1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
বরগুনাবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন লায়ন মোঃ ফারুক রহমান নান্দাইলের মোয়াজ্জেমপুর ইউনিয়নে অসহায় ও গরীবদের জন্য দেওয়া ভিজিএফ’র চাল বিতরণে হরিলুট ভূরুঙ্গামারীতে আদম ব্যবসায়ীর জমজমাট ব্যবসা বসতবাড়ির ভিটা হারাচ্ছেন সাধারণ মানুষ নিখোঁজ সংবাদ নান্দাইলে সন্ত্রাসীদের হামলায় আহত প্রবীণ সাংবাদিক জালাল উদ্দীন মন্ডল খালিয়াজুরীতে সংসদ সদস্য সাজ্জাদুল হাসানের ঐচ্ছিক তহবিল থেকে অনুদান প্রদান নওগাঁয় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার নওগাঁয় নিজ বাড়ির সামনে খুন হলেন মাতব্বর নওগাঁয় ডিবি পুলিশের অভিযান ১০১ কজি গাঁজাসহ গ্রেফতার-২ ভূরুঙ্গামারীতে সিটি প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি হলেন সাংবাদিক কাজল ও সাধারণ সম্পাদক সাংবাদিক রফিকুল

নেত্রকোনায় জেলা পুলিশের বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন

আবুল কালাম, নেত্রকোনা প্রতিনিধিঃ

 

 

নেত্রকোণা জেলা পুলিশের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষ্যে হ্যালো এসপি-সেবা, পুলিশ লাইভ ব্লাড ব্যাংক-বন্ধন ,মুজিব কর্ণার এর শুভ উদ্ধোধন ও বিজয়কেতন স্মরণিকায় মোড়ক উন্মোচন করা হয়েছে। নেত্রকোণা জেলায় পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে ১৬ই ডিসেম্বর পুলিশ সুপার, নেত্রকোণা “Hello SP’ সেবার শুভ উদ্বোধন করেন। জেলা পুলিশ নেত্রকোণার কন্ট্রোল রুম থেকে সার্বক্ষণিক এই সেবা দেওয়া হয়। এখানে পুলিশ সদস্যরা পর্যায়ক্রমে দায়িত্বরত থাকে। ‘Hello SP’-এর জন্য একটি Hotline নম্বর রয়েছে।
মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, বাল্যবিবাহ, পারিবারিক নির্যাতন, যৌন নির্যাতন, শ্লীলতাহানি, ইভটিজিং, ধর্ষণ, অপহরণ ও সাইবার বুলিংসহ যেকোনো বিষয়ে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়। মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদসহ নানাবিধ তথ্য প্রদানের ক্ষেত্রে তথ্যদাতার পরিচয় গোপন রাখা হয়।
জনসাধারণ কল করে সেবা চাইলে যে এলাকার জন্য পুলিশি সেবা প্রয়োজন ওই থানায় সাথে সাথে সংযোগ করে দেওয়া হয় এবং কাঙ্ক্ষিত সেবা প্রদানে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়। যেকোনো আইনগত বিষয় রেজিস্ট্রারে লিপিবদ্ধ করে দ্রুততম সময়ের মধ্যে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হয়। এছাড়াও

পুলিশ লাইভ ব্লাড ব্যাংক-বন্ধনঃ

পুলিশ লাইভ ব্লাড ব্যাংক-বন্ধন মাধ্যমে নেত্রকোণার সকল পুলিশ সদস্যের রক্তের গ্রুপ সংগ্রহে রাখা হয়েছে । এখান থেকে পুলিশ সদস্যবৃন্দ এবং তাদের আত্মীয়স্বজন জরুরি প্রয়োজনে রক্ত সংগ্রহ করতে পারে। শুধু পুলিশ সদস্যরাই নয়, সাধারণ জনসাধারণও জরুরি প্রয়োজনে রক্ত সংগ্রহ করতে পারবে। নেত্রকোণা জেলায় অসুস্থ রোগীর রক্তের চাহিদা পূরণের লক্ষ্যে পুলিশ সুপার, নেত্রকোণা ‘Police Live Blood Bank’ (বন্ধন)-এর শুভ উদ্বোধন করেন।

মুজিব কর্ণার –
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে নেত্রকোণা জেলার পুলিশ সুপারের কার্যালয়ে দৃষ্টিনন্দন ‘‘মুজিব কর্ণার’’-এর শুভ উদ্বোধন করা হয়েছে।আনুষ্ঠানিকভাবে মুজিব কর্ণারের শুভ উদ্বোধন করেন পুলিশ সুপার জনাব মোঃ ফয়েজ আহমেদ। মুজিব কর্নারে বঙ্গবন্ধুর উপর লেখা বিভিন্ন বই, বঙ্গবন্ধুর বিভিন্ন দুর্লভ ছবি ও কাজের আলোকচিত্র স্থান পেয়েছে।
দৃষ্টিনন্দন এই মুজিব কর্ণারে মূলত ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৬৬ সালের ছয় দফা, ১৯৬৯ সালের আগরতলা ষড়যন্ত্র ও জাতির পিতার বঙ্গবন্ধু উপাধি অর্জন, ১৯৭১ সালে স্বাধীনতা ঘোষণা ও ১৯৭২ সালের তাঁর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ছবির মাধ্যমে ফুটিয়ে তোলা হয়েছে। বিশেষ করে নতুন প্রজন্ম এই গ্যালারী থেকে বঙ্গবন্ধু সম্পর্কে অনেক বেশি জানতে পারবে। স্বাধীনতার আন্দোলন সংগ্রামে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মজীবনের সার্বিক চিত্র ফুটে উঠেছে বঙ্গবন্ধু কর্ণারে।
“বিজয়কেতন”
বিজয় দিবস ২০২২ উপলক্ষে “বিজয়কেতন” শীর্ষক স্মরণিকায় প্রকাশ করেছে জেলা পুলিশ, নেত্রকোণা । পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে “বিজয়কেতন” শীর্ষক স্মরণিকায় মোড়ক উন্মোচন করেন পুলিশ সুপার জনাব মোঃ ফয়েজ আহমেদ। বিজয়কেতন স্মরণিকায় স্থান পেয়েছে বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি , জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী, মুক্তিযোদ্ধের উপর শিশু –কিশোর , নেত্রকোণা জেলার বীর মুক্তিযোদ্ধা,পুলিশ মুক্তিযোদ্ধা এবং বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের লেখা, প্রবন্ধ , কবিতা ও ছোট গল্প এসময় উপস্থিত ছিলেন নেত্রকোনা পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা আলহাজ¦ নজরুল ইসলাম খান,নেত্রকোণা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আরটিভির প্রতিনিধি মুখলেছুর রহমান, জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD