1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১১:০৪ পূর্বাহ্ন

মদন উপজেলায় খেলার মাঠ এখন ডাস্টবিন

নেত্রকোনার মদন উপজেলার একমাত্র বালিকা বিদ্যালয় মদন শহীদ স্মরণিকা বালিকা উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ এখন ডাস্টবিন। করোনায় বিদ্যালয় বন্ধ থাকায় আশপাশের বাসা-বাড়ির লোকজন বিদ্যালয়ের খেলার মাঠকে ডাস্টবিনে পরিণত করেছে। এতে ওই মাঠের পাশ দিয়ে পথচারীরা চলাচলে চরম দুর্ভোগ ও পরিবেশ দূষিত হচ্ছে। দুর্গন্ধের কারণে পথচারীরা নাক মুখ চেপে ধরে চলাচল করছে।

জানা যায়, বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিবেশ অধিদপ্তর আগারগাঁও এ লিখিত আবেদনসহ উপজেলা মাসিক সমন্বয় কমিটির সভায় একাধিকবার আলোচনা করলেও কোনো সুফল পায়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে প্রায় ২০০ মিটার দূরে স্থাপিত হয় উপজেলার একটি মাত্র বালিকা উচ্চ বিদ্যালয়। পাশেই রয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। পৌরসদরে ওই বিদ্যালয়ের মাঠ ডাস্টবিনে পরিণত হওয়ায় সচেতন মহলের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মাঠের পাশে বসবাসকারী অনেকেই দুঃখ প্রকাশ করে বলেন, ময়লা আর্বজনায় বিদ্যালয়ের মাঠ এখন ডাস্টবিনে পরিণত হয়েছে। দুর্গন্ধের কারণে পরিবার নিয়ে বসবাস করতে খুবই কষ্ট হচ্ছে। ইউএনও অফিস ও হাসপাতালের সাথে বিদ্যালয়ের খেলার মাঠের পরিবেশ এমন হওয়াটা খুবই দুঃখ জনক। দেখার কেউ নেই।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আক্কাস উদ্দিন বলেন, বিদ্যালয়ের খেলার মাঠের পরিবেশ নষ্ট থেকে রক্ষার জন্য পরিবেশ অধিদপ্তর আগারগাঁও এ লিখিত আবেদন করেছি। উপজেলা মাসিক সমন্বয় কমিটিতে একাধিকবার আলোচনা করেছি কিন্তু কোনো সুফলতা পায়নি।

বিদ্যালয় এডহক কমিটিরি সভাপতি এনামুল হক বলেন, বিদ্যালয়ের মাঠ খেলাধুলার উপযোগী করতে বিভিন্ন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করলেও কাজ হয়নি।

পৌর মেয়র সাইফুল ইসলাম সাইফ জানান, শহীদ স্মরণিকা বালিকা উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠটি নিয়ে একটি মামলা চলমান থাকায় কার্যকর কোন পদক্ষেপ নেওয়া সম্ভব হচ্ছে না।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD