1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বুধবার, ২৯ মে ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
একটি ছোট্ট ফেসবুক পোস্ট থেকে জন্ম নিতে পারে বন্ধুত্বের এক নতুন অধ্যায় আহত গ্রামবাসীদের পাশে এমপি সৌরেন্দ্রনাথ চক্রবর্ত্তী পণ্যবাহী ও গণপরিবহণে চাঁদাবাজির সময় হাতেনাতে ৩৩জনকে গ্রেফতার করেছে র‍্যাব-৫ শ্রীপুরে পিস্তল-গুলি-ইয়াবাসহ হত্যা মামলার আসামী গ্রেপ্তার আমি মানুষের পাশে ছিলাম, আছি ও থাকবো: চেয়ারম্যান প্রার্থী পলাশ পলাশকেই চায় নওগাঁর রাণীনগর উপজেলাবাসী শ্রীপুরে জামিল হাসান কালিয়াকৈরে সেলিম আজাদ চেয়ারম্যান পদে বিজয়ী জামালগঞ্জ উপজেলা নির্বাচনে আ.লীগের দুই প্রার্থীর মধ্যে ভোটের তুমুল লড়াই নেত্রকোনায়”নো হেলমেট নো ফুয়েল “এর অভিযান শুরু ভৈরবের র‍্যাবের হাতে আটক নান্দাইলের হত্যা মামলার নারী আসামির মৃত্যু

দিরাই-শাল্লা সড়কটি যেনো রাবণের চিতা।

দিরাই- শাল্লা সড়কের কাজ শুরু হয়েছি প্রায় এক যুগ আগেই কিন্তু সড়ক নির্মাণকাজ শেষ হয়নি আজও। এ যেন রাবণের চিতা। ভাঙ্গা রাস্তার কারনে সারাদেশের মানুষের সঙ্গে যোগাযোগ রাখতে ওই এলাকার মানুষের পরতে হচ্ছে অবর্ণনীয় দুর্ভোগে। হাওরের তলানির উপজেলা শাল্লার থেকে দিরাই সড়কের কাজ শুরু হয়েছিল ২০১১ সালে যা ২০১৭ সালে শেষ হওয়ার কথা ছিল। তবু প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি দেওয়া এ সড়কটি এখনও বেহাল অবস্থায় রয়েছে।

সড়কের কাজের জন্য প্রায় ১০০ কোটি টাকার বিশাল বিলও উত্তোলন সত্ত্বেও সড়কটি যান ও জন চলাচলের উপযুক্ত হয়নি। তাই বছরখানেক আগে সড়কের কাজ সম্পন্ন করার জন্য আবারও প্রায় সাড়ে ৫শ’ কোটি টাকার প্রকল্প প্রস্তাবনা স্থানীয় সড়ক বিভাগ সড়ক ও সেতু মন্ত্রণালয়ে পাঠানো হয় তবে তা অনুমোদন হয়নি।

এই নিয়ে ক্ষোভ প্রকাশ করছেন অত্র এলাকার মানুষ সহ সারাদেশবাসী। শুক্রবার বিকেলে শাল্লা সমিতির আয়োজনে হজেলা শহর সুনামগঞ্জসহ সারাদেশের সঙ্গে শাল্লার সড়ক যোগাযোগ স্থাপন করতে দিরাই ও শাল্লা উপজেলা সড়ক স্থাপনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সেখানে বক্তব্য দেন মাসুক আলম, দিলোয়ার হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সোয়েব চৌধুরী, সুশান্ত তরফদার, আশীষ দাস প্রমুখ। স্থানীয়রা বলছেন, সড়কের যেখানে সেতু বা কালভার্ট প্রয়োজন সেখানে হয়নি, আবার যেখানে প্রয়োজন নেই সেখানে হুদাইবসেতু-কালভার্ট বানাই রাখছে। শাল্লা উপজেলা পরিষদ চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলামিন চৌধুরী বলেন, দিরাই থেকে মিলনবাজার পর্যন্ত যে সড়ক সেখান থেকে মাত্র ৩ কিলোমিটার হাওর অংশেও স্থায়ী বাঁধে রূপ দিয়ে সড়ক করলেও দিরাই-শাল্লার হেমন্তে-বর্ষার মন্দের ভালো যোগাযোগ সড়ক হয় কিন্তু সেটা হওয়ার কথাও কেউ বলে না।

এব্যাপারে সুনামগঞ্জ সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল ইসলাম জানান, অভ্যন্তরীণ যাচাই- বাছাই করে সড়ক নির্মাণের জন্য ৫৫১ কোটি টাকা থেকে প্রকল্প প্রস্তাবনা ৮৫৭ কোটি টাকায় উন্নীত করা হয়েছে। প্রকল্প ব্যয় এই অস্বাভাবিক বেড়ে যাওয়ায় ঊর্ধ্বতনদের নির্দেশে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. জাকির হোসেনের নেতৃত্বে বিশেষজ্ঞ দল গত ১৭ মে সরেজমিনে এই সড়ক পরিদর্শন করেন। তাদের ফাইনাল রিপোর্ট দেখার পর পরবর্তী করণীয় নির্ধারণ হবে।
অন্যদিকে, দিরাই-শাল্লার সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা ফেসবুকে গত ১৮মে দিরাই শাল্লা মহাসড়ক নিয়ে একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি দিরাই-শাল্লা সড়ককে এলাকার দুই উপজেলার যোগাযোগের অন্যতম মাধ্যম এবং সেই সাথে নেত্রকোনার খালিয়াজুরি, হবিগঞ্জের আজমিরীগঞ্জ ও কিশোরগঞ্জের ইটনা উপজেলার মধ্যকার মিলবন্ধন হিসেবে উল্লেখ্য করেন।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD