1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন

দৌলতপুরে বিনামূল্যে করোনা টিকার নিবন্ধনের মধ্যে দিয়ে ‘নিঃস্বার্থ ফাউন্ডেশন’ এর যাত্রা শুরু

  • আরমান সাকিব স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : রবিবার, ২৫ জুলাই, ২০২১ / ইপেপার প্রিন্ট ইপেপার প্রিন্ট

কুষ্টিয়া জেলার দৌলতপুর থানার অন্তর্গত শ্যামপুর গ্রামের কয়েকজন সচেতন তরুণের উদ্যোগে গঠন করা হয়েছে ‘নিঃস্বার্থ ফাউন্ডেশন ‘। সংগঠনটির নামের মধ্যেই রয়েছে তাদের লক্ষ্য, এলাকার অসহায় মানুষের জন্য নিঃস্বার্থ ভাবে কাজ করাই তাদের লক্ষ্য ও উদ্দেশ্য।

আজ রবিবার (২৫ জুলাই ২০২১) সংগঠনটির উদ্বোধন উপলক্ষে সংগঠনটি এলাকার মানুষের জন্যে বিনামূল্যে করোনা টিকার নিবন্ধনের ব্যাবস্থা করেছে। স্থানীয় একজনের সাথে কথা বললে তিনি জানান এলাকার তরুণদের এমন ব্যতিক্রমী উদ্যোগে তারা অনেক খুশি।মহামারীর সময়ে তারা বিনা খরচেই সংগঠনটি থেকে টিকা নিবন্ধনের সুবিধা পাবেন।এলাকার প্রান্তিক জনগোষ্ঠী সংগঠনটির কাছে অনেক আশাবাদী।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিঃস্বার্থ ফাউন্ডেশনের সভাপতি মোঃ সেলিম রেজা অনিক,সাধারণ সম্পাদক মোঃনাঈম উদ্দিন সহ অন্যান্য সদস্যবৃন্দ। আলোচনায় সংগঠনটির উদ্যোক্তা ও সাধারণ সম্পাদক মোঃনাঈম উদ্দিন বলেন, কোভিড -১৯ এর কারণে দীর্ঘদিন বাড়িতে থাকায় খুব কাছে থেকে দেখছি কিভাবে আমাদের প্রজন্ম ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে।প্রতিদিন গ্রামের অন্তত ৫০জন ছেলে ফ্রি-ফায়ার, পাবজি নামক অনলাইন গেমস খেলে সময় নষ্ট করছে।।সেই জায়গা থেকে গ্রামের তরুণ সমাজকে ইতিবাচক কাজে উৎসাহিত করতেই আমাদের এই প্রয়াস।সম্প্রতি কোভিড -১৯ এর যে ব্যাপকতা সেটা এখন গ্রামের খেটে খাওয়া মানুষদেরও ছাড় দেয়নি।ইতিমধ্যে,গ্রামের মানুষদের কভিড -১৯টীকার বিনামূল্যে নিবন্ধন করার মধ্যে দিয়েই আমাদের ‘নিঃস্বার্থ ফাউন্ডেশন ‘এর পদযাত্রা। একইসাথে আমরা বিশেষ লিঙ্গের মানুষদের সামাজিক অধিকার নিশ্চিত করার লক্ষে কাজ করবো ইনশাআল্লাহ।

সভাপতি-মোঃসেলিম রেজা অনিক বলেন,আমরা নিঃস্বার্থে কাজ করতে চাই গ্রামের অসহায় দরিদ্র এবং বিশেষ লিঙ্গের মানুষদের জন্য যারা সরকারি -বেসরকারি বিভিন্ন সুযোগ সুবিধা থেকে অজানার কারণে বঞ্চিত থেকে যায়।তাদের প্রাপ্য সুযোগ সুবিধা তাদের পর্যন্ত পৌঁছে দিতে চাই।ভবিষ্যতে ‘নিঃস্বার্থ ফাউন্ডেশন’ ত্রাণ,রক্ত,শিক্ষা,প্রযুক্তি,ক্রীড়া, বৃক্ষরোপণ, চিকিৎসা নিয়ে কাজ করতে বদ্ধ পরিকর।
এবং একইসাথে আমরা দৃঢ়ভাবে মাদকাসক্তি এবং মোবাইলসক্তির বিরুদ্ধে কাজ করতে চাই।

এলাকার সুবিধা বঞ্চিত জনগনের আশার আলো হয়ে ‘নিঃস্বার্থ ফাউন্ডেশন’ এর পদযাত্রা। শিক্ষা ও চিকিৎসা সহ নানা ধরনের উন্নয়নমুখী কাজের মাধ্যমে সংগঠনটি এলাকাবাসীর জীবন-মান উন্নয়নে ভুমিকা রাখবে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD