1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

গাজীপুরে ভুমি হীনদের জন্য আবাসন প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শন করেন এমপি

মুজিবুর বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরুপ কালীগঞ্জের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের উদ্দেশ্যে নির্মাণ কাজ চলছে।

শনিবার (২৯ মে) বক্তারপুর ইউনিয়নের ব্রাহ্মণগাঁও এলাকায় চলমান নির্মাণ কাজ পরিদর্শন করেন,সাবেক সফল প্রতি মন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিবলী সাদিক।

এই সময় সংক্ষিপ্ত বক্তব্যে মহিলা ও শিশু বিষয়ক সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি বলেন, ক্ষুধামুক্ত-দারিদ্রমুক্ত সোনার বাংলা বিনির্মানে মুজিববর্ষে বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ প্রদান নীতিমালা -২০২০ প্রণয়ন করা হয়।

এই নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ২০২০ সালের জুনে উপজেলার নির্বাহী অফিসার ও জেলা প্রশাসকের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়। কালীগঞ্জ উপজেলার ৪৫ টি পরিবার খুব শিগগিরই পাচ্ছেন সরকারের অর্থায়নে নির্মিত ঘর।

আশ্রয়ন প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য হলো – ভূমিহীন, গৃহহীন,ছিন্ন অসহায় দরিদ্র জনগোষ্ঠীর পুনর্বাসন, ঋণ প্রদান ও প্রশিক্ষণের মাধ্যমে জীবিকা নির্বাহের সক্ষম করে তোলা। এছাড়া আয়বর্ধক কার্যক্রম সৃষ্টির মাধ্যমে দারিদ্র দূরীকরণ।

এই সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচ এম আবু বকর চৌধুরী, কালীগঞ্জ পৌর মেয়র এস এম রবিন হোসেন, উপজেলা আওয়ামী লীগের অর্থবিষয়ক সম্পাদক মো. শরীফ হোসেন খান কনক, বক্তারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান আকন্দ ফারুক, বক্তারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো.রফিকুল ইসলাম খান, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান পলাশ,আওয়ামী ছাত্রলীগ আওয়ামী যুবলীগ সহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD