1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বুধবার, ২৯ মে ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
একটি ছোট্ট ফেসবুক পোস্ট থেকে জন্ম নিতে পারে বন্ধুত্বের এক নতুন অধ্যায় আহত গ্রামবাসীদের পাশে এমপি সৌরেন্দ্রনাথ চক্রবর্ত্তী পণ্যবাহী ও গণপরিবহণে চাঁদাবাজির সময় হাতেনাতে ৩৩জনকে গ্রেফতার করেছে র‍্যাব-৫ শ্রীপুরে পিস্তল-গুলি-ইয়াবাসহ হত্যা মামলার আসামী গ্রেপ্তার আমি মানুষের পাশে ছিলাম, আছি ও থাকবো: চেয়ারম্যান প্রার্থী পলাশ পলাশকেই চায় নওগাঁর রাণীনগর উপজেলাবাসী শ্রীপুরে জামিল হাসান কালিয়াকৈরে সেলিম আজাদ চেয়ারম্যান পদে বিজয়ী জামালগঞ্জ উপজেলা নির্বাচনে আ.লীগের দুই প্রার্থীর মধ্যে ভোটের তুমুল লড়াই নেত্রকোনায়”নো হেলমেট নো ফুয়েল “এর অভিযান শুরু ভৈরবের র‍্যাবের হাতে আটক নান্দাইলের হত্যা মামলার নারী আসামির মৃত্যু

পঞ্চগড়ে করোনা সনাক্তের হার ৫৫ শতাংশ ছাড়িয়েছে

করোনা ভাইরাস সংক্রমণের উচ্চ ঝুঁকির তালিকায় রয়েছে দেশের সর্বউত্তরের সীমান্তবর্তী জেলা পঞ্চগড়। সংক্রমণের সংখ্যাটা যেন হু হু করে বেড়েই চলছে। ইতোমধ্যে করোনা সনাক্তের হার ৫৫ শতাংশ ছাড়িয়ে গেছে এই জেলায়।

তাছাড়া করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে এখন পর্যন্ত ২৪৬ জনের দেহে করোনা ভাইরাস পাওয়া গেছে। এর মধ্যে শুধু জুন মাসেই সংক্রমণের সংখ্যা রীতিমত ভীতিকর। এ মাসে আক্রান্ত ১৭৪ জন।

সংশ্লিষ্টরা বলছেন, স্বাস্থ্যবিধি সম্পর্কে অসচেতনতা এবং সাধারণ মানুষের মাস্ক ব্যবহারে অনিহার কারণে সংক্রমণ সংখ্যা দিন দিন বাড়ছে।

এদিকে, গত ২৪ ঘন্টায় জেলায় ৫৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। তাদের মধ্যে ৩১ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। নমুনা পরীক্ষার হার বিবেচনায় এখানে সংক্রমণের হার ৫৫ দশমিক ৩৬ শতাংশ।

২৭ জুন (রোববার ) রাতে সিভিল সার্জন ডা. ফজলুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। এর আগে, গত শনিবার (২৬ জুন) এখানে সংক্রমণের হার ছিলো ৩৭ দশমিক ৫০ শতাংশ।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, এ নিয়ে মোট সনাক্তের সংখ্যা এখন এক হাজার ১৫ জন। আর এ পর্যন্ত মৃত্যু হয়েছে মোট ২৩ জনে। এর মধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৮২৭ জন।

সিভিল সার্জন বলেন, গত কয়েক সপ্তাহ ধরে পঞ্চগড় করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় স্বাস্থ্যবিধি মেনে চলা জরুরি। সাধারণ মানুষকে মাস্কের সঠিক ব্যবহার করতে এবং বিশেষ প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যেতে বলছেন তিনি।

জেলা প্রশাসন জানিয়েছে, সংক্রমণ এড়াতে এবং সাধারণ মানুষকে সচেতন করতে বিভিন্ন ভাবে প্রচারণা চালানো হচ্ছে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD