1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
লামায় এক চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যের অনাস্থা বাবার মতো সাধারণ মানুষের পাশে থাকতে চাই, সাইফুল ডাকুয়া ৫২ বছর মামলার পর নিজের জায়গা ফেরত পেলেন প্রকৃত মালিক নওগাঁয় প্রকাশ্যে ঠিকাদারকে কুপিয়ে জখম মামলার একঘন্টার মধ্যে পুলিশের হাতে সেই শান্তসহ গ্রেপ্তার ২ প্রতারণা মামলায় কারাগারে যাওয়া প্রধান শিক্ষক বহিষ্কার বাকেরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১১ প্রার্থীর মনোনয়ন দাখিল বিশ্বনাথে ‘দাদু ভাই ছইল মিয়া ফাউন্ডেশন’র পক্ষ থেকে ঈদ পুর্ণমিলনী সভা বাকেরগঞ্জে যৌতুক মামলায় স্বামীর সাজা হুমকির প্রতিবাদে স্ত্রীর সংবাদ সম্মেলন মোহনগঞ্জ সরকারি কলেজে বর্ষবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত বাকেরগঞ্জ জেলা পুনরুদ্ধারের দাবিতে মানববন্ধন

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নাম হলো শান্তিগঞ্জ উপজেলা

  • জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১ / ইপেপার প্রিন্ট ইপেপার প্রিন্ট

সুনামগঞ্জ জেলার পার্শ্ববর্তী উপজেলা দক্ষিণ সুনামগঞ্জ। এ উপজেলার সর্বসাধারণের দীর্ঘদিনের দাবি ছিল । দক্ষিণ সুনামগঞ্জ নাম পরিবর্তন করে শান্তিগঞ্জ উপজেলা নামকরণ করা হোক । এখন সেটি বাস্তবায়ন হয়েছে। সোমবার প্রশাসনিক পুনর্বিন্যাস-সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটি (নিকার)’র সভায় এ সিদ্ধান্ত জানানো হয়। সিদ্ধান্ত অনুযায়ী এ উপজেলার নাম আজ থেকে দক্ষিণ সুনামগঞ্জ নয়, নতুন নাম শান্তিগঞ্জ।

এ ঘোষণায় খুশি শান্তিগঞ্জ উপজেলাবাসী। ঘোষণার পর থেকেই তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্নভাবে আনন্দ-উচ্ছ্বাস প্রকাশ করছেন। ২০১৯ সালের মাঝামাঝি সময় থেকেই দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাবাসী তাদের উপজেলার নাম পরিবর্তন করে একটি স্বতন্ত্র নাম হিসেবে শান্তিগঞ্জ নামকরণ দাবি করেন। পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানও নাম পরিবর্তনের ব্যপারে সক্রিয় ছিলেন। তখনই উপজেলার নাম পরিবর্তনের প্রস্তাবনা পাঠানো হয়। পরিকল্পনামন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় দীর্ঘ ২ বছরের অপেক্ষার পর আজ নিকারের সভায় নাম পরিবর্তনের চূড়ান্ত সিদ্ধান্ত এসেছে। এতে খুশি উপজেলার ৮টি ইউনিয়নের জনসাধারণ।
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন বলেন, অনেক বাধা উপেক্ষা করে আমরা আমাদের নিজেস্ব নাম পেয়েছি। এলাকার রাজনৈতিকমল থেকে শুরু করে সাধারণ মানুষের মাঝে আনন্দের জোয়ার বইছে। সাধারণ মানুষের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান স্যারসহ নিকার সকল সদস্যদের ধন্যবাদ জানাচ্ছি।
এ ব্যাপারে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, শান্তিগঞ্জ স্বতন্ত্র ও সুন্দর একটি নাম। আমার নির্বাচনী এলাকার আপামর মানুষের দাবি উপজেলার নাম শান্তিগঞ্জ হোক। অনেক কষ্ট করে, গোপনীয়তা রক্ষা করে কাজটি করতে হয়েছে। ষড়যন্ত্রকারীরা শেষ মূহুর্ত পর্যন্ত চক্রান্ত করেছে যেনো আমরা সফল না হই। অবশেষে আমরা সফল হয়েছি। সবকিছুর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশেষ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। ধন্যবাদ জানাচ্ছি নিকার সকল সদস্যদের। আমাদের দাবি পূরণ হয়েছে। আমরা নিজেরা একটি নিজস্ব নাম পেয়েছি।
উল্লেখ্য, একই ঘোষণায় দীর্ঘদিন থেকে ঝুলে থাকা মধ্যনগর থানাকেও উপজেলায় উন্নীত করা হয়েছে। বিষয়গুলো পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান নিজেই নিশ্চিত করেছেন।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD