1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
নিখোঁজ সংবাদ নান্দাইলে সন্ত্রাসীদের হামলায় আহত প্রবীণ সাংবাদিক জালাল উদ্দীন মন্ডল খালিয়াজুরীতে সংসদ সদস্য সাজ্জাদুল হাসানের ঐচ্ছিক তহবিল থেকে অনুদান প্রদান নওগাঁয় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার নওগাঁয় নিজ বাড়ির সামনে খুন হলেন মাতব্বর নওগাঁয় ডিবি পুলিশের অভিযান ১০১ কজি গাঁজাসহ গ্রেফতার-২ ভূরুঙ্গামারীতে সিটি প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি হলেন সাংবাদিক কাজল ও সাধারণ সম্পাদক সাংবাদিক রফিকুল নেত্রকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে ১ টি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ পিস্তল উদ্ধার নওগাঁয় বজ্রপাতে তিন জনের মৃত্যু আমরা সবার ” সংগঠনের পক্ষ থেকে ৬০ টি পরিবারের মাঝে কৈ মাছ বিতরণ

বরগুনায় ছাত্রলীগের সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশের লাঠি চার্জ

  • জাহিদুল ইসলাম, বরগুনা জেলা প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ১৫ আগস্ট, ২০২২ / ইপেপার প্রিন্ট ইপেপার প্রিন্ট

জাতীয় শোক দিবসে পুষ্পস্তবক অর্পণ উপলক্ষে বরগুনা জেলা ছাত্রলীগের পরিকল্পিত সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ লাঠি চার্জ করেছে। এতে বড় ধরনের দূর্ঘটনার থেকে ছাত্রলীগ রক্ষা পেয়েছে বলে মন্তব্য করেছে বরগুনা জেলা প্রশাসন।
আজ সোমবার (১৫ আগস্ট) বেলা ১১টার দিকে জেলা শিল্পকলা একাডেমীর সামনে ঘণ্টাব্যাপী বরগুনায় শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।এ সংঘর্ষের ঘটনায় শতাধিক ছাত্রলীগ কর্মী আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এসময় পুলিশের একটি গাড়ি ভাঙচুর করেছে ছাত্রলীগ নেতাকর্মীরা। এছাড়াও ইটপাটকেল ছুড়ে আতংকের সৃষ্টি করা হয়।

প্রতক্ষদর্শীরা জানান, সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা অর্পন করে জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জেলা শিল্পকলা একাডেমিতে শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় যোগ দিতে আসেন।
এছাড়া আলোচনা সভায় যোগ দেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরগুনা ১ আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ও বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমানসহ জেলা পর্যায়ের উর্ধ্বতন নেতৃবৃন্দ।

এসময় ছাত্রলীগ নয়া কমিটির সভাপতি পদবঞ্চিত জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ মোল্লাসহ সমর্থকরা ওই সভায় যান। সকাল ১১ টার দিকে জেলা ছাত্রলীগ সভাপতি রেজাউল কবির রেজা নেতাকর্মীদের নিয়ে শিল্পকলায় আসেন। এরপর কিছুক্ষনের মধ্যেই হই হুল্লুর বেধে যায় এবং তা দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের রূপ নেয়। শুরু হয় দাঙ্গা হাঙ্গামা। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য চেষ্টা করলে ছাত্রলীগ নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে। এরপর পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। সময় পুলিশের একটি গাড়ি ভাঙচুর বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

জেলা ছাত্রলীগ সভাপতি রেজাউল কবির রেজা জানান, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শিল্পকলায় প্রবেশের সময় ছাদ থেকে তাদের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে অজ্ঞাতরা। তাদের ইট-পাটকেলে পুলিশের একটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহম্মেদ জানান, ছাত্রলীগের গ্রুপিং থেকেই ঘটনার শুরু। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ বিষয়ে বিশৃংখলা করতে দেয়া হবেনা। দোষী ব্যক্তিদের প্রতি আইনগত ব্যবস্থা গৃহীত হবে।
সংঘর্ষের কারণে বরগুনা জেলা ছাত্রলীগের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।
পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ব্যাপক নিরাপত্তা গ্রহন করেছে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD