1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০১:৩০ অপরাহ্ন

জাবির ভর্তি পরীক্ষায় এক আসনের বিপরীতে লড়ছেন ১৫১ জন শিক্ষার্থী

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সম্মান (অনার্স) ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে ।এ বছর এক আসনের বিপরীতে লড়ছেন ১৫১ জন শিক্ষার্থী।

রোববার (৩১ জুলাই) সকাল ৯টা থেকে ‘সি’ ইউনিটের কলা ও মানবিক অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনিস্টিউটের পরীক্ষার মাধ্যমে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়।

এ বছর পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছে ২ লাখ ৮৪ হাজার ৬০৬ জন শিক্ষার্থী। এদের মধ্য থেকে ১ হাজার ৮৮৮ জন বিভিন্ন অনুষদ ও ইনস্টিটিউটে ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

প্রতি শিফটে পরীক্ষার জন্য সময় নির্ধারণ করা হয়েছে ১ ঘণ্টা করে। সকাল ৯টা শুরু হওয়া এই পরীক্ষা ৫টি শিফটে চলবে বিকাল ৪টা পর্যন্ত। ভর্তি পরীক্ষা চলবে আগামী ৪ আগস্ট পর্যন্ত।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ফিরোজ উল হাসান জানান, মোবাইলকোর্ট আছে যদি কোনো মিসক্রিয়েন্ট ধরা পরে তাদের সঙ্গে সঙ্গে মোবাইলকোর্টের মাধ্যমে তার বিচার করা হয় অপরাধের মাত্রা অনুযায়ী।

তিনি আরোও জানান, ক্যাম্পাসের সার্বিক শৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষায় ১৫০ জন পোশাকধারী সশস্ত্র ও সাদা পোশাকধারী পুলিশ ফোর্স এবং অতিরিক্ত ৬০ জন আনসার সদস্য ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে দায়িত্ব পালন করছেন।

এ ছাড়া ভর্তিচ্ছুদের সহায়তায় বিভিন্ন ভবনে ১২০ জন বিএনসিসি ও রোভার স্কাউট সদস্য শৃঙ্খলার দায়িত্বে রয়েছেন।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD