1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন

চুকনগর আব্বাস হোটেলে দুটি শাখায় সিলগালা

চুইঝাল দিয়ে রান্না করা মাংসের জন্য বিখ্যাত খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার চুকনগর বাজারের আব্বাস হোটেলের দুটি শাখাকে সিলগালা করা হয়েছে। একই সঙ্গে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৭ মে) বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল ওয়াদুদ।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল ওয়াদুদ জানান, স্বাস্থ্যবিধি লঙ্ঘন এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী পরিবেশন করার অপরাধে হোটেলটির দুটি শাখা সিলগালা করা হয়। এ ছাড়া হোটেল দুটির মালিক আব্দুল হালিম মোড়ল ও সেলিম মোড়লকে ১৫ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, আব্বাস হোটেলের প্রতিষ্ঠাতা ছিলেন চুকনগরের বাসিন্দা মোঃ আব্বাস আলী মোড়ল। খুলনার রেস্টুরেন্ট–জগতে কিংবদন্তিতুল্য আব্বাস আলী আনুমানিক ৭০-৭৫ বছর আগে ভারতের মাদ্রাজ থেকে রান্না শিখে ফিরে আসেন নিজের এলাকায়। পরে তাঁর নিজস্ব রান্নার কৌশলের মিশেল ঘটিয়ে এ অঞ্চলের রেস্টুরেন্ট ব্যবসায় ইতিহাসের জন্ম দেন আব্বাস মোড়ল। রেস্টুরেন্ট ব্যবসার প্রথম থেকে তিনি নিজেই রান্না করতেন। মজাদার রান্নার কারণে অল্প দিনেই এলাকায় খ্যাতি ছড়িয়ে পড়তে শুরু করে আব্বাস আলী মোড়লের। পরবর্তী সময়ে তার তিন ছেলেকে শিখিয়ে দেন রান্নার কৌশল। ২৭ বছর আগে আব্বাস আলী মোড়লের মৃত্যু হলে হোটেলের দায়িত্ব কাঁধে তুলে নেন তিন ছেলেরা। সহকর্মী সঙ্গে থাকলেও আব্বাস আলীর তিন ছেলে আবদুল জলিল মোড়ল, আবদুল হালিম মোড়ল ও মো. সেলিম মোড়ল পালাক্রমে মূল রান্নার কাজে অংশ নেন।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD