1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন
শিরোনাম :
সকল মানুষের ঘরে জামায়াতের দাওয়াত পৌঁছে দিতে হবে….. এডভোকেট মতিউর রহমান বাকেরগঞ্জে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে আপন ভাইকে প্রার্থী করলেন এমপি জমে উঠেছে ইয়াংছা বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিঃ এর নির্বাচন সিনিয়র সাংবাদিক মহসিন মিয়ার মায়ের ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক শ্রীপুর উপজেলা নির্বাচনে অংশ নেবেন জামিল হাসান দূর্জয় বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার গণসংযোগ দীর্ঘদিন প্রেমের সম্পর্ক, প্রতারণার শিকার হয়ে প্রেমিকের মৃত্যু লামায় এক চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যের অনাস্থা বাবার মতো সাধারণ মানুষের পাশে থাকতে চাই, সাইফুল ডাকুয়া ৫২ বছর মামলার পর নিজের জায়গা ফেরত পেলেন প্রকৃত মালিক

প্রচন্ড রোদ তাপদাহে বরেন্দ্র অঞ্চলের মাঠঘাট পানি শূন্যতায় চৌচির

  • মোঃ আবু রায়হান রানীনগর উপজেলা প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২ / ইপেপার প্রিন্ট ইপেপার প্রিন্ট

আষাঢ়ের শেষে শ্রাবণের ঘনঘটাতেও বৃষ্টির দেখা নেই। প্রচন্ড রোদ তাপদাহে অতিষ্ট মানুষ ও প্রাণীকুল। এমন অবস্থায় বরেন্দ্র অঞ্চলে ফসলী জমিসহ মাঠঘাট পানি শূন্যতায় চৌচির হয়ে পড়েছে। আষাঢ় শ্রাবণ এই দুই মাস কে বর্ষাকাল বলা হয়। সাধারণ এই দুই মাস অন্য সময়ের চেয়ে বেশি বৃষ্টি হয়।

এই বৃষ্টির পানিকে কাজে লাগিয়ে কৃষকরা এই মৌসুমে রোপা আমন চাষে ব্যস্ত সময় পার করে থাকে। খোঁজ নিয়ে জানা গেছে নওগাঁ রাজশাহী চাঁপাইনবাবগঞ্জ জয়পুরহাটে টানা ২০ দিনের মতো বৃষ্টি না হওয়ায় পুকুর বা খালের পানি দিয়ে চাষাবাদ করছে কৃষকরা।

আর যে সব কৃষকরা বিএমডির আওতাধীন তারা গভীর নলকূপ থেকে পানি নিয়ে চাষাবাদ করছে। এবং সময় মতো বৃষ্টি না হলে কৃষকরা বড় ধরনের ঝুঁকির মধ্যে পড়বে। তা ছাড়া অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD