1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:২৮ অপরাহ্ন
শিরোনাম :
সকল মানুষের ঘরে জামায়াতের দাওয়াত পৌঁছে দিতে হবে….. এডভোকেট মতিউর রহমান বাকেরগঞ্জে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে আপন ভাইকে প্রার্থী করলেন এমপি জমে উঠেছে ইয়াংছা বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিঃ এর নির্বাচন সিনিয়র সাংবাদিক মহসিন মিয়ার মায়ের ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক শ্রীপুর উপজেলা নির্বাচনে অংশ নেবেন জামিল হাসান দূর্জয় বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার গণসংযোগ দীর্ঘদিন প্রেমের সম্পর্ক, প্রতারণার শিকার হয়ে প্রেমিকের মৃত্যু লামায় এক চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যের অনাস্থা বাবার মতো সাধারণ মানুষের পাশে থাকতে চাই, সাইফুল ডাকুয়া ৫২ বছর মামলার পর নিজের জায়গা ফেরত পেলেন প্রকৃত মালিক

দামুড়হুদা উপজেলায় মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা

প্রথম ছবিটি গ্রামীণ নারী জীবনের একটি চিত্র, যেখানে লকডাউনের কোন ছোঁয়া লাগেনি। আমাদের দেখে অসহায় নারীকূল শঙ্কিত অবস্হায় একে অপরের গা ঘেঁষে দাঁড়িয়ে আছে। তারা অপরাধের মানদন্ডে বড় কোন আসামী নয়। কিন্তু বৃষ্টির মধ্যে দোকানের দরজা বাইরে থেকে লাগিয়ে গল্পে মেতে উঠে কাপড় কেনাকাটায় ব্যস্ত থাকা লকডাউন ভঙ্গের কারণ বটে। সাথে থাকা শিশুটির ভীত-সন্ত্রস্ত চেহারা দেখে মায়া হলো, মহিলাদের নিজ নিজ বাড়ি পাঠিয়ে দেওয়া হলেও দোকানদারকে জরিমানার টাকা দিতে হয়েছে।

২য় ছবিটির দোকান আবাসিক এলাকার মধ্যে। পুলিশের গাড়ী দেখে দোকানের শাটার নামানোর শব্দ জনাব মোঃ সামসুদ দোহা, ওসি তদন্ত, দামুড়হুদা সাহেবের কানে আসলে তড়িৎ গতিতে তিনি সেখানে পোঁছে যান। বাইরে থেকে সহসা বোঝার উপায়ই নাই যে এখানে জমজমাট কেনাবেচা চলছে।

শেষের ছবিটি কুড়ুলগাছি বাজারের চিত্র। এসময় উপস্হিত ছিলেন কুড়ুলগাছির চেয়ারম্যান সাহেব। ১২ টার পর সকল কাঁচাবাজার বন্ধের কঠোর নির্দেশনা দেওয়া হয়। এরপর ক্ষুদ্র ব্যবসায়ী দেখে আর কন্সিডার করা হবে না।

প্রতিদিন প্রতিটি ছবির পিছনে লুকিয়ে আছে হাজারো গল্প। প্রতিদিন অসংখ্য মানুুষ মরে যাচ্ছে করোনা আক্রান্ত হয়ে। আর কত প্রাণ অকালে ঝরলে আমরা সচেতন হবো???? এখন আমাদের প্রত্যেকের জীবনের ঝুঁকি নিরসনে সঠিক উপায় হলো আল্লাহর কাছে মুক্তি চাওয়া এবং সরকারী নিয়ম মেনে লকডাউন প্রতিপালন করা।

বিশ্বের এ ক্রান্তিকালে মোবাইল কোর্ট করে জরিমানা করা কিন্তু একমাত্র লক্ষ্য নয়। আমরা যারা মাঠ পর্যায়ে কাজ করছি আমাদের ঘরেও রয়েছে শিশু সন্তান, বৃদ্ধ বাবা-মা। তাদের আকুতিকে পিছনে ফেলে আমরা আমাদের জীবনের ঝুঁকি উপেক্ষা করে সরকারি বিধি বাস্তবায়নে, আপনাদের নিরাপদ জীবন নিশ্চিতকরণে প্রতিদিন বৈরী আবহাওয়ার মধ্যেও দামুড়হুদার এক প্রান্ত হতে অপর প্রান্ত পর্যন্ত ছুটে চলেছি। মাঠে টহলে নেমেছে সশস্ত্র বাহিনী। সকলের সকল প্রচেষ্টা, শ্রম, ত্যাগ সব ব্যর্থ হয়ে যাবে যদি সাধারণ মানুষ সহোযোগিতা না করে।

আপনাদের কাছে অনুরোধ আপনারা সরকারী আইন মেনে লকডাউন বাস্তবায়নে আমাদের সহযোগিতা করুন। স্বাস্হ্যবিধি মেনে চলুন। নিজে সুস্হ থাকুন, অপরকে নিরাপদ রাখুন।

মোবাইল কোর্ট পরিচালনার স্হানঃ দামুড়হুদা -দর্শনা-কুড়ুলগাছি-কার্পাসডাঙ্গা।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD