1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন

বিটিসিএলএফ কুইজ প্রতিযোগিতা-২০২১ অনুষ্ঠিত

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম কর্তৃক আয়োজিত ‘বিটিসিএলএফ কুইজ প্রতিযোগিতা-২০২১’ শিরোনামে কুইজ অনুষ্ঠিত হয়েছে। সারাদেশ থেকে ১৫টি শাখার ১২০জন প্রতিযোগী নিয়ে ১ম পর্ব, ১ম পর্ব থেকে সেরা ৩জন করে ৪৫ জন নিয়ে ২য় পর্ব এবং ২য় পর্বকে ৪টি অঞ্চলে বিভক্ত করে সেরা ২জন করে মোট ৮জন নিয়ে চূড়ান্ত প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয় ৬মে বৃহস্পতিবার। কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আনারুল ইসলামকে আহ্বায়ক করে ৪সদস্যের কমিটির সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন হয়েছে।এছাড়াও ২য় পর্বে ৪টি অঞ্চলে সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করেন যথাক্রমে ইমরান হোসেন, গিয়াসউদ্দিন, রাফসান আহমেদ ও মোমেনা আক্তার মুক্তা।

অনলাইন মাধ্যমে অনুষ্ঠিত চূড়ান্ত পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত ফোরামের উপদেষ্টা জনাব ফয়সাল আহম্মদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফোরামের সাধারণ সম্পাদক জনাব আখতার হোসেন আজাদ এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফোরামের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি জনাব জাহানুর ইসলাম। এছাড়াও বিভিন্ন শাখার সভাপতি, সাধারণ সম্পাদক এবং সাংবাদিক সদস্যরা উপস্থিত ছিলেন। চূড়ান্ত পর্বে সর্বোচ্চ নাম্বারের ভিত্তিতে বিজয়ী ঘোষণা করেন সভাপতি।

প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সদস্য মো.মোহাইমিনুল, ২য় স্থান অর্জন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সদস্য রানা মিঠু এবং যৌথভাবে ৩য় স্থান অর্জন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সদস্য তাহিরা মেহজাবিন ও ঢাকা কলেজ শাখার সদস্য ইউসুফ আহমেদ ।বিজয়ীদেরকে পুরস্কার হিসেবে মূল্যবান বই,ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করা হবে।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত তরুণ লেখকদের সংগঠন ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’ দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD