1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

নবছায়া’র ভার্চুয়াল ঈদ আড্ডা অনুষ্ঠিত

তরুণ প্রজন্মের স্বেচ্ছাসেবী সংগঠন নবছায়া’র আয়োজনে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে এক ভার্চুয়াল ঈদ আড্ডা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৫শে জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটায় নবছায়া’র ফেসবুক পেজ থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারিত হয়।

সৈয়দা মামুনা মুবাশ্বিরা’র সঞ্চালনায় ঈদ আড্ডা অনুষ্ঠানে অতিথি হিসেবে যুক্ত ছিলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান জনাব আসিফ ইকবাল আরিফ। অতিথি তার বক্তব্যে ঈদের অনুভূতি ব্যক্ত করার পাশাপাশি ছাত্রজীবনে স্বেচ্ছাসেবার গুরুত্ব, স্বেচ্ছসেবা কেন প্রয়োজন, স্বেচ্ছাসেবী সংগঠনের ভালো দিক ইত্যাদি সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। সেই সাথে নবছায়া’র মানবিক কাজের সাধুবাদ জানিয়ে সংগঠনের ভুয়সী প্রশংসা করেন।

“গানে, কবিতায় ঈদ আড্ডা” শিরোনামে আয়োজিত অনুষ্ঠানে গান পরিবেশন করেন সংগীতশিল্পী অনিমেষ রায়, তাসনোভা তাবাসসুম প্রতীতি ও নূর রহমান প্রান্ত । কবিতা আবৃত্তির পরিবেশনায় ছিলেন অদিতি সরকার। অনুষ্ঠান শেষে নবছায়া কর্তৃক আয়োজিত ঈদুল আযহা’র বিশেষ কুইজের ফলাফল ঘোষণা করা হয়।

ঈদ আড্ডা সম্পর্কে সংগঠনটির প্রতিষ্ঠাতা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দেলোয়ার হোসেন রনি বলেন, “করোনা মহামারীর কারনে স্বাভাবিক, খোলামেলা পরিসরে কোনো প্রোগ্রাম করা সম্ভব হয়না যার জন্যে আমাদের ভার্চুয়াল এই ঈদ আড্ডা। আশা করি সুন্দর একটা মুহুর্ত উপহার দিতে পেরেছি আমরা।” এছাড়াও তিনি কভিড মহামারীতে সচেতন থাকার পাশাপাশি নবছায়া’র সামাজিক কর্মকাণ্ডে সমাজের সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, নবছায়া ২০১৯ সাল থেকে একঝাঁক তরুণ প্রাণের সমন্বয়ে সমাজের অসহায়, বঞ্চিত, নিপিড়ীত মানুষের স্বার্থে কাজ করে আসছে এবং ২০২০ সালে প্রাতিষ্ঠানিকভাবে স্বেচ্ছাসেবী সংগঠনের রূপ লাভ করে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD