1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন

জার্মানিতে বন্যায় ও ভারি বৃষ্টিতে ৪২ জন নিখোঁজ

প্রচন্ড বৃষ্টিপাত ও বন‌্যা শুরু হয়েছে পশ্চিম ইউরোপের দেশ জার্মানিতে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানান, দেশটির কোনো প্রজন্ম তার জীবদ্দশায় একবার বন্যা দেখে থাকেন। গতকাল বুধবার দিবাগত রাতে এ বন্যাও শুরু হয়েছে জার্মানিতে। বন‌্যায় দেশটির পশ্চিমাঞ্চলীয় রাইনলান্ড-পালাটিনেট প্রদেশে ছয়টি ভবন ধসে পড়ে। নিখোঁজ রয়েছেন অনেকে। অনেকে প্রাণ বাঁচাতে আশ্রয় নিয়েছেন বাসা-বাড়ির ছাদে। এসব তথ্য নিশ্চিত করেছে পুলিশ।

এছাড়া জার্মান সম্প্রচার মাধ্যম এসডব্লিউআর তথ‌্য মতে, প্রদেশটির শাচাল্ড বেই আদেন্যু ডিসট্রিক্টের হিলি আইফেল এলাকায় ভবন ধসে পড়ার পর প্রায় ৫০ জন নিখোঁজ। এছাড়া ধসে পড়ার ঝুঁকিতে রয়েছে আরও ২৫টি বাড়ি।

এছাড়া বিভিন্ন অনুযায়ী জানা যায়, প্রাণ বাঁচাতে ছাদে আশ্রয় নিয়েছেন এমন কতজন মানুষকে উদ্ধার করতে হবে তার সঠিক হিসাব কারো কাছে নেই। এছাড়া অনেক এলাকায় দমকল বাহিনী ও উদ্ধারকর্মীদের মোতায়েন করা হয়েছে সেখানে। তবে এসব মানুষকে উদ্ধার করার তৎপরতা অব্যাহত রয়েছে।

এছাড়া প্রবল ভারী বৃষ্টিপাতে বন্যায় উদ্ধার কার্যক্রম চালাতে গিয়ে দুই দমকলকর্মী ডুবে গেছেন। আটকে পড়া বাসিন্দাদেরকে উদ্ধারের জন্য সেনাবাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। তাছাড়া বৃষ্টি-বন্যার কারণে রেল, সড়ক ও নদীপথে যোগাযোগ বিঘ্নিত হচ্ছে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD