1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বরগুনাবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন লায়ন মোঃ ফারুক রহমান নান্দাইলের মোয়াজ্জেমপুর ইউনিয়নে অসহায় ও গরীবদের জন্য দেওয়া ভিজিএফ’র চাল বিতরণে হরিলুট ভূরুঙ্গামারীতে আদম ব্যবসায়ীর জমজমাট ব্যবসা বসতবাড়ির ভিটা হারাচ্ছেন সাধারণ মানুষ নিখোঁজ সংবাদ নান্দাইলে সন্ত্রাসীদের হামলায় আহত প্রবীণ সাংবাদিক জালাল উদ্দীন মন্ডল খালিয়াজুরীতে সংসদ সদস্য সাজ্জাদুল হাসানের ঐচ্ছিক তহবিল থেকে অনুদান প্রদান নওগাঁয় ছেলের লাঠির আঘাতে প্রাণ গেলো বাবার নওগাঁয় নিজ বাড়ির সামনে খুন হলেন মাতব্বর নওগাঁয় ডিবি পুলিশের অভিযান ১০১ কজি গাঁজাসহ গ্রেফতার-২ ভূরুঙ্গামারীতে সিটি প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি হলেন সাংবাদিক কাজল ও সাধারণ সম্পাদক সাংবাদিক রফিকুল

ভূরুঙ্গামারীতে ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর

মোঃ রফিকুল ইসলাম
স্টাফ রিপোর্টার, ভূরুঙ্গামারী

সারাদেশের ন্যায় কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে চতুর্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

চতুর্থ পর্যায়ে সারাদেশে ৩৯,৩৬৫ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ঘর প্রধান এবং ৭টি জেলা ও ১৫৯ টি উপজেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত (ভার্চুয়ালে একযোগে) ঘোষণা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষ্যে বুধবার (২২ শে- মার্চ) সকালে উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মার সভাপতিত্বে এবং উপজেলা সহকারী প্রোগ্রার মোঃ রুবেল সরকার আইটি অফিসারের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান সিরাজ, সাধারণ সম্পাদক এবং উপজেলা চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী খোকন, উপজেলা ভাইস চেয়ারম্যান জালাল উদ্দীন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ পারভীন ( মিরা), উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শাহীনুর রহমান, বীর মুক্তিযোদ্ধা কমান্ড মহী উদ্দিন কমান্ডার,উপজেলা কৃষি অফিসার ভৌমিক সুজন কুমার রায়, যুব উন্নয়ন অফিসার ময়দান আলী, জেলা পরিষদের সদস্য জহির উদ্দিন ব্যাপারী, ভূরুঙ্গামারী সরকারি কলেজের প্রভাষক রকিব আহম্মেদ জুয়েল, সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ, মুকুল চৌধুরী, সাংবাদিক রফিকুল ইসলাম প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলার মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, ইউপি চেয়ারম্যানগণ, জমি ও গৃহপ্রাপ্ত নর-নারীর এবং গণমাধ্যম কর্মী প্রমুখ।

আলোচনা সভায় উপজেলা চেয়ারম্যান নুরন্নবী চৌধুরী খোকন বলেন, আমাদের উপজেলা ভূমিহীনমুক্ত ঘোষণা হলেও আমার ইউনিয়ন প্রকৃত পক্ষে ভূমিহীন মুক্ত হয়নি।

তাঁর এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে সহকারী কমিশনার (ভূমি), ও উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা তাদের বক্তব্যে বলেন, যে ক্যাটাগরিতে ভূরুঙ্গামারী উপজেলার ইউনিয়ন ভূমিহীনমুক্ত হওয়ার কথা সেই ক্যাটাগরিতে ঠিকই ভূমিহীনমুক্ত হয়েছে। তারপরও যদি কোনো ভূমিহীন থেকে থাকে অগ্রাধীকার ভিত্তিতে ভূমিহীন মুক্ত করা হবে।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD