1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০২:০৬ অপরাহ্ন

প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে ক্লাস করতেছে শতশত শিক্ষার্থী

  • মোঃ এমরান বান্দরবান জেলা প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২ / ইপেপার প্রিন্ট ইপেপার প্রিন্ট

লামা উপজেলার অন্তর্গত ইয়াংছামুখ হেডম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভবন আছে নেই শিক্ষার্থীদের নিরাপত্তা, প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে ক্লাস করতেছে শতশত শিক্ষার্থী।

সরজমিনে স্কুলে গিয়ে দেখা যায়, বহুবছর আগের একটি ভবনেই প্রতিদিন ক্লাস করতেছে শতশত শিক্ষার্থী, উক্ত ভবনের ছাদে বড় বড় একাধিক ফাটল ধরেছে, এই ভবনের নিচে বসে ক্লাস করা শিক্ষক এবং শিক্ষার্থীদের জীবনের ঝুঁকি রয়েছে।

উক্ত স্কুলে নার্সারি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত পাঠদান করা হয়, চার কক্ষ বিশিষ্ট এই ভবনের দুইটি কক্ষের অবস্থা খুবই ঝুঁকিপূর্ণ, দুইটি কক্ষের ছাদেই লম্বা লম্বা একাধিক ফাটল, যার কারণে শিক্ষক শিক্ষার্থীসহ সবাই আতংকের মধ্যে ক্লাস করতেছে।

উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নাজিম উদ্দীন বলেন, বাহিরে যেমন তেমন, ভবনের ভিতরে ঢুকলেই আমরা সবাই আতংকের মধ্যে থাকি, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী মানে সবাই শিশু, আমি আমাদের কথা বাদ দিলাম, কিন্তু আমার এই শিশু গুলোর নিরাপত্তা কোথায়? কোন একটা অঘটন ঘটলে আমরা তাদের পরিবারকে কি জবাব দিবো?

তিনি আরো বলেন, আমার বিদ্যালয়ের নিষ্পাপ শিশুদের কথা চিন্তা করে আমার বিদ্যালয়ে একটা নতুন ভবন তৈরি করা অতিব জরুরী হয়ে পড়েছে। পার্বত্য মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান সহ উপজেলা শিক্ষা অফিসার মহোদয়গণের সুদৃষ্টি আকর্ষণ করছেন তিনি।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD