1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন
শিরোনাম :
নিখোঁজ সংবাদ নান্দাইলে সন্ত্রাসীদের হামলায় আহত প্রবীণ সাংবাদিক জালাল উদ্দীন মন্ডল খালিয়াজুরীতে সংসদ সদস্য সাজ্জাদুল হাসানের ঐচ্ছিক তহবিল থেকে অনুদান প্রদান নওগাঁয় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার নওগাঁয় নিজ বাড়ির সামনে খুন হলেন মাতব্বর নওগাঁয় ডিবি পুলিশের অভিযান ১০১ কজি গাঁজাসহ গ্রেফতার-২ ভূরুঙ্গামারীতে সিটি প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি হলেন সাংবাদিক কাজল ও সাধারণ সম্পাদক সাংবাদিক রফিকুল নেত্রকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে ১ টি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ পিস্তল উদ্ধার নওগাঁয় বজ্রপাতে তিন জনের মৃত্যু আমরা সবার ” সংগঠনের পক্ষ থেকে ৬০ টি পরিবারের মাঝে কৈ মাছ বিতরণ

বাকেরগঞ্জে মাদ্রাসার এডহক কমিটি গঠনে অনিয়মের অভিযোগ

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি-

 

 

বরিশালের বাকেরগঞ্জে পশ্চিম শ্যামপুর বিএম আলিম মাদ্রাসার ম্যানেজিং কমিটি গঠন নিয়ে অনিয়ম, দুর্নীতি ও জা‌লিয়া‌তির অভিযোগের ঘটনায় তোলপাড় সৃ‌ষ্টি হয়েছে।

মাদ্রাসার সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আজম এনামুল হক ও বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মেহেদী হাসান রফিক ফায়দা লুটতে বিদ্যালয়ের অভিভাবক ও এলাকাবাসীর মতামতের বিরুদ্ধে একটি পকেট এডহক কমিটি গঠন করেছেন বলে এলাকাবাসী ফুঁসে উঠেছে। তাদের এ ক্ষোভ যে কোন মুহূর্তে বিক্ষোভে রূপ নিতে পারে।

মাদ্রাসা পরিচালনায় এডহক পকেট গঠনের বিরুদ্ধে এলাকাবাসী মাননীয় শিক্ষামন্ত্রী, শিক্ষাস‌চিব, মহাপ‌রিচালক মাধ্যমিক শিক্ষা অ‌ধিদপ্তর, উপপ‌রিচালক মাধ্যমিক শিক্ষা অ‌ধিদপ্তর, চেয়ারম্যান বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ঢাকা, চেয়ারম্যান দুনী‌তি দমন ক‌মিশন সেগুন বা‌গিচা ঢাকা, বরিশাল বিভাগীয় ক‌মিশনার, জেলা প্রশাসক, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

জানা যায়, গত ২৩ ফেব্রুয়ারি বিএনপি নেতা পল্লী চিকিৎসক আব্দুস সোবাহানকে সভাপতি, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মেহেদী হাসান রফিককে সদস্য সচিব, মোঃ দেলোয়ার হোসেনকে অভিভাবক প্রতিনিধি, প্রভাষক রতন কুমার সরকারকে শিক্ষক প্রতিনিধি করে ৪ সদস্যের একটি পকেট এডহক কমিটি গঠন করা হয়। মাদ্রাসার ম্যানেজিং কমিটির এডহক কমিটি ঘোষিত হওয়ার ঘটনায় এলাকায় ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে।

মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষরা তাদের নিজেদের স্বার্থ হাসিল করার জন্য বারবার পকেট কমিটি গঠন করে অনিয়ম ও দুর্নীতির পাহাড় তৈরি করেছেন বলে এলাকাবাসী এসব অ‌ভিযোগ করেন।

নতুন ঘোষিত এডহক কমিটির কাগজপত্রাদি পরীক্ষা করলে ও নানা দুনী‌তির অনিয়মের প্রমাণ রে‌রিয়ে আসবে ব‌লে গ্রামবাসী অ‌ভিযোগ করেন। এছাড়া ম্যানেজিং কমিটি নির্বাচন প্রক্রিয়া মাদ্রাসায় করার কথা থাকলে ভারপ্রাপ্ত সুপার সরকারি নিয়মনী‌তিকে উপেক্ষা করেছেন।

পল্লী চিকিৎসক আব্দুস সোবহানকে মাদ্রাসা কমিটির সভাপতি নিবা‌চিত করার এ ঘটনায় ক্ষুদ্ধ অভিভাবক ও এলাকাবাসী। তাদের অভিযোগ, ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বজনপ্রীতি করে এক‌টি পকেট এডহক ক‌মি‌টি গঠন করে শান্ত প‌বিবেশকে অশান্ত করে তুলেছেন।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মেহেদী হাসান রফিক জানান, সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আজম এনামুল হক গত ২৯ জানুয়ারি অবসরে গেছেন। তিনি দায়িত্বে থাকাবস্থায় এ এডহক কমিটি গঠনের প্রস্তাব দিয়ে গেছেন। এতে তার কোন হাত নেই।

অনিয়মকৃত ম্যানেজিং কমিটি বাতিল করে পূনরায় নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠন করার দাবীতে এলাকাবা‌সী শিক্ষাবোর্ড চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

এ বিষয়ে যুবলীগ নেতা ও ইউপি সদস্য মেহেদী হাসান শামীম জানান, এবারের কমিটি নিয়মতান্ত্রিকভাবে হয়নি। মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মনগড়া সিদ্ধান্ত নিয়ে একটি পকেট কমিটি গঠন করে গ্রা‌মে অশা‌ন্তি সৃ‌ষ্টি ক‌রেছেন।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD