1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
মিজানুর রহমান আকন্দ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে অমর ২১ ফেব্রুয়ারি প্রভাতফেরী ও পুষ্পস্তবক অর্পন বাকেরগঞ্জে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ইয়াংছা উচ্চ বিদ্যালয়ে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে অতিরিক্ত আইজিপি হলেন বাকেরগঞ্জের কৃতি সন্তান বশির আহমেদ বাড়ি থেকে বের হয়ে আর ফেরা হলোনা কলেজ শিক্ষার্থী লাকির বান্দরবান জেলা পরিষদের পক্ষ থেকে ইয়াংছা বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থসহ ত্রাণ সামগ্রী ভিতরণ লামার ইয়াংছা বাজারে ভয়াবহ আগুন, কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি শ্রীপুরে, মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গ্রেফতার ভুল তথ্য প্রকাশের প্রতিবাদ জানিয়ে লামায় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হোসাইন চৌধুরী’র সংবাদ সম্মেলন কুড়িগ্রামে মাদক বিরোধী জনসচেতনতা সভা ও প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

তরমুজের দামের আগুনে পুড়ছে নিম্ম শ্রেণির লোকেরা

গরমের তাপ ও রমজানের কারনে এবছর তরমুজের চাহিদা বেশী। মৌসুমের শুরু থেকেই তরমুজের দাম চড়া। তবে রমজান আর বৈশাখের খরতাপকে কেন্দ্র করে সবুজ তরমুজেও দামের আগুন লেগেছে।

যে দামের আগুনে নিম্ম খেটে খাওয়া মানুষতো দূরের কথা, মধ্যবিত্তরাই পুড়ে ছারখার। দেশজুড়ে চলমান তীব্র গরমের তাপদাহে ইফতারের প্রধান উপকরণ হচ্ছে তরমুজ।পুষ্টিগুণে সমৃদ্ধ এই তরমুজ এখন বিভিন্ন শহর থেকে শুরু করে অলিগলিসহ গ্রামগঞ্জে কেজি দরে বিক্রি হচ্ছে। এই সুযোগে কৃষকেরা নয়,তৃতীয় পক্ষ অর্থাৎ বিক্রেতাদের চরম মুনাফা আদায় করছে।

চলতি সপ্তাহে খুচরা বাজারে এক কেজি তরমুজের দাম চলছে ৪০ টাকা কেজি। বেশি ভালো মানেরগুলো ৫০ টাকাতে বিক্রি হচ্ছে। এতে ৬ কেজির একটি তরমুজের জন্য ক্রেতার গুণতে হচ্ছে ২৪০ থেকে ৩০০ টাকা।
আজ কেশবপুর বাজারের গাজীর মোড়ে এক তরমুজ বিক্রেতার দোকানে যেয়ে দেখা যায়, বড় তরমুজ প্রতি কেজি ৫০ টাকা ও ছোট তরমুজ প্রতি কেজি ৪০ টাকা।

অথচ এই তরমুজের দাম ১৫০ টাকার বেশি হওয়ার কথা নয়। প্রতি তরমুজ কমপক্ষে ১০০ টাকা বেশিতে বিক্রি হচ্ছে।

লকডাউনে নিম্ম খেটে খাওয়া ও নিম্ম বিত্তবান লোকের আয় না থাকায়, তাদের কাছে তরমুজ যেনো সোনার হরিণ হয়ে গেছে।হয়তো। না পারছে, সন্তানসহ পরিবারের তরমুজ খাওয়াতে, না পারছে বেশি দামে তরমুজ ক্রয় করতে,
একটি তরমুজের দাম খেটে খাওয়া একটি লোকের এক বেলা জনের দামের সমান। এক ভ্যান চালক বলেন “হাইরে তরমুজ তুই কোটি পতির বাড়ি যা”।
এরকম হয়তো হাজারো ভ‍্যানচালকের তরমুজ খেতে ইচ্ছে থাকলেও, পারছে না তরমুজ নামক ফলটি খেতে।

এছাড়াও বাজারে আসা তরমুজ ক্রেতারা ক্ষোভ প্রকাশ করেন এবং বাজার মনিটরিং এর দাবি জানান।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD