1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
হাওর বেষ্টিত শাল্লায় বন্যা আতঙ্ক বিরাজ করছে নওগাঁয় কোরবানির পশুর চামড়ার প্রকৃত দাম না পেয়ে হতাশা প্রকাশ করেছেন কুরবানীদাতারা সুনামগঞ্জ শহরে পানি ঈদের আনন্দ মাটি বরগুনাবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন লায়ন মোঃ ফারুক রহমান নান্দাইলের মোয়াজ্জেমপুর ইউনিয়নে অসহায় ও গরীবদের জন্য দেওয়া ভিজিএফ’র চাল বিতরণে হরিলুট ভূরুঙ্গামারীতে আদম ব্যবসায়ীর জমজমাট ব্যবসা বসতবাড়ির ভিটা হারাচ্ছেন সাধারণ মানুষ নিখোঁজ সংবাদ নান্দাইলে সন্ত্রাসীদের হামলায় আহত প্রবীণ সাংবাদিক জালাল উদ্দীন মন্ডল খালিয়াজুরীতে সংসদ সদস্য সাজ্জাদুল হাসানের ঐচ্ছিক তহবিল থেকে অনুদান প্রদান নওগাঁয় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার

নেত্রকোনায় পিবিআই কর্তৃক সাড়ে ৪ বছর আগের শিশু হত্যার রহস্য উদঘাটন

আবুল কালাম, নেত্রকোনা প্রতিনিধিঃ

 

 

নেত্রকোণার পুলিশ ব্যুরো অব ইনভেন্টিগেশন (পিবিআই) কর্তৃক সাড়ে ৪ বছর আগে ৯ বছরের শিশু পরশমনি হত্যাকান্ডের ক্লুলেস মামলার প্রকৃত রহস্য উদঘাটন করেছে। পিবিআই-এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহীনুর কবির (২৬ ডিসেম্বর) সোমবার সকাল ১১টায় পূর্ব কাটলীস্থ পিবিআই কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য জানায়।
জানা যায়, নেত্রকোণা জেলার মদন উপজেলার কদমশ্রী গ্রামের হাবিবুর রহমানের বড় মেয়ে ৯ বছরের শিশু পরশমনি বিগত ২০১৮ সালের ১৪ এপ্রিল বিকালে খেলতে গিয়ে নিখোঁজ হয়। পরদিন ভোরে একই গ্রামের বুলবুল চৌধুরীর বাড়ীর সামনের বিলের পাড় থেকে তার লাশ উদ্ধার করা হয়। এ ব্যাপারে থানায় ইউডি মামলা হয়।
পরবর্তীতে মৃতের মা শাহীনুর আক্তার বাদী হয়ে বিগত ২০১৮ সালের ১১ আগষ্ট অজ্ঞাতনামা ব্যাক্তিদের আসামী করে একটি হত্যা কামলা দায়ের করে। প্রথমে মদন থানা ১ বছরের বেশী সময় তদন্ত করে, পরবর্তীতে নেত্রকোণা সি আই ডি ১ বছরের অধিক সময় তদন্ত করেও হত্যাকান্ডের প্রকৃত রহস্য উদঘাটন করতে না পেরে ২০২০ সালে আদালতে চূড়ান্ত রিপোর্ট দাখিল করে। বাদীর নারাজীর প্রেক্ষিতে ২০২১ সালের ২৬ নভেম্বর আদালত নেত্রকোণা পিবিআইকে তদন্তভার প্রদান করে। পিবিআই-এর অতিরিক্ত আইজিপি বনজ কুমার মজুমদারের সার্বিক তত্বাবধানে ও দিক নির্দেশনায় নেত্রকোণা পিবিআইয়ের ইউনিট ইনচার্জ অতিরিক্ত পুলিশ সুপার শাহীনুর কবিরের সার্বিক সহযোগিতায় তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মোঃ নূরুল ইসলাম খান মামলাটি তদন্ত কালে তথ্য প্রযুক্তি ব্যবহার করে একই গ্রামের মৃত হামিদুর রহমানের পুত্র জোবায়ের (২৩) কে ২৪ ডিসেম্বর নেত্রকোণা জেলা শহর থেকে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে। ২৫ ডিসেম্বর তাকে আদালতে সোপর্দ করার পর বিজ্ঞ ম্যাজিষ্ট্রেট আদালতে সে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্ধী প্রদান করে। জোবায়ের আদালতকে জানায়, ঘটনার দিন বিকালে পরশমনিকে খেলার ছলে জনৈক জুয়েলের বাড়ীর ঝোপের আড়ালে নিয়ে গিয়ে অনৈতিক কাজ করতে চাইলে সে চিৎকার শুরু করে এবং বাড়ীর লোকজনকে জানানোর কথা বলে। তখন জোরে থাপ্পড় মারলে সে জ্ঞান হারিয়ে ফেলে। এ সময় ঘটনাটি প্রকাশ হওয়ার শঙ্কায় গলায় চেপে ধরে শ্বাসরুদ্ধ করে তাকে হত্যা করা হয়। গভীর রাতে তার লাশ ঝোপের আড়াল থেকে বিলের পাড়ে ফেলে দেয়া হয়। বিজ্ঞ বিচারক তার জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করেন।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD