1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
লামায় এক চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যের অনাস্থা বাবার মতো সাধারণ মানুষের পাশে থাকতে চাই, সাইফুল ডাকুয়া ৫২ বছর মামলার পর নিজের জায়গা ফেরত পেলেন প্রকৃত মালিক নওগাঁয় প্রকাশ্যে ঠিকাদারকে কুপিয়ে জখম মামলার একঘন্টার মধ্যে পুলিশের হাতে সেই শান্তসহ গ্রেপ্তার ২ প্রতারণা মামলায় কারাগারে যাওয়া প্রধান শিক্ষক বহিষ্কার বাকেরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১১ প্রার্থীর মনোনয়ন দাখিল বিশ্বনাথে ‘দাদু ভাই ছইল মিয়া ফাউন্ডেশন’র পক্ষ থেকে ঈদ পুর্ণমিলনী সভা বাকেরগঞ্জে যৌতুক মামলায় স্বামীর সাজা হুমকির প্রতিবাদে স্ত্রীর সংবাদ সম্মেলন মোহনগঞ্জ সরকারি কলেজে বর্ষবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত বাকেরগঞ্জ জেলা পুনরুদ্ধারের দাবিতে মানববন্ধন

দিনের শুরুটা হয় তার মানুষের সেবা করে

।দিনের শুরুটা হয় তার মানুষের সেবা করে। স্বপ্ন দেখে কালিয়াকৈর উপজেলার চাপাইর ইউনিয়নের সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষের পাশে থাকার। এটাই তার নিত্যদিনের কাজ।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চাপাইর ইউনিয়নের একজন মানবতার ফেরিওয়ালা হিসেবে পরিচিতি পেয়েছেন লায়ন মোঃ আহসান হাবীব। উপজেলার মুসলিম ঐতিহ্যবাহী পরিবারের সূর্যসন্তান মানবতার এই ফেরিওয়ালা।

আর্তমানবতার সেবক, শিক্ষানুরাগী, ধার্মিক, আদর্শবান ও উজ্জ্বল নক্ষত্র হিসেবে লায়ন আহসান হাবীব ইতোমধ্যে সকলের কাছে একজন জনপ্রিয় ব্যক্তিত্ব ও আস্থার ঠিকানা। জনপ্রিয় ব্যক্তিরা সর্বদাই সাহায্যের হাত বাড়িয়ে দেন মানুষের দুঃসময়ে। তিনি অসহায় হতদরিদ্র সাধারণ মানুষের কল্যাণে দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছেন। যাদের স্বাভাবিক জীবনযাত্রা ও চিকিৎসা করার মত সামর্থ্য নেই তাদের পাশে থেকে লায়ন আহসান হাবীব নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাছাড়া বিভিন্ন মসজিদ, মাদ্রাসা,মন্দির ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নমূলক কর্মকাণ্ডের সাথে তিনি জড়িত। অসহায় ও অস্বচ্ছল পরিবারের মেয়েদের বিয়ের ব্যাপারে নগদ অর্থ সহায়তা করে যাচ্ছেন। দরিদ্র পরিবারের সন্তানদের লেখাপড়া যেন অর্থের অভাবে বন্ধ না হয় সেদিকে
তিনি বিশেষ দৃষ্টি দিয়ে ছাত্র-ছাত্রীদের নিয়মিত অর্থ দিয়ে যাচ্ছেন বলে তিনি জানান। সনমান্দি ইউনিয়নের হত দরিদ্র শীতার্তদের মাঝে শীতবস্ত্র নিয়ে পাশে দাঁড়িয়েছিলেন তিনি।

সাধারণ মানুষের বিপদে-আপদে সর্বক্ষণ তিনি পাশে দাঁড়ান। বয়স্ক প্রতিবন্ধী বিধবাদের দিচ্ছেন আর্থিক ও মানবিক সাহায্য। তাই তিনি সাধারণ মানুষের কাছে জনসেবক ও আদর্শবান মানবতার ফেরিওয়ালা হিসেবে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ক্লাব, সংঘ, খেলাধুলা, নৈতিক কর্মকাণ্ড, আচার-অনুষ্ঠান ও দলীয় বিভিন্ন অনুষ্ঠানে চাহিদামত অর্থ দিয়ে সহযোগিতা করে যাচ্ছেন তিনি।

তিনি লায়ন্স ক্লাবস্ ইন্টারন্যাশনাল, জেলা ৩১৫ বি ৩ এর (২০০৭-২০০৮)
অর্থ বছরের কেবিনেট ট্রেজারার এর
দায়িত্ব পালন সহ বর্তমান উল্লেখিত জেলার রিজিয়ন চেয়ারপার্সন হেড কোয়ার্টার এর দায়িত্বে নিয়োজিত।

লায়ন আহসান হাবীব চাপাইর ইউনিয়নের মানুষের দোরগোড়ায় সবসময় পাশে থাকতে চেয়ারম্যান
পদপ্রার্থী হয়েছেন। তিনি বলেন, আমি
চেয়ারম্যান নির্বাচিত হলে সরকারের বরাদ্দ সেবার পাশাপাশি নিজ অর্থায়নে জনগণের চোখের চিকিৎসা বিনা মূল্যে চালিয়ে যাবো।

এছাড়া জাতির জনকের নিজ হাতে গড়া সংগঠন, এশিয়া মহাদেশের সর্ববৃহৎ কৃষক সংগঠন ও মাননীয় প্রধানমন্ত্রী, কৃষক রত্ন, জননেত্রী শেখ হাসিনার অত্যন্ত কাছের সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগ। বাংলাদেশ কৃষক লীগের সমবায় বিষয়ক সম্পাদক হিসেবে লায়ন আহসান হাবীব দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ কৃষকলীগের ১১ টি সাংগঠনিক অঞ্চলের মধ্যে লায়ন হাবীব ঢাকা বিভাগীয় অঞ্চল (উত্তর) এর সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা কমিটির কার্যকরী সদস্য হিসেবে দায়িত্ব পেয়েছেন ,বাংলাদেশ কৃষক লীগের দপ্তর উপ-কমিটির সদস্যও লায়ন মোঃ আহসান হাবীব।

তিনি বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে মানুষের পাশে দাঁড়ানো আমাদের সকলের নৈতিক দায়িত্ব। সাম্প্রতিক কালে করোনা প্রাদুর্ভাবের সময়ে দেশ জুড়ে সামাজিক দূরত্ব বজায় রাখতে ও জনসচেতনতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা তিনি পালন করেন। করোনা কালীন অসহায়, কর্মহীন ও হতদরিদ্র পরিবারের মাঝে তার ক্ষুদ্র প্রয়াস হিসেবে সব সময় পাশে থেকে কাজ করে যাচ্ছেন। তিনি আরো বলেন, আমার কর্তব্যবোধ থেকে সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি এবং নিভৃতে নিরলসভাবে অসহায় হতদরিদ্র মানুষের পাশে যতদিন বেঁচে থাকবো ততদিন তাদের সেবা করে যাবো ইনশাল্লাহ।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD