1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
শিরোনাম :
সকল মানুষের ঘরে জামায়াতের দাওয়াত পৌঁছে দিতে হবে….. এডভোকেট মতিউর রহমান বাকেরগঞ্জে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে আপন ভাইকে প্রার্থী করলেন এমপি জমে উঠেছে ইয়াংছা বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিঃ এর নির্বাচন সিনিয়র সাংবাদিক মহসিন মিয়ার মায়ের ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক শ্রীপুর উপজেলা নির্বাচনে অংশ নেবেন জামিল হাসান দূর্জয় বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার গণসংযোগ দীর্ঘদিন প্রেমের সম্পর্ক, প্রতারণার শিকার হয়ে প্রেমিকের মৃত্যু লামায় এক চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যের অনাস্থা বাবার মতো সাধারণ মানুষের পাশে থাকতে চাই, সাইফুল ডাকুয়া ৫২ বছর মামলার পর নিজের জায়গা ফেরত পেলেন প্রকৃত মালিক

ফ্রীফায়ার ও পাবজি গেমে সবচেয়ে বেশি আসক্ত শিশু কিশোররা

করোনার কারনে গত বছর মার্চ-২০২০ থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। বাসায় পড়াশুনোর চাপ থাকলেও শিশু-কিশোররা পড়াশুনা না করে মোবাইল গেমে আসক্ত হয়ে পড়েছে সব থেকে বেশি।

শহর থেকে গ্রাম বিভিন্ন এলাকা ঘুরে সরেজমিন খোঁজ খবর নিয়ে জানা গেছে প্রতিদিন সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত কিশোররা বিভিন্ন স্কুল মাঠ, ফাঁকা জায়গা এবং বাজারের অলিতে গলিতে থাকা চায়ের দোকানগুলোতে এক সাথে অনেকে বসে কানে এয়ারফোন লাগিয়ে মোবাইলে ভিডিও গেইম খেলছে।

প্রসজ্ঞত, ফ্রি-ফায়ার বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় অনলাইলন গেম। বর্তমানে কয়েকগুণ বেড়েছে এই গেমের জনপ্রিয়তা। অ্যান্ড্রয়েড মোবাইলে খেলা যায় এই গেম। তবে ফ্রি-ফায়ার কম্পিউটার ভার্সনের থেকে মোবাইল ভার্সনটিই বেশি জনপ্রিয় হয়ে উঠেছে। আর এটিতে বেশী আসক্তি হয়েছে শিশু, কিশোর ও তরুণরা।
পাপজি নামক আরো একটি জনপ্রিয় গেম আছে। মোবাইলে ইন্টারনেট সংযোগ ল থাকলে অনায়াসে যে কোন যায়গায় বসে এই গেম খেলা যায়।

গেমগুলো অনেক সময় টাকা দিয়ে কিনে খেলতে হয়। শিশু-কিশোররা পরিবার থেকে অনেক সময় টাকা লুকিয়ে নিয়েো আসে। গেম খেলার জন্য টাকা না পেলে শিশু-কিশোররা অনেক সময় বিপথে পা বাড়ায় যার মধে বর্তমানে সবথেকে আলোচিত কিশোর গ্যাং। কিশোর গ্যাং এর সদস্যরা সামান্য কিছু অর্থের জন্য অনেক সময় বড় দূর্ঘটনা ঘটিয়ে ফেলে।
সচেতন মহল বলছেন, করোনায় স্কুল কলেজ বন্ধ থাকার কারণে শিশু কিশোররা বেশী এ ধরনের কাজে আসক্ত হয়ে যাচ্ছে।

খেলার এক পর্যায়ে এসে তারা ভায়োলেন্ট হয়ে যেতে পারে।

এই গেম অতিরিক্ত খেলার কারণে চোখের সমস্যাও হতে পারে। আর সেই সাথে দেখা দেয় ঘুমের ঘাটতিও। মোবাইলের স্ক্রিনে বেশি সময় ধরে তাকিয়ে থাকার কারণে চোখের ক্ষতি হতে পারে। আর চোখের সমস্যার সাথে সাথে ঘুমেরও ঘাটতিতে পড়ে এই গেম খেলা মানুষগুলি। অনেক সময় তারা মানসিক রোগে ভূগতে থাকে।

আবার সামাজিক যোগাযোগের মাধ্যম ও অনলাইন গেম সম্পর্কে ঠিকমতো ধারণা না থাকায় অভিভাবকেরাও সন্তানের ঠিকমতো খোঁজখবর রাখতে পারেন না। তাই সচেতনতা বাড়ানোর পাশাপাশি বিশেষ করে অভিভাবকদের ছেলেমেয়েদের বিষয়ে সচেতন থাকা জরুরি

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD