1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
সোমবার, ২৭ মে ২০২৪, ০৭:০০ অপরাহ্ন
শিরোনাম :
একটি ছোট্ট ফেসবুক পোস্ট থেকে জন্ম নিতে পারে বন্ধুত্বের এক নতুন অধ্যায় আহত গ্রামবাসীদের পাশে এমপি সৌরেন্দ্রনাথ চক্রবর্ত্তী পণ্যবাহী ও গণপরিবহণে চাঁদাবাজির সময় হাতেনাতে ৩৩জনকে গ্রেফতার করেছে র‍্যাব-৫ শ্রীপুরে পিস্তল-গুলি-ইয়াবাসহ হত্যা মামলার আসামী গ্রেপ্তার আমি মানুষের পাশে ছিলাম, আছি ও থাকবো: চেয়ারম্যান প্রার্থী পলাশ পলাশকেই চায় নওগাঁর রাণীনগর উপজেলাবাসী শ্রীপুরে জামিল হাসান কালিয়াকৈরে সেলিম আজাদ চেয়ারম্যান পদে বিজয়ী জামালগঞ্জ উপজেলা নির্বাচনে আ.লীগের দুই প্রার্থীর মধ্যে ভোটের তুমুল লড়াই নেত্রকোনায়”নো হেলমেট নো ফুয়েল “এর অভিযান শুরু ভৈরবের র‍্যাবের হাতে আটক নান্দাইলের হত্যা মামলার নারী আসামির মৃত্যু

গত চব্বিশ ঘণ্টায় নেত্রকোনায় করোনা আক্রান্ত ১১২, মৃত্যু ৩ জনের

নেত্রকোনায় নতুন শনাক্ত শতের ঘর ছাড়িয়ে ১১২ জনে হয়েছে। এদিকে কোভিড শনাক্ত নিয়ে নতুন মৃত্যু হয়েছে তিনজনের। তাদের দুজন করোনা ইউনিটে একজন বাড়িতে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, জেলায় গত চব্বিশ ঘন্টার হিসাবে নতুন শনাক্ত হয়েছে ১১২ জন। তারমধ্যে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল ও দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটে দুজন নারী ও কলমাকান্দা উপজেলায় নিজ বাড়িতে একজন পুরুষের মৃত্যু হয়েছে।

এদিকে একদিনে ১১২ জন শনাক্তের মধ্যে পুরুষ ৭৪ জন ও নারী ৩৮ জন। সদরে ৫০ মোহনগঞ্জ ১৯ বারহাট্টা ২ কেন্দুয়া ৭ মদন ৩ পুর্বধলা ৪ কলমাকান্দা ১১ আটপাড়া ৮ ও দুর্গাপুর ৮ জন। এ গত ১২ তারিখের হিসেব পর্যন্ত সিভিল সার্জনের তথ্য মতে ৪১ জনের মৃত্যু হয়েছে।

এদিকে গত চব্বিশ ঘন্টায় নমানু পরীক্ষায় ময়মনসিংহ ল্যাবে ১৩৭ টি নমুনার মধ্যে শনাক্তকৃত ৪২ জন। জেলায় র‌্যাপিড এনিটজেন টেষ্ট করা হয়েছে ১৬৩ জনের। তাদের মধ্যে শনাক্তকৃত ৭০ জন। অন্যদিকে জেলায় জিন এক্সপার্ট টেষ্ট করা হচ্ছে না বেশ কতদিন ধরেই।

উপজেলা ভিত্তিক সর্বোচ্চ শনাক্ত অনুযায়ী জেলা সদর উপজেলায় ৫০ জনের মধ্যে সাতপাই ১৩, লক্ষীগঞ্জ ৫, কুরপাড় ৪, নাগড়া ৩, কাটলী ২, সদর ৩, এলজিইডি অফিস ২, সাকুয়া ২, গরুহাট্টা, বনুয়াপাড়া, বারহাট্টারোড, নিখিলনাথরোড, হোসেনপুর, কাংশা, পারলা, তেরিবাজার, ছোটবাজার, মোক্তারপাড়া, শিমুলজানি, আরামবাগ, শহীদ মিনার রোড, বটতলা, নেওয়াজনগর ও সিনিয়র ষ্টাফ নার্স একজন করে। এ পর্যন্ত পরীক্ষাগারে মোট ২১১২৭ টি নমুনার মধ্যে রিপোর্ট এসেছে ২০৭৬১টির। তারমধ্যে শনাক্তকৃত সর্বমোট ২২৯৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১২৮২ জন।

নেত্রকোনা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাক্তার উত্তম কুমার পাল জানান, জেলায় শেষ হিসেব অনুযায়ী করোনা ইউনিটে মোট ভর্তি ছিলেন ২৩ জন। সদরে ৭ জন, দুর্গাপুরে ১০, আটপাড়া ৬ জন।
তিনি আরো জানান সেন্টাল অক্সিজেন নেই জেলা সদরে। যেটি রয়েছে পর্যাপ্ত। কিন্তু পার মিনিটে ১০ লিটার। করোান রোগীদের সিচ্যুরেশন কমে যায় হঠাৎ করেই। যে কারনে ময়মনসিংহ পাঠাতে হয়। এখানে হাইপ্লোনেজাল ক্যানোলা নেই। যে কয়েকজন মারা গিয়েছেন তাদের অক্সিজেন লেভেল হঠাৎ নেমে যাওয়ায় আমাদেরগুলো কভার করেনি।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD