1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
লামায় জীনামেজু টেকনিক্যাল ইনস্টিটিউট এর পক্ষ থেকে একুশে পদক প্রাপ্ত ড. জিনবোধি মহাথেরকে গনসংবর্ধনা প্রদান বান্দরবানের লামায় ধর্ষণের ঘটনায় পিতার যাবজ্জীবন কারাদণ্ডসহ লাখ টাকা জরিমানাবজ্জীবন পূর্ব বিরোধের জেরে স্কুল থেকে ফেরার পথে প্রধান শিক্ষকের ওপর হামলা, থানায় অভিযোগ নেত্রকোণায় ট্রাক চাপায় নারীর মৃত্যু বই মেলায় হেপি সরকারের প্রথম কাব্যগ্রন্থ “হৃদয়ের কাব্যকথা” ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশ থেকে  অবৈধ দোকান গুঁড়িয়ে দিল প্রশাসন ২১ফ্রেবুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একবেলা খাবারের আয়োজন মিজানুর রহমান আকন্দ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে অমর ২১ ফেব্রুয়ারি প্রভাতফেরী ও পুষ্পস্তবক অর্পন বাকেরগঞ্জে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ইয়াংছা উচ্চ বিদ্যালয়ে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে

ব্রাক্ষণপাড়া বুড়িচং হবে কুমিল্লার মধ্যে শ্রেষ্ঠ এলাকা হেলেনা জাহাঙ্গীর

কুমিল্লা-৫ (ব্রাক্ষণপাড়া-বুড়িচং) আসনের উপ-নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর প্রভাবশালী সদস্য ও কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক উপ কমিটির সদস্য হেলেনা জাহাঙ্গীর সিআইপি। যদি তিনি আওয়ামীলীগ থেকে মনোনয়ন পান এবং নির্বাচিত হন তাহলে তিনি কুমিল্লা-৫ (ব্রাক্ষণপাড়া-বুড়িচং) আসনের জন্য কি কি কাজ করবেন বা তাঁর নির্বাচনী প্রতিশ্রুতি কি এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমি কথায় নয় কাজে বিশ্বাসী। তারপরও এই এলাকার উন্নয়নে আমি সুনির্দষ্টভাবে কিছু পরিকল্পনা গ্রহন করেছি তা হলঃ-
যেহেতু আমার কয়েকটি গার্মন্টস ফ্যাক্টরি রয়েছে তাই প্রথমেই আমি ব্রাক্ষণপাড়া ও বুড়িচং দুই এলাকার শিক্ষিত বেকারদের যোগ্যতানুযায়ী আমার প্রতিষ্ঠানসমূহে তাদের চাকরীর মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করব ও এই এলাকার অশিক্ষিত বেকারদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করে তাদের কর্মমুখী করে তুলব।
কুমিল্লা-৫ (ব্রাক্ষণপাড়া-বুড়িচং) আসনটি যেহেতু সীমান্তবর্তী এলাকা তাই এ্খানে মাদকের প্রসার রোধ করা যাচ্ছে না। সাবেক আইনমন্ত্রী ও এই এলাকার জনপ্রিয় সাবেক এমপি প্রয়াত এডভোকেট আব্দুল মতিন খসরু সাহেবের আন্তরিক প্রচেষ্ঠা থাকা সত্বেও এ ব্যাপারে যথেষ্ঠ মাদক নির্মুলে সফলতা আসেনি, ইনশাহ আল্লাহ আমি নির্বাচিত হলে এই এলাকার মাদকের ব্যবসা বন্ধসহ মাদকব্যবহারীকারী যুব সমাজকে সুপথে ফিরিয়ে আনার জান্য যথেষ্ঠ চেষ্ঠা চালিয়ে যাব। যুবকরাই আমাদের ভবিষ্যত তাই তাদেরকে সুন্দরমত পরিচালত করতে পারলে সমাজ এবং রাষ্ট্র উপকৃত হবে।
সাবেক আইনমন্ত্রী ও এই এলাকার জনপ্রিয় সাবেক এমপি প্রয়াত এডভোকেট আব্দুল মতিন খসরু সাহেবের একটি অন্যতম পরিকল্পনা ও প্রস্তাবনা ছিল এই এলাকায় দু’টি পৌরসভা করার, তাই আমি নির্বাচিত হলে যথাসাধ্য চেষ্ঠা করে এই এলাকার উন্নয়নে দু’টি পৌরসভা করব ইশাহআল্লাহ। তাছাড়া জনাব খসরু সাহেবের যে সকল পরিকল্পনা ও প্রস্তাবনা অসমাপ্ত রয়েছে তা বাস্তবায়ন করারও আমার নির্বাচনী ওয়াদা হিসেবে থাকবে।
আমি বুড়িচং থানার স্কুল প্রতিষ্ঠার সাথে প্রথম থেকেই জড়িত আছি। স্কুলের ছাত্র-ছাত্রীদের ড্রেস সহ শিক্ষা উপকরণ প্রদান করে আসছি। তাছাড়া এলাকার অসহায় গরিবদের মাঝে বৃদ্ধ ভাতাসহ নানা বিভিন্ন সাহায্য সহযোগিতা করে থাকি।এই স্কুলকে কলেজ পর্যায়ে রূপান্তর করা সহ অন্যান্য স্কুল সমুহকে এমপিওভূক্ত করাই হবে আমার অন্যতম লক্ষ্য।
তাছাড়া এখানকার রাস্তা-ঘাটের উন্নয়ন সহ যাবতীয় সমস্যা সমাধানে আমি যথাসাধ্য চেষ্ঠা করব। এলাকার উন্নয়নে মন্ত্রনালয় থেকে বরাদ্ধ আনার জন্য আমি নিরলসভাবে কাজ করে যাব। আমি সবসময় দায়িত্ব নিয়ে কাজ করা পছন্দ করি। নির্বাচিত হলে আমি ব্রাক্ষণপাড়া-বুড়িচংকে কুমিল্লার মধ্যে শ্রেষ্ঠ এলাকা হিসেবে পরিনত করব ইনশাহআল্লাহ।
উল্লেখ্য হেলেনা জাহাঙ্গীর সমাজের সুবিধাবঞ্চিত মানুষের কল্যানে, মানবতার সেবায় অনেক কাজ করেছেন ইতিমধ্যে। তাঁর প্রতিষ্ঠিত জযযাত্রা ফাউন্ডেশন এর সেবা দেশ-বিদেশে প্রশংসিত হয়েছে। তিনি কুমিল্লার মানুষকে অন্তর থেকে ভালবাসেন যার জন্য তিনি এমপি পদে প্রার্থী হযে আরো বেশ জনগনের কাছে তার সেবার হাতকে প্রসারিত করতে চান। জয়যাত্রা ফাউন্ডেশনের শাখা এখন সারা বাংলাদেশ সহ বিশ্ব পরিমন্ডলে বিস্তৃৃত। প্রবাসীদের মধ্যে কুমিল্লার লোক সংখ্যা অনেক। কথা প্রসঙ্গে হেলেনা জাহাঙ্গির বলেন, কুমিল্লা প্রবাসী মানুষসহ দেশের অন্যান্য অঞ্চলের প্রবাসীদের সুখ-দুখের কথা সরকারের কাছে তুলে ধরতে তিনি জয়যাত্রা টেলিভিশন চালু করেছেন। এর মধ্য দিয়ে তিনি প্রবাসিদের অনেক সমস্যার সমাধান করতে চেষ্ঠা করছেন এবং অনেকগুলো সফলতার কাহিনীও আছে।
হেলেনা জাহাঙ্গীর মানবতার কল্যানে কাজ করেন বলে তিনি সিস্টার হেলেন হিসেবেও সুনাম কুড়িয়েছেন। লায়ন্স, রোটারী, জান্টা ক্লাবসহ নারীদের কল্যানের প্রায় সকল সংগঠনের সাথই তিনি জড়িত আছেন। তিনি ব্যবসাযীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ে রেকর্ড পরিমান ভোট পেয়ে ব্যবসাযদের নেতা নির্বাচিত হয়েছেন। মোট কথা ওনার প্রতিদিনকার সময়ের বেশীরভাগ সময়ই তিনি নানা সংগঠনের কাজে নিয়োজিত থাকেন যাহা মানুষের কল্যানেই।
এতসব কাজের মাঝেও কেন তিনি দলীয় প্রতিক নিয়ে নির্বাচন করছেন, প্রতিদ্বন্ধিতা করছেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতারোহনের পর থেকেই বাংলাদেশ নামক রাষ্ট্রটি পৃথিবীর বুকে মাথা উঁচু করে দাড়িয়েছে। প্রধানমন্ত্রীর নিরলস প্রচেষ্ঠায় ও আন্তরিকতায় দেশের উন্নয়ন হচ্ছে, অগ্রগতি হচ্ছে আর এই উন্নয়ন অগ্রগতির সহযোদ্ধা হিসেবে সরাসরি কাজ করার অন্যতম মাধ্যম হল সংসদ সদস্য পদ লাভ করা। উন্নয়ন-আইন প্রণয়নের সাথে সরাসরি সম্পৃক্ত হতে ও এলাকার মানুষের চাহিদা পূরনে সরকারের কাছ থেকে বরাদ্ধ আনতে জনপ্রতিনিধি হওয়া আবশ্যক। তাই শত ব্যস্ততার মাঝেও তিনি কুমিল্লা-৫ (ব্রাক্ষণপাড়া-বুড়িচং) এর মানুষের কল্যাণে কাজ করার লক্ষ্যে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন চেয়েছেন। তিনি মনোনয়ন লাভ করবেন বলে প্রত্যাশী। হেলেনা জাহাঙ্গীর আগামীর পথ চলায় কুমিল্লা-৫ (ব্রাক্ষণপাড়া-বুড়িচং) এলাকার জনগনের দোয়া প্রত্যাশী।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD