1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
লামায় এক চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যের অনাস্থা বাবার মতো সাধারণ মানুষের পাশে থাকতে চাই, সাইফুল ডাকুয়া ৫২ বছর মামলার পর নিজের জায়গা ফেরত পেলেন প্রকৃত মালিক নওগাঁয় প্রকাশ্যে ঠিকাদারকে কুপিয়ে জখম মামলার একঘন্টার মধ্যে পুলিশের হাতে সেই শান্তসহ গ্রেপ্তার ২ প্রতারণা মামলায় কারাগারে যাওয়া প্রধান শিক্ষক বহিষ্কার বাকেরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ১১ প্রার্থীর মনোনয়ন দাখিল বিশ্বনাথে ‘দাদু ভাই ছইল মিয়া ফাউন্ডেশন’র পক্ষ থেকে ঈদ পুর্ণমিলনী সভা বাকেরগঞ্জে যৌতুক মামলায় স্বামীর সাজা হুমকির প্রতিবাদে স্ত্রীর সংবাদ সম্মেলন মোহনগঞ্জ সরকারি কলেজে বর্ষবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত বাকেরগঞ্জ জেলা পুনরুদ্ধারের দাবিতে মানববন্ধন

ব্রুডা কর্তৃক আয়োজিত ১ম জাতীয় বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত

দেশের স্বনামধন্য বিতর্ক সংগঠন বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট অ্যাসোসিয়েশন (ব্রুডা)। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত এই সংগঠনটির রয়েছে বেশ কয়েকটি জাতীয় অর্জন। মহামারী করোনা কালীন সময়েও থেমে নেই সংগঠনটি। এর মধ্যেই বেশ কয়েকটি অনলাইন ইভেন্ট পরিচালনা করেছে ব্রুডা।

করোনা কালীন অনলাইন বিতর্ক ও নানারকম আয়োজনের বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট অ্যাসোসিয়েশন (ব্রুডা) আয়োজন করেছে জাতীয় বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা-২০২১।

১০ জুলাই ২০২১রাত ০৮ঃ০০ ঘটিকায় উক্ত বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধনি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে ছিলেন জনাব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা, মাননীয় মেয়র,রংপুর সিটি কর্পোরেশন, রংপুর।

প্রধান অতিথি হিসেবে ছিলেন প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, উপ-উপাচার্য, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর।
বিশেষ অতিথি হিসেবে ছিলেন জনাব তাবিউর রহমান প্রধান, সহযোগী অধ্যাপক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর; জনাব কাজী নেওয়াজ মোস্তফা, প্রভাষক, অর্থনীতি বিভাগ,বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর ; জনাব রফিকুল ইসলাম সরকার, সাধারণ সম্পাদক, রংপুর প্রেসক্লাব এবং তুষার কিবরিয়া সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা।

উদ্বোধক জনাব মোস্তাফিজুর রহমান মোস্তফা গুরুত্বপূর্ণ একটি কাজে থাকায় অনুষ্টানে উপস্তিত থাকতে পারেন নি তবে অনুষ্ঠানের শুভ কামনা জানান এবং এর ধারাবাহিকতা বজায় রাখাতে বলেন।

প্রধান অতিথি প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা তাঁর বক্তব্যে বিতর্কের মধ্য দিয়ে যৌক্তিক মানসিকতা অর্জনের বিষয়টি তুলে ধরেছেন । সাথে এই করোনা কালীন জাতীয় ভাবে অনলাইন কার্যক্রম আয়োজন করায় ব্রুডাকে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন‌।

বিশেষ অতিথি কাজী নেওয়াজ মোস্তফা তাঁর বক্তব্যে ন্যায়বিচার প্রতিষ্ঠায় বিতার্কিকদের করণীয় দিক তুলে ধরেছেন এবং বারোয়ারি বিতর্ক নিয়ে আলোচনা করেন ।

ব্রুডা’র মডারেটর তাবিউর রহমান প্রধান তাঁর বক্তব্যে ব্রুডার নানা সময়ের আয়োজনের স্মৃতিচারণ করেন। ব্রুডা’র অনলাইন আয়োজনের প্রশংসা করেন এবং ভালো ভালো কার্যক্রম চালিয়ে যাওয়ার আহ্বান জানান ।

তুষার কিবরিয়া জানান বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সুস্থ সংস্কৃতির বিকাশে ব্রুডার অবদান এবং আয়োজনের জন্য শুভকামনা প্রকাশ করেন ও ক্যাম্পাসে সকল সংগঠনকে একটি ছাতার নিচে নিয়ে আসার আহবান জানান।

রফিকুল ইসলাম সরকার জানান ন্যায়বিচার প্রতিষ্ঠায় গণমাধ্যমের ভূমিকা ।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেছেন ব্রুডা’র সভাপতি মোঃ আসাদুজ্জামান আবীর শিক্ষার্থী, জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগ।সঞ্চালনায় ছিলেন ব্রুডা’র সাধারণ সম্পাদক মিফতাহুজ্জান্নাত আমরিন শিক্ষার্থী, পরিসংখ্যান বিভাগ।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD