1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:৩২ অপরাহ্ন
শিরোনাম :
নিখোঁজ সংবাদ নান্দাইলে সন্ত্রাসীদের হামলায় আহত প্রবীণ সাংবাদিক জালাল উদ্দীন মন্ডল খালিয়াজুরীতে সংসদ সদস্য সাজ্জাদুল হাসানের ঐচ্ছিক তহবিল থেকে অনুদান প্রদান নওগাঁয় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার নওগাঁয় নিজ বাড়ির সামনে খুন হলেন মাতব্বর নওগাঁয় ডিবি পুলিশের অভিযান ১০১ কজি গাঁজাসহ গ্রেফতার-২ ভূরুঙ্গামারীতে সিটি প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি হলেন সাংবাদিক কাজল ও সাধারণ সম্পাদক সাংবাদিক রফিকুল নেত্রকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে ১ টি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ পিস্তল উদ্ধার নওগাঁয় বজ্রপাতে তিন জনের মৃত্যু আমরা সবার ” সংগঠনের পক্ষ থেকে ৬০ টি পরিবারের মাঝে কৈ মাছ বিতরণ

জবির ১ম মেধাতালিকায় ভর্তি ১২৮৮ জন

শেখ শাহরিয়ার হোসেন, জবি প্রতিনিধি:

 

 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ১ম মেধাতালিকায় ভর্তি আজ শেষ হয়েছে। প্রথম মেধাতালিকা থেকে জবিতে ভর্তি হয়েছেন ১২৮৮ জন। ১৮ নভেম্বরের মধ্যেই প্রকাশ করা হবে ২য় মেধাতালিকা ।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইটি দপ্তরের প্রধান অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য এসব তথ্য জানিয়েছেন।

উজ্জ্বল কুমার আচার্য বলেন, প্রথম মেধাতালিকায় ভর্তি গতকাল শেষ হয়েছে। আজ কাগজপত্র জমা দেওয়ার শেষ দিন ছিলো। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মোট ১২৮৮ জন ভর্তি হয়েছে। ২য় মেরিট লিস্ট ১৮ তারিখের আগেই প্রকাশ করা হবে।

এর আগে, ৪ নভেম্বর রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রথম মেধা তালিকা প্রকাশ করা হয়। যার ভর্তি কার্যক্রম ৭ নভেম্বর থেকে শুরু হয়ে মূল কাগজপত্র সশরীরে উপস্থিত হয়ে জমা দেওয়া শেষ হয় আজ ১২ নভেম্বর।

প্রথম মেধা তালিকায় ‘এ’ ইউনিটে ১ হাজার ১৫৫ জন, ‘বি’ ইউনিটে ৮৫০ জন এবং ‘সি’ ইউনিটে ৬১০ জন শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে। এই তিন ইউনিটে সর্বমোট ৪৩ হাজার ৫৫১ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের জন্য ১৩টি বিভাগে মোট আসন সংখ্যা ৮২৫টি। ‘বি’ ইউনিটের জন্য ১৭টি বিভাগে মোট ১ হাজার ২৭০টি আসন রয়েছে৷ এর মধ্যে মানবিক বিভাগের শিক্ষার্থীদের জন্য ৮৫০টি, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ২৭০টি এবং বাণিজ্য ও অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের জন্য ১৫০টি আসন বরাদ্দ রয়েছে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD