1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন
শিরোনাম :
সকল মানুষের ঘরে জামায়াতের দাওয়াত পৌঁছে দিতে হবে….. এডভোকেট মতিউর রহমান বাকেরগঞ্জে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে আপন ভাইকে প্রার্থী করলেন এমপি জমে উঠেছে ইয়াংছা বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিঃ এর নির্বাচন সিনিয়র সাংবাদিক মহসিন মিয়ার মায়ের ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক শ্রীপুর উপজেলা নির্বাচনে অংশ নেবেন জামিল হাসান দূর্জয় বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার গণসংযোগ দীর্ঘদিন প্রেমের সম্পর্ক, প্রতারণার শিকার হয়ে প্রেমিকের মৃত্যু লামায় এক চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যের অনাস্থা বাবার মতো সাধারণ মানুষের পাশে থাকতে চাই, সাইফুল ডাকুয়া ৫২ বছর মামলার পর নিজের জায়গা ফেরত পেলেন প্রকৃত মালিক

বরগুনায় জেলেদের চাল বিতরণে নামের তালিকায় অনিয়ম

বরগুনা সদর উপজেলার ৯নং এম, বালিয়াতলী ইউনিয়নে জেলেদের চাল বিতরণে নামের তালিকায় অনিয়ম পাওয়া গেছে বলে জানা যায়।

জাটকা নিধন রোধকল্পে অবরোধের সময় কর্মহীন হয়ে পড়া সকল জেলেপরিবারকে সরকারের পৃষ্ঠপোষকতায় বিগত বছরের ন্যায় চলতি বছরে ৯নং ইউনিয়নে মোট ৬৮৩ জেলে পরিবারের মাঝে জনপ্রতি ৫৬ কেজি করে খাবারের চাল বিতরণ করবে বলে জানা যায়।
৯নং ইউনিয়নের অন্তর্গত ২,৭এবং ৯নং ওয়ার্ডে জেলেদের চাল বিতরনে নামের তালিকায় অনিয়ম হয়েছে বলে জানা গেছে। সরোজমিনে প্রকৃত জেলেদের নাম তালিকায় নেই বলে সাক্ষাৎকারে জানা যায়। স্থানীয় চেয়ারম্যান এবং মেম্বারের স্বজনপ্রীতি স্বরূপ নামের তালিকা প্রস্তুত হয়েছে বলে অধিকাংশ জেলেদের বক্তব্যে প্রকাশ পায় এবং এমন কি মেম্বারগন জেলে কার্যে সম্পৃক্ততা নেই সে সকল ব্যক্তিকে টাকার বিনিময় তালিকায় অন্তর্ভুক্ত করেছেন বলে তথ্য উঠে আসে।

৯নং ওয়ার্ডের জেলে ফারুক পাহলান বলেন- বিনা জাইললারা হ্যাঁরাও টাহা দিয়া নামদেছে মোরা পাই নাই মেম্বারে কয় মৎস্য অফিসারের কতা আর মৎস্য অফিসার কয় মেম্বারের কতা।
চরপাড়ার জেলে আব্দুল হামিদ বলেন- জেরা জাইল্লা না হেরাও চাউল পায় আর জেরা জাইল্লা হেরা চাউল পায় না, ৩০ বছর ধইরা মেইন সাগরে জাল বাই মোরা পাইনা।

উপজেলা মৎস্য কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি বলেন- প্রকৃত জেলেদের নামের তালিকা প্রস্তুত করে উপরোক্ত কর্মকর্তার নিকট পাঠিয়ে ছিলাম কিন্তু পরবর্তীতে মেম্বারগনের সমন্বয় জেলেদের নামের তালিকা পুনরায় প্রস্তুত করেন এখানে আমাদের কোনো হস্তক্ষেপ ছিল না।

চেয়ারম্যান শাহনাজ সেলিম বলেন- জেলেদের চাল বিতরনে নামের তালিকা এ ব্যাপারে আমি অবগত নই তারপরও যাতে প্রকৃত জেলেদের নামের তালিকা অন্তর্ভুক্ত হয় সে ব্যাপারে পদক্ষেপ গ্রহণ করবে বলে তিনি জানান।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD