1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:০১ অপরাহ্ন

দেখতে দেখতে শেষ হয়ে গেলো PMCO 2021 এর Bangladesh পর্ব

PUBG Mobile Club Open – Spring Split: Bangladesh Finals) দিন শেষে কেউ ভেসেছেন সুখের সাগরে, আবার কারও হয়েছে স্বপ্নভঙ্গ। কিন্তু সবমিলিয়ে অসাধারণ এক PMCO এর সমাপ্তি দেখতে পারলাম আমরা।
.
শেষ দিনটি সবার জন্যই ছিল টানটান উত্তেজনার। দিনের শুরুতে প্রথম তিনটি স্থান অর্থাৎ PMPL Slot গুলো ছিল XB Blood Legion, Inertia E Sports এবং Gods Reborn এর দখলে। একটু পিছনেই ছিল KS AXE. কঠিন হলেও qualify করার সম্ভাবনা ছিল A1 Esports 1952 এবং LoG1 eSports এর। শেষ দিনের নাটকীয়তা দেখার জন্য সবাই তাই অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন।
.
দিনের প্রথম ম্যাচ Erangel এ আবার নিজেদের আধিপত্যের প্রমাণ দেয় XB Blood Legion. ১৮টি কিলসহ চিকেন ডিনার নেয় তারা এই ম্যাচ থেকে। ম্যাচের শেষের দিকে টেবিলের শীর্ষে থাকা দুইটি দল XB BL এবং INES এর মধ্যে লড়াই দেখতে পাই আমরা। Inertia E Sports এর কাছে high ground থাকা সত্বেও জয় তুলে নেয় Blood Legion. হয়তো INES এর পক্ষ থেকে ছিল একটু overextension এবং XB BL এর তরফ থেকে ছিল একটি perfect grenade. ফলাফল: XB Blood Legion এর জন্য আরও একটি চিকেন ডিনার।
দলীয় ১৮টি কিলের মধ্যে ৭টি ছিল MVP GyroxX এর। তাছাড়া ৬টি কিল করেন Dom1n1cBOT এবং Raiyan এর তরফ থেকে আসে ৪টি কিল।
.
দ্বিতীয় ম্যাচ Sanhok এ জয়ের দেখা পায় A1 Esports 1952. চিকেন ডিনারের সাথে ছিল ১২টি কিল। এর মধ্যে ৫টি ছিল MVP MagNetO এর এবং ৪টি কিল আসে TowFik এর তরফ থেকে।
Camp Alpha-এর Island এ জোন থাকায় সবকটি দলই ভুগছিলো। তবে A1 1952 শুরতেই hold করছিলো Camp Alpha এর পুরোটুকু। পরবর্তীতে তার সাথের পাহাড়ে উঠে যায় তারা। সেই গুরুত্বপূর্ণ স্থানটি নিজেদের দখলে আনার পর কেবল ছিল অপেক্ষার পালা। শেষের দিকে স্বাভাবিকভাবে জোন সেদিকেই যায় এবং ERZxTRZ Esports এর খেলোয়াড়দের শেষ করে চিকেন ডিনার নিজেদের নামে করে নেয় A1 1952.
.
মরুভূমি Miramar এর চিকেন নেয় Wolves Black Diamond. দলীয় ১২টি কিলের মধ্যে ৭টি ছিল MVP AGENT এর।
শেষের দিকে LoG1 এর Kraken অসাধারণ এক ক্লাচ করে Ec কে লবিতে পাঠিয়ে দেন। একই ম্যাচে A1e1952TowFik TRZ এর সাথে 1v3 করে জোনের বাইরে heal battle করতে থাকেন এবং শেষে জোনেরই স্বীকার হন। তারপর Wolves, LoG1 এর খেলোয়াড়দের উপরে পুশ করে এবং সহজেই জিতে নেয় এই PMCO এর শেষ Miramar.
.
শেষ ম্যাচ শুরুর আগে পয়েন্ট টেবিলের প্রথম তিনটি স্থানে ছিল XB BL, INES এবং A1 1952. A1 এর থেকে মাত্র ৬ পয়েন্ট পিছনে ছিল SLXgr এবং ৯ পয়েন্ট পিছনে ছিল LoG1. তখনো যেকোনো কিছু সম্ভব ছিল।
.
PMCO Bangladesh এর শেষ ম্যাচে চিকেন নেয় Excentric Infinity. দলীয় ১১টি কিলের মধ্যে ৭টিই ছিল SeaWine এর। তবে ৬টি কিল ও ৯৯৩ ড্যামেজ দিয়ে MVP খেতাবটি পান WolvesBDRoFi.
তবে তার থেকেও গুরুত্বপূর্ণ ঘটনা ঘটে ম্যাচের শুরুর দিকে। Early Exit নেওয়ায় আগেই সমীকরণ থেকে বাদ পরে যায় LoG1 Esports. পরবর্তীতে Gods Reborn কে শেষ করে PMPL এ যাওয়ার স্বপ্নকে বাস্তবে রূপান্তরিত করে A1 Esports 1952.
.
২০টি ম্যাচ শেষে ২৮৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে XB Blood Legion. ২১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে Inertia E Sports. আর ১৯৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে A1 Esports 1952.
অভিনন্দন এই তিনটি দলকে। PUBG Mobile Pro League Season 3-তে A1 eSports, FutureStation Esports এবং Venom Legends এর সাথে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে এই তিনটি দল।
.
PMCO Bangladesh এর ব্যক্তিগত অর্জনের শীর্ষে XB Blood Legion এর খেলোয়াড়রা। ৪৬টি কিল নিয়ে Kill Leaders এর শীর্ষে Raiyan. ৪৫টি কিল নিয়ে দ্বিতীয় স্থানে আছেন GyroxX. ৩৮টি কিল নিয়ে তৃতীয় স্থানে একই দলের Dom1n1cBOT. সমানসংখ্যক কিল নিয়ে Kill Leaders এ INES এর প্রতিনিধিত্ব করেছেন CluTch.
.
অভিনন্দন সবার জন্য যারা তাদের স্বপ্ন পূরণ করতে পেরেছেন। আর যাদের স্বপ্ন এবার পূরণ হয়নি তাদের জন্য সান্ত্বনা নয়, বরং রইলো শুভকামনা। কারণ এটাই শেষ নয়। আশা করি তারা তাদের কঠোর পরিশ্রম চালিয়ে যাবেন এবং আমরা তাদেরকে আবারও দেখতে পারবো সামনের PMCO তে।
.
এই PMCO এর আবিষ্কার নিসন্দেহে XB Blood Legion. দলের চারজনই gunpower এ মারাত্মক। দলীয়ভাবে খেলার দিক দিয়েও খুবই শক্তিশালী তারা। এই পুরো PMCO Dominate করেছে তারা৷ PMPL এও আশা করি Raiyan, Dom1n1cBOT, GyroxX এর কাছ থেকে এমন performance দেখতে পারবো।
.
টানা তৃতীয়বার Pro League এর জন্য qualify করলো INES বা Inertia Esports. নতুন roster হলেও tournament শুরুর আগে favourite এর তকমা তাদের উপরেই ছিল। প্রত্যাশার সাথে মিল রেখে Kill Leaders এ ছিল CluTch. এছাড়াও তাদের দলে রয়েছে SalluYT এর মতো অভিজ্ঞ খেলোয়াড়। তাই আশা করি এবারের PMPL এ তারা নিজেদের প্রকৃত প্রতিভা প্রকাশ করতে পারবে।
.
PMPL এ qualify করে A1 Esports 1952 প্রমাণ করলো যে PUBG Mobile Campus Challenge জিতা কোনো fluke ছিল না। MagNetO, OneShot, TowFik, C’Minor এবং Sharp X সবার জন্য শুভকামনা রইলো। আশা করি A1 eSports এর মতো তারাও PMPL এ নিজেদেরকে আবারও তুলে ধরতে পারবে। তাছাড়া এত বড় স্টেজে A1 বনাম A1 1952 এর লড়াইটা দেখার জন্যও নিশ্চিত অধীর আগ্রহে অপেক্ষা করছে সবাই।
.
এই তিনটি দল বাদেও Gods Reborn, LoG1 Esports এবং KS AXE এর performance ছিল প্রশংসা করার মতো। একটুর জন্য এবার Pro League খেলার সৌভাগ্য হলো না তাদের। তবে আশা করি তারা ফিরে আসবে এর থেকেও বেশি উদ্দীপনা নিয়ে এবং আগামীবার তাদের স্বপ্ন পূরণ করবে। শুভকামনা রইলো তাদের জন্য।
.
PMCO এর লড়াই হলো শেষ। তবে এবার পালা দক্ষিণ এশিয়ার সেরা দলগুলোর সাথে লড়াই করার। যেখানে থাকবে PMGC Finals এর তৃতীয় স্থান অধিকারী ZEUS Esports, PMGC Finals খেলা Abrupt Slayers এবং PMGC খেলা দল DRS Gaming. এছাড়াও থাকছে নেপাল, পাকিস্তান এবং Wildcard থেকে powerhouse teams. তো বুঝাই যায় সেখানে প্রতিযোগিতা কতটা কঠিন হবে। তবে আমাদের দলগুলোও কারও থেকে কম নয়।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD