1. rana.bdpress@gmail.com : admin :
  2. admin@dailychandpurjamin.com : mazharul islam : mazharul islam
  3. rmctvnews@gmail.com : adminbd :
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন
শিরোনাম :
সকল মানুষের ঘরে জামায়াতের দাওয়াত পৌঁছে দিতে হবে….. এডভোকেট মতিউর রহমান বাকেরগঞ্জে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে আপন ভাইকে প্রার্থী করলেন এমপি জমে উঠেছে ইয়াংছা বাজার ব্যবসায়ী বহুমুখী সমবায় সমিতি লিঃ এর নির্বাচন সিনিয়র সাংবাদিক মহসিন মিয়ার মায়ের ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক শ্রীপুর উপজেলা নির্বাচনে অংশ নেবেন জামিল হাসান দূর্জয় বাকেরগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাদশার গণসংযোগ দীর্ঘদিন প্রেমের সম্পর্ক, প্রতারণার শিকার হয়ে প্রেমিকের মৃত্যু লামায় এক চেয়ারম্যানের বিরুদ্ধে ১২ ইউপি সদস্যের অনাস্থা বাবার মতো সাধারণ মানুষের পাশে থাকতে চাই, সাইফুল ডাকুয়া ৫২ বছর মামলার পর নিজের জায়গা ফেরত পেলেন প্রকৃত মালিক

মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেও পাচ্ছে না মুক্তিযোদ্ধা ভাতা

৭১ এর বীরমুক্তিযোদ্ধা এয়াকুব আলী, পিতাঃছাত্তার আলী রংপুরের গংগাচড়া উপজেলার নোহালি ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের বাসিন্দা।তিনি ১৫ ই মে দইখাওয়ায় অংশগ্রহণ করেন এবং ভারতের শিলিগুড়ি মুজিব ক্যাম্পে কমান্ডার মোঃখাদেমুল বাশার এর অধীনে ২৮দিন প্রশিক্ষণ গ্রহণ করেছিলেন।মুক্তিযোদ্ধা হিসেবে রংপুর মেডিকেল কলেজে এম,এল,এস,এস (মশালচী) পদে যোগদান করেন। চাকরিচলাকালীন সময় হঠাৎ মরণব্যাধি টাইফয়েড জ্বরে আক্রান্ত হওয়ার কারণে স্মৃতিশক্তি হারিয়ে ফেলেন এবং কথা বলতে পারছিলেন না।

দীর্ঘদিন চিকিৎসা করার পর সুস্থ হয়ে পূণরায় চাকরিতে যোগদানের জন্য মেডিকেল অধ্যক্ষ বরাবর কয়েকটি দরখাস্ত প্রদান করেন। দরখাস্তের প্রেক্ষিতে মেডিকেল কলেজ থেকে এয়াকুব আলীকে স্মারক নং-এম/সি/রং/৯৩/২৩৯ মোতাবেক তার অসুস্থতার সনদপত্র এবং কর্মচারীদের স্বাক্ষর চাহিয়া পত্র প্রেরণ করেন উক্ত পত্রের জবাবে এয়াকুব আলী তার অসুস্থতার সমস্ত প্রমাণাদি জমা করেন যার স্মারক নং-এম/সি/রং/৯৩/৯৩৩ (৮)।প্রমাণাদি জমা দেওয়ার পরে মেডিকেল কর্তৃক ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হলেও এখন পর্যন্ত তারা কোন প্রতিবেদন প্রকাশ করে নাই।

মুক্তিযোদ্ধা এয়াকুব আলীর দীর্ঘদিন ঘুরাঘুরির পর নিরুপায় হয়ে গত ০২/১০/২০০৭ ইং উর্ধতন কর্তৃপক্ষের কাছে স্মারক নং- স্বা/প্রশা/আপিল/৬৬/রাঃ/বিঃ/২০০৪/২৮১৪৬ মোতাবেক আপিল করেন যার প্রেক্ষিতে স্বাস্থ্য অধিদপ্তর (মহাখালী) থেকে এয়াকুব আলীকে পূনরায় চাকরীতে যোগদান প্রসঙ্গ উল্লেখপূর্বক রংপুর মেডিকেল কলেজ কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছেন তারপরেও কোন প্রতিকার হয় নি এখন পর্যন্ত।

বর্তমানে এয়াকুব আলী বছরের পর বছর রংপুর মেডিকেলের অধ্যক্ষ,রাজনীতিবিদ,প্রশাসনের কাছে ঘুরেও পায়নি কোন প্রতিকার, হয়েছেন প্রতারণার স্বীকার। এয়াকুব আলী দেশের জন্য লড়াই করেও মুক্তিযোদ্ধার সমস্ত প্রমাণাদি থাকার পরেও আজ প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত,বঞ্চিত নিজ কর্মস্থল থেকেও।তিনি গংগাচড়া মুক্তিযোদ্ধা পরিষদ থেকেও পাচ্ছেনা সঠিক সহযোগিতা।

এই বিভাগের আরো খবর
© All rights reserved © 2021 rmcnewsbd
Theme Developed BY Desig Host BD