1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন

গাজীপুরে লাইসেন্স বিহীন ফ্যাক্টরি সিলগালা

গাজীপুরে মোবাইল কোর্টে করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রচারণা চালানোসহ একটি ফ্যাক্টরি সিলগালা ও ৬টি মামলায় ১ লক্ষ ৮২ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

শুক্রবার (২৩শে এপ্রিল) গাজীপুর জেলার চান্দনা চৌরাস্তা, কোনাবাড়ী বাজার, পারিজাত কোনাবাড়ী, দেওলিয়াবাড়ী, কাশিমপুর বাজার ও জরুন বাজার এলাকায় সকাল ৯টা হতে বিকাল ৪টা ৩০ মিনিট পর্যন্ত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান মোবাইল কোর্ট পরিচালনা করেছেন।

এ সময় সরকারি নির্দেশনা মেনে অত্যাবশ্যকীয় পণ্যের দোকান ব্যতীত অন্যান্য দোকানপাট বন্ধ রাখা ও করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য প্রচারণা চালানোসহ মাস্কবিহীন অসামর্থ্য ব্যক্তিদের মাস্ক বিতরণ করা হয়েছে। পাশাপাশি এ্যাকুয়া মিনারেল ওয়াটার উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান সিনহা বাংলাদেশ (ট্রেড) লিমিটেড পরিদর্শনকালে দেখা যায়, অস্বাস্থ্যকর পরিবেশে পরিত্যক্ত বাথরুমের পাশে পাম্প স্থাপন করে, অনুমোদনহীন উপায়ে পানি বোতলজাত করে এ্যাকুয়া মিনারেল লোগো ব্যবহার করছে। লাইসেন্স চাইলে তারা কোন লাইসেন্স দেখাতে পারেনি বিধায় তাদেরকে অর্থদণ্ড অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করাসহ ফ্যাক্টরি সিলগালা করে দেওয়া হয়েছে। উক্ত অভিযানে ফ‍্যাক্টরিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯, মাস্ক না পরায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন-২০১৮ এবং অস্বাস্থ্যকর পরিবেশে কাপড়ের রং ও নিষিদ্ধ রাসায়নিক দ্রব্য ব্যবহার করে খাবার উৎপাদন করায় একটি বেকারিরসহ মোট ৬টি মামলায় ১ লক্ষ ৮২ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। তাছাড়া ২টি গার্মেন্টস ফ্যাক্টরি পরিদর্শনে যথাসম্ভব স্বাস্থ্যবিধি মেনে কাজ করতে দেখা গেছে।

দিনব্যাপী মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করেছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ ও কোনাবাড়ী থানা পুলিশের সদস্যগণ।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD