1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
একটি ছোট্ট ফেসবুক পোস্ট থেকে জন্ম নিতে পারে বন্ধুত্বের এক নতুন অধ্যায় আহত গ্রামবাসীদের পাশে এমপি সৌরেন্দ্রনাথ চক্রবর্ত্তী পণ্যবাহী ও গণপরিবহণে চাঁদাবাজির সময় হাতেনাতে ৩৩জনকে গ্রেফতার করেছে র‍্যাব-৫ শ্রীপুরে পিস্তল-গুলি-ইয়াবাসহ হত্যা মামলার আসামী গ্রেপ্তার আমি মানুষের পাশে ছিলাম, আছি ও থাকবো: চেয়ারম্যান প্রার্থী পলাশ পলাশকেই চায় নওগাঁর রাণীনগর উপজেলাবাসী শ্রীপুরে জামিল হাসান কালিয়াকৈরে সেলিম আজাদ চেয়ারম্যান পদে বিজয়ী জামালগঞ্জ উপজেলা নির্বাচনে আ.লীগের দুই প্রার্থীর মধ্যে ভোটের তুমুল লড়াই নেত্রকোনায়”নো হেলমেট নো ফুয়েল “এর অভিযান শুরু ভৈরবের র‍্যাবের হাতে আটক নান্দাইলের হত্যা মামলার নারী আসামির মৃত্যু

বেরোবির উজ্জ্বল নক্ষত্র জাহিদ

লিখছি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উদীয়মান তরুণ প্রতিভার অধিকারী জাহিদুর রহমান কে নিয়ে।সে যেমন ভালো আর্টিস্ট তেমনি ভালো সাংগঠনিক ও বটে। তার জাদু মাখা হাতের স্পর্শে নিমিষেই আঁকিয়ে ফেলে কোন দৃশ্যপট বা চিরপরিচিত কোন ব্যক্তিত্বের ছবি।তবে জাহিদ কিন্তু ফাইন আর্টসের ছাত্র না।সে ব্যবসা প্রশাসন অনুষদের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের একজন শিক্ষার্থী। আঁকাআঁকির প্রবল আগ্রহ ও তার মেধা শক্তি দিয়ে সে প্রমাণ করেছে তার অসাধারণ প্রতিভার। জাহিদ একাধারে রপ্ত করেছে জলরং, পেন্সিল স্কেচ, ক্যালিওগ্রাফি আর্ট ও ওয়েল পেইন্টিং।

তার হাত ধরেই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে গঠিত হয়েছে নৈপুণ্য নামক সাংস্কৃতিক সংগঠন।কিছু অঙ্কন প্রিয় সতীর্থ নিয়ে তার এ পথচলা। তবে নৈপুণ্য শুধু বেরোবিতেই সিমাবদ্ধ নয়। দেশের বাকি বিশ্ববিদ্যালয় ও জাতীয় পর্যায়ে নৈপুণ্যকে দার করাতে চলছে নানা প্রস্তুতি।

গতবছরের (২০২০) ৭ সেপ্টেম্বর নৈপুণ্য যাত্রা শুরু করলেও কোভিডের জন্য বেশি পেরে উঠতে পারেনি।তবে থেমে নেই প্রতিষ্ঠাতা জাহিদ। এরি মধ্যে বেশ কয়েকটা স্থানীয় ক্যাম্পাস ভিত্তিক ও একটি জাতিয়ে পর্যায়ে অনলাইন অঙ্কন প্রতিযোগিতা আয়োজন করেছে।যাতে প্রতিযোগী ছাড়াও শুভাকাঙ্ক্ষীদের ব্যাপক সাড়া পেয়েছে।

জাহিদের লক্ষ্য বাংলাদেশের অঙ্কন শিল্পীদের নিয়ে নৈপুণ্য কে জাতীয় পর্যায়ে দার করানো এবং ভবিষ্যৎ প্রজন্মের মাঝে তার এ প্রতিভা ছড়িয়ে দেওয়া।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD