1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৩:০২ অপরাহ্ন

দামুড়হুদা লকডাউনের ৬ষ্ঠ দিন ২৬ জনকে অর্থদন্ড আরোপ

ইন্ডিয়ান ভ্যারিয়েন্ট এখন এক বিরাট আতঙ্কের নাম। গত ১ মাসে দামুড়হুদা উপজেলায় করোনা সংক্রমণ এবং মৃত্যুহার আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে। সরকারী হিসেবের বাইরে করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হচ্ছে অসংখ্য মানুষের। চিরতরে হারিয়ে যাচ্ছে প্রিয় মানুষগুলি।

এরই প্রক্ষিতে ১৫.০৬.২০২১ তারিখ হতে দামুড়হুদা উপজেলায় লকডাউন শুরু হয়। শুরু হয় সকলের সম্মিলিত প্রচেষ্টা। কয়েকদিনের চিত্রে একটি বিষয় স্পষ্ট মনে হয়েছে যে, মানুষকে ঘরে রাখা সবচেয়ে কঠিন কাজ। অনেকের মনে হতে পারে জীবিকার প্রয়োজনে বাধ্য হয়ে ঘরের বাইরে আসতে হয়। কিন্তু বাস্তবে এ সংখ্যাটা খুব কম। বরং, দেখা যায় পাড়ার মোড়ে না বসলে জীবনটাই বৃথা। সারাদিন চা এর দোকানে আড্ডা দেওয়া হলো না….রাত ১১/১২ ঘটিকায় চলছে চায়ের আড্ডা।

অথচ প্রতিদিন প্রতিটি ইউনিয়ন দিন রাত এক করে, ঝড় বৃষ্টি উপেক্ষা করে দাপিয়ে বেড়াচ্ছি আমরা চার জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। আজ লকডাউন বাস্তবায়ন না করার কারণে আমি ২৬ জনকে অর্থদন্ড আরোপ করেছি।এভাবে অসংখ্য মানুষকে দেওয়া হচ্ছে অর্থদন্ড, কারাদন্ড। যখন আমরা যাচ্ছি তখন তটস্থ হয়ে পালিয়ে যাচ্ছেন। আমরা চলে আসছি , আবার আড্ডা দিচ্ছেন। এভাবে কিন্তুু প্রশাসন/ পুলিশকে নয় বরং নিজেকেই নিজে ঠকাচ্ছেন। অথচ, আপনাদের নিরাপদ জীবন নিশ্চিতকরণে কত মানুষ কত শ্রম আর ত্যাগ স্বীকার করে যাচ্ছে সে হিসেব করেছেন কখনও?

পুলিশ বাহীনি, আনসার সদস্য, গ্রাম পুলিশ, স্বেচ্ছাসেবক সকলের আন্তরিক প্রয়াসকে অভিনন্দন জানাই। আমাদের জনপ্রতিনিধিবৃন্দের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ অত্যন্ত প্রশংসনীয়। স্বাস্হ্যবিভাগের অনেক সহকর্মীর অক্লান্ত পরিশ্রম থেকে যায় পর্দার আড়ালে। জীবন বাজি রেখে মানুষের সেবায় নিবেদিত সকল ডাক্তার, স্বাস্হ্যকর্মী সকলের প্রতি রইলো বিনম্র শ্রদ্ধা।

আশার বিষয় হলো ১৬ তারিখ হতে ১৯ তারিখ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা মাত্র ৫ জন। অথচ, লকডাউনের পূর্বে একেক দিন আক্রান্তের হার ছিলো ৩০/৪০ জন। অর্থাৎ, আমরা যদি একটু সচেতন হই তবে আমরা সুস্হ জীবন যাপন করতে পারি।

জেলা প্রশাসক স্যারের সার্বিক তত্ত্বাবধানে আমরা এভাবেই কাজ করে যাবো আগামী ২৮.০৬.২০২১ তারিখ পর্যন্ত । আমি সকলের সহযোগিতা কামনা করছি। আল্লাহ আমাদের এ মহামারীর করাল গ্রাস থেকে রক্ষা করুন।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD