ক তৃতীয় আয়োজন। এবছর বৃত্তি দেওয়া হয়েছে মোট ২০ জন মেধাবী শিক্ষার্থীকে। এতে হাওরাঞ্চলের শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে শিক্ষা নিয়ে অনেক আগ্রহ উদ্দীপনা তৈরি হয়েছে।
খালিয়াজুরী উপজেলাসহ পার্শ্ববর্তী দিরাই ও শাল্লা উপজেলার অনেক স্কুল থেকে মেধাবী শিক্ষার্থীরা অংশ নেয়। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের উপহার হিসেবে দেওয়া হয়েছে – ক্রেস্ট, সার্টিফিকেট, গণিত-বিজ্ঞান-ইংরেজির মূল্যবান বই ও ছোট অঙ্কের নগদ অর্থ।
হাওর মেধাবৃত্তির প্রশ্ন প্রণয়নেও হাওরের ঐতিহ্য ও গৌরবকে তুলে ধরা হয়েছে। বিখ্যাত গায়ক ও সুরসাধক উকিল মুন্সি, ধনু নদী ও হাওরের গর্ব হাওরপুত্র জনাব সাজ্জাদুল হাসানকে নিয়েও প্রশ্ন করা হয়েছে। বৃত্তি সংক্রান্ত আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন অবসরপ্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, আদাউড়া গ্রামের জনাব সুধীর চন্দ্র সরকার।
এছাড়াও উপস্থিত ছিলেন খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও প্রাক্তন উপজেলা চেয়ারম্যান জনাব শামসুজ্জামান তালুকদার সুয়েব সিদ্দিকী, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক জনাব প্রণজিত সরকার সেবক, প্রাক্তন ছাত্রলীগ নেতা ও খালিয়াজুরী উপজেলা প্রেসক্লাবের সভাপতি জনাব স্বাগত সরকার শুভ ও খালিয়াজুরী ইউপির ৫নং ওয়ার্ড মেম্বার জনাব শ্রীচরণ সরকার ভোলা প্রমুখ। পাশাপাশি উক্ত চার গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উপস্থিত অতিথিবৃন্দ সবাই এমন মহান উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।হাওর জনপদের পক্ষ থেকে কার্যকরী কমিটির সভাপতি পিকলু সরকার রাজ, সাধারণ সম্পাদক ধানু সরকার উপস্থিত ছিলেন। হাওর জনপদের উপদেষ্টা পরিষদের মধ্যে উপস্থিত ছিলেন মুরারিচাঁদ কলেজ, সিলেট এর প্রভাষক জনাব প্রনব কান্তি তালুকদার, জনাব পরিতোষ সরকার, জনাব মলয় সরকার, জনাব প্রীতেষ সরকার, সপ্রাবি’র সহকারী শিক্ষক জনাব সন্তোষ সরকার, ইউপি সচিব জনাব সমর চন্দ্র সরকার, জনাব মনোরঞ্জন সরকার মণি, জনাব সুশান্ত সরকার, শাবি শিক্ষার্থী জনাব রাজিব সরকার, ঢাবি শিক্ষার্থী জনাব বিধান সরকার, শাবি শিক্ষার্থী জনাব আকাশ সরকার, জনাব ঝলক সরকার, জনাব রাহুল সরকার, জনাব ঝুটন সরকার, সপ্রাবি’র সহকারী শিক্ষক জনাব প্রশান্ত চক্রবর্তী ও অন্যান্য। হাওর জনপদ নামক এই সামাজিক সংগঠনের প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করেন সিলেট এমসি কলেজের প্রভাষক জনাব প্রনব কান্তি তালুকদার।

উল্লেখ্য যে, হাওর জনপদের পক্ষ থেকে গত বন্যায় সীমিত পরিসরে ত্রাণ বিতরণ করা হয়েছে। এলাকার কিছু অসহায় পরিবারকে চিকিৎসার জন্য আর্থিক সহায়তা করা হয়েছে। পাশাপাশি প্রত্যেক বছর জৈষ্ঠ্যমাসে তরুণদের ফুটবল ও ক্রিড়াসামগ্রী উপহার দেওয়া হয়।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD